মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

সেকশন

 

টুইটারকে দেউলিয়া হওয়ার হাত থেকে রক্ষা করেছি: মাস্ক

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:১৩

ইলন মাস্ক। ফাইল ছবি ইলন মাস্ক মাইক্রো ব্লগিং সাইট টুইটার অধিগ্রহণের পর থেকেই আর্থিক সংকটে ভুগছে প্রতিষ্ঠানটি। অনেক বিজ্ঞাপন দাতা প্ল্যাটফর্মটি থেকে মুখ ফিরিয়ে নেওয়ার কারণেই মূলত আয় কমেছে টুইটারের। গত এক বছরে টুইটারের আয় প্রায় ৪০ শতাংশ কমেছে। তবুও ইলন মাস্ক দাবি করছেন তিনিই টুইটারকে দেউলিয়া হওয়ার হাত থেকে রক্ষা করেছেন। 

নিজের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে করা পোস্টে মাস্ক লেখেন, ‘বিগত ৩ মাস খুবই কঠিন ছিল, কারণ টুইটারকে দেউলিয়া হওয়ার হাত থেকে বাঁচাতে হয়েছে আমাকে। একই সঙ্গে টেসলা ও স্পেস এক্স - এর সব দায়িত্বও পালন করতে হয়েছে। আমি চাই না কেউ এমন কঠিন অবস্থার মধ্য দিয়ে যাক। টুইটারকে এখনো অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হচ্ছে। তবে আমরা যেভাবে এগোচ্ছি, এভাবে সব মোকাবিলা করা সম্ভব। আমি সাধারণ মানুষের সমর্থনকে সম্মান করি।’

গত অক্টোবর থেকে ৫০০–এর বেশি বিজ্ঞাপনদাতা প্রতিষ্ঠান বিজ্ঞাপন দেওয়া স্থগিত করায় টুইটারের আয়ে ধস নেমেছে। এর মধ্যে জার্মান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ফক্সওয়াগন, জেনারেল মোটরস এবং জেনারেল মিলস এর মতো বড় বড় প্রতিষ্ঠানও অন্তর্ভুক্ত। দ্য গার্ডিয়ান প্রতিবেদন থেকে জানা যায়, গত এক বছরে টুইটারের আয় প্রায় ৪০ শতাংশ কমেছে। 

ব্যয় কমাতে মাস্ক যেমন কর্মী ছাঁটাইসহ নিয়েছেন নানা পদক্ষেপ, তেমনি আয় বাড়াতেও নিয়েছেন নতুন অনেক সিদ্ধান্ত। চলতি মাসে টুইটারের সানফ্রান্সিসকো হেডকোয়ার্টারের বিভিন্ন জিনিসপত্র অনলাইন নিলামে তোলেন তিনি।

সম্প্রতি, টুইটার ব্যবহারকারীদের সঙ্গে বিজ্ঞাপনের টাকা ভাগ করে নেওয়ার ঘোষণা দেন মাস্ক। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চের প্রতিবেদন অনুযায়ী, গত শুক্রবার (৩ ফেব্রুয়ারি) নিজের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এক পোস্টে মাস্ক লিখেন, ‘আজ থেকে পোস্টদাতার সঙ্গে টুইটে দেখানো বিজ্ঞাপনগুলি থেকে আয় ভাগ করে নেবে টুইটার।’ 

টুইটে রিপ্লাইতে তিনি আরও লিখেন, ‘এই আয়ের অংশ হতে হলে ব্যবহারকারীকে টুইটারের ব্লু সাবস্ক্রাইবার হতে হবে।’ মাস্কের টুইট প্রকাশের সঙ্গে সঙ্গে ব্যবহারকারীরা তাদের প্রতিক্রিয়া জানাতে শুরু করেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    কয়েক ডজন মামলা থেকে আদালতে রেহাই পেলেন মার্ক জাকারবার্গ

    এক্স প্ল্যাটফর্মে পোস্ট করতে নতুনদের দিতে হবে ফি

    ভুয়া গল্পের জন্য শাস্তির মুখে চীনের জনপ্রিয় ইনফ্লুয়েন্সার

    ফেসবুকে আবারও বিভ্রাট

    বিনামূল্যে ম্যাজিক এডিটর আনছে গুগল ফটোজ 

    নতুনভাবে আসছে অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১৫

    থানায় হামলা: স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ ৯ জন ৬ দিনের রিমান্ডে

    চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় বিদেশি শিক্ষার্থীর মৃত্যু

    পেনাল্টি নিয়ে ক্যাঁচাল করায় শিষ্যদের সতর্ক করলেন চেলসি কোচ 

    ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল

    ৫ বৈশাখ বর্ষবরণ করবে জবি, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা

    সদরঘাটে লঞ্চের রশি ছিঁড়ে নিহত ৫: আসামিদের জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি