Alexa
মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

আমলার সঙ্গে আবারও খেলতে চান ডি ভিলিয়ার্স

আপডেট : ২০ জানুয়ারি ২০২৩, ১৯:৪৮

হাশিম আমলার সঙ্গে আবারও খেলতে চান এবি ডি ভিলিয়ার্স। ছবি: সংগৃহীত হাশিম আমলা ও এবি ডি ভিলিয়ার্স আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন অনেক আগেই। যেখানে আমলা, এবিডি দক্ষিণ আফ্রিকার জার্সিতে অনেক ম্যাচে জুটি বেঁধে রানের ফুলঝুরি ছুটিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটের স্মৃতিই যেন ‘মিস্টার থ্রি সিক্সটি’ আজীবন আকড়ে ধরে রাখতে চান। 

গত পরশু সব ধরনের ক্রিকেট থেকে অবসরে যান আমলা। আমলার অবসরের পর বর্তমান ও সাবেক ক্রিকেটারেরা সামাজিকমাধ্যমে তাঁকে সম্মান জানিয়েছেন। সেখানে টুইট করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন এবিডি। আমলাকে নিয়ে বই লেখার ইচ্ছাও প্রকাশ করেন এবিডি। ‘মিস্টার থ্রি সিক্সটি’ টুইটারে লিখেছেন, ‘হাশিম আমলা, কোথা থেকে আমি শুরু করব? আমার শুরু করতে কয়েক দিন, সপ্তাহ, মাস এমনকি বছরও লেগে যেতে পারে। আপনাকে নিয়ে আমি বই লিখতে পারি। সবসময় ভাই হিসেবে আমার পাশে ছিলেন। যার কারণে আমি সবসময় নিরাপদ ছিলাম।’ 

২০০৪ থেকে ২০১৯ পর্যন্ত ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ১২৪ টেস্ট, ১৮১ ওয়ানডে ও ৪৪ টি-টোয়েন্টি খেলেছেন আমলা। আন্তর্জাতিক ক্রিকেটে ৩৪৯ ম্যাচে ৪৬.৫৬ গড়ে করেছেন ১৮৬৭২ রান। করেছেন ৫৫ সেঞ্চুরি ও ৮৮ ফিফটি। যেখানে টেস্টে করেছেন ৯২৮২ রান ও ওয়ানডেতে ৮১১৩ রান করেছেন।

ওয়ানডেতে দ্রুততম ২০০০ থেকে ৭০০০ রান-সব রেকর্ডই করেছেন আমলা। আর আন্তর্জাতিক ক্রিকেটে ৪২০ ম্যাচে ৪৮.১১ গড়ে ২০০১৪ রান করেছেন ডি ভিলিয়ার্স। ৪৭ সেঞ্চুরির সঙ্গে ১০৯ ফিফটি করেছিলেন। টেস্টে ৫০.৬৬ গড়ে ৮৭৬৫ রান ও ওয়ানডেতে ৫৩.৫০ গড়ে ৯৫৭৭ রান করেছিলেন ‘মিস্টার থ্রি সিক্সটি’।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিপিএলে রুবেলের অন্য রকম ‘সেঞ্চুরি’ 

    সবার আগে শেষ চারে সিলেট

    ৩৫ দিনের মধ্যে তিন এল ক্ল্যাসিকো

    পাকিস্তানিরা গেলেও সমস্যা দেখছেন না পাপন

    আইসিসির বিশ্বকাপ দলে বাংলাদেশের স্বর্ণা

    মেহেদী ঝড়ে শেষ চারের স্বপ্নভঙ্গ ঢাকার

    নতুন ডানায় পরবর্তী প্রজন্মের বাণিজ্যিক বিমান

    স্মার্টফোন বিক্রিতে এগিয়ে ছিল যারা

    নাটক ছাড়ছেন না মেহজাবীন

    শুরু হচ্ছে সিসিমপুরের নতুন মৌসুম

    এভাবেও প্রচারণা হয়!

    বাস্তবতা দিয়ে গড়া প্রতিটি দৃশ্য