Alexa
শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে আটাবের পর্যটন মেলা 

আপডেট : ২৯ নভেম্বর ২০২২, ১৫:৩৪

আগামী ১ ডিসেম্বর থেকে শুরু আটাবের পর্যটন মেলা। ছবি: আজকের পত্রিকা  দেশের পর্যটন গন্তব্যে বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে আগামী ১ ডিসেম্বর-৩ ডিসেম্বর আন্তর্জাতিক পর্যটন মেলার আয়োজন করতে যাচ্ছে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)। সংগঠনটি ভ্রমণ ও পর্যটন খাতে চার দশকের বেশি সময় ধরে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে প্রথমবারের মতো পর্যটন মেলার আয়োজন করা হচ্ছে। 

এই মেলার মাধ্যমে দেশীয় পর্যটন বিদেশি পর্যটকদের মাঝে তুলে ধরা হবে। বিদেশি পর্যটক আসলে, দেশে বৈদেশিক মুদ্রাও বেশি অর্জিত হবে। পর্যটন মেলা উপলক্ষে আজ মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে আটাবের কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। 

আটাবের সভাপতি এস. এন. মঞ্জুর মোর্শেদ (মাহবুব) বলেন, ‘দেশের পর্যটন খাতের বিকাশের উদ্দেশ্যে এই পর্যটন মেলা। করোনা পরবর্তী যেভাবে অভ্যন্তরীণ পর্যটন বিকাশ লাভ করেছে। ঠিক তেমন আন্তর্জাতিক অঙ্গনে দেশের পর্যটন ছড়িয়ে পড়বে এই মেলার মাধ্যমে।’ 

আটাবের মহাসচিব আবদুল সালাম আরেফ জানান, মেলার উদ্বোধন করবেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। উপস্থিত থাকবেন ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান প্রমুখ। পর্যটন মেলার উদ্দেশ্য পর্যটনের সঙ্গে সম্পর্কিত এসডিজি অর্জনে সহযোগিতা করা। পর্যটন খাতে বিদেশি বিনিয়োগের সুযোগ তৈরি করা। দেশি-বিদেশি ট্রাভেল এজেন্সি ও ট্যুর অপারেটরদের মধ্যে সম্পর্ক তৈরিতে ভূমিকা রাখা। একই সঙ্গে বিদেশি ট্যুরিস্টদের আকৃষ্ট করা। 

আটাবের মহাসচিব বলেন, আগামী ১-৩ ডিসেম্বর সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পর্যটন মেলা চলবে এবং ৩ দিন তিনটি বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হবে। প্রথম দিন দেশের পর্যটন খাতে বিনিয়োগ সম্ভাবনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। এই সেমিনারে সভাপতিত্ব করবেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া। দ্বিতীয় দিন দেশের অ্যাভিয়েশন ও পর্যটন বিশ্বের সঙ্গে যুক্ত হওয়ার সুযোগ শীর্ষক সেমিনার হবে। এতে সভাপতিত্ব করবেন বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন। তৃতীয় দিন ডিজিটাল যুগে পর্যটন শীর্ষক সেমিনার। সভাপতিত্ব করবেন আটাবের সভাপতি এস. এন. মঞ্জুর মোর্শেদ (মাহবুব)। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউএস-বাংলা এয়ারলাইনসে মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম। তিনি বলেন, ‘দেশের পর্যটন খাতের বিকাশের স্বার্থে আটাবের পর্যটন মেলায় ইউএস-বাংলা অংশ নিয়েছে। মেলায় ইউএস-বাংলার অভ্যন্তরীণ রুটের সব এয়ার টিকিটে ১৫ শতাংশ ছাড়ের অফার থাকবে। আন্তর্জাতিক সব রুটে ১০ শতাংশ ছাড় থাকবে। এছাড়া ঢাকা থেকে কলকাতা বা চেন্নাইয়ে গেলে ইউএস-বাংলার টিকিট দেখালে অ্যাপোলো হসপিটালে ১০ শতাংশ ছাড় পাবে।’ 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন—মেলার টাইটেল স্পনসর এয়ার অ্যাস্ট্রার জেনারেল ম্যানেজার মোজাম্মেল হক, আটাবের সহসভাপতি আফসিয়া জান্নাত সালেহ, যুগ্ম মহাসচিব আবদুল হামিদ, উপমহাসচিব গোলাম মাহমুদ ভূঁইয়া মানিক, অর্থসচিব আব্দুর রাজ্জাক, জনসংযোগ সচিব আতিকুর রহমান প্রমুখ। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    নভোএয়ার ৩৮তম জাতীয় জুডো প্রতিযোগিতা শুরু

    যে জালিয়াতির খবরে ৩ দিনেই ৩ লাখ কোটি রুপি হারাল আদানি

    আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু করল ‘রুকাইয়াইসমাত ফ্যাশন ব্র্যান্ড’

    কাস্টমস দিবসে স্বীকৃতি পেল জিহান ফুটওয়ার

    দেশের প্রথম ডিজিটাল ব্যাংকিং সুপার অ্যাপ ‘আস্থা লাইফস্টাইল’ চালু করল ব্র্যাক ব্যাংক

    শিক্ষকদের সহজ শর্তে স্মার্ট ক্রেডিট কার্ড দিল এবি ব্যাংক

    ‘বৌদ্ধ সন্ত্রাসের মুখ’: মিয়ানমারের ভিক্ষু উইরাথু ফের আলোচনায়