বায়ুদূষণের কারণে দিল্লীর অরুণ জেটলি স্টেডিয়ামে বাংলাদেশ-ভারত প্রথম টি-টুয়েন্টি ম্যাচ নিয়ে আশঙ্কা ছিল। ম্যাচ শুরুর ঘণ্টা দুয়েক আগে দূষণ কিছুটা কমে যাওয়ায় খেলা মাঠ পর্যন্ত গড়িয়েছিল। আন্তর্জাতিক টি-টুয়েন্টির এই ঐতিহাসিক ম্যাচে ভারতের মাটিতে প্রথম জয়ও অর্জন করেছে বাংলাদেশ।

তবে দুঃসংবাদ যেন পিছু ছাড়ছে ভারত ট্যুরে। প্রথম টি-টুয়েন্টি ম্যাচ বাতিল না হলেও নভেম্বর রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি বাতিল হয়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সৌরাষ্ট্র ও পুরো দক্ষিণ গুজরাটের আবহাওয়ার পূর্বাভাস বলছে, প্রবল ঘূর্ণিঝড় ‘মহা’ ধেয়ে আসছে, ফলে রোহিত শর্মা আর মাহমুদউল্লাহদের মাঠে নামতে নাও দেখা যেতে পারে।

গুজরাটের আঞ্চলিক আবহাওয়া দফতরের প্রধান জয়ন্ত সরকার স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, ৬ নভেম্বর বুধবার রাত থেকে ৭ নভেম্বর বৃহস্পতিবার ভোরের মধ্যে ১২০ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ঝড়। এই সাইক্লোন ভয়ঙ্কর আকার ধারণ করবে বলেই মত জয়ন্ত সরকারের। সেক্ষেত্রে সৌরাষ্ট্র ও দক্ষিণ গুজরাটে সামনের দিনগুলোতে প্রবল বৃষ্টিপাত হবে। এই বৃষ্টি থাকলে বাংলাদেশ ও ভারতের মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি মাঠে না গড়ার সম্ভাবনাই বেশি।

আজকের পত্রিকা/সিফাত