Alexa
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

সেকশন

 

বাজার করতে এসেছিলেন করোনায় আক্রান্ত ব্যক্তি, জনমনে আতঙ্ক

আপডেট : ১৭ জুলাই ২০২১, ০৪:১৯

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ছবিঃ আজকের পত্রিকা  সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়া ব্যক্তি নিজেই বাজারে এসে মাছ, মাংস সহ বিভিন্ন পণ্য সামগ্রী ক্রয় করে করেছেন। এতে জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় তাহিরপুর উপজেলার সদর বাজারে এমন ঘটনা ঘটেছে।

আর এই ঘটনা ঘটিয়েছে তাহিরপুর উপজেলা সদরে অবস্থিত সোনালি ব্যাংক শাখার দায়িত্বে থাকা ক্যাশিয়ার জিয়া উদ্দিন (৩৫)। গত বুধবার তিনি করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হন।

এদিকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা মির্জা রিয়াদ হাসান জিয়া উদ্দিনের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, একজন করোনা আক্রান্ত রোগী বাজারে এসে কীভাবে ঘোরাফেরা করতে পারে তা আমার জানা নেই। বিষয়টি নিয়ে আমরা হতবাক।

চিকিৎসা কর্মকর্তা আরও জানান, জিয়া উদ্দিনের করোনা ভাইরাস সংক্রমণের বিষয়টি নিশ্চিত হওয়ার পর তাঁকে হোম কোয়ারেন্টিন থেকে চিকিৎসার নির্দেশনা দেওয়া হয়েছিল। 

বাজারের প্রত্যক্ষদর্শী ফার্মাসিস্ট অনির্বাণ দাস জানান, সকাল ১০টায় জিয়া উদ্দিন ভাইকে বাজারে দেখতে পেয়ে করোনায় আক্রান্ত হয়েও বাজারে আসার বিষয় নিয়ে প্রশ্ন করলে, তিনি বলেন করোনা আক্রান্ত হলেও শরীরে কোনো সমস্যা নেই তাই বাজারে আসছি। এ সময় তাকে মুরগি ক্রয় করতে দেখা যায়। 

অপর আরেক প্রত্যক্ষদর্শী উপজেলা মৎস্যজীবী লীগের আহ্বায়ক  আলম জিলানী সুহেল জানান, একজন করোনা আক্রান্ত ব্যক্তি বাজারে এসে প্রকাশ্যে ঘোরাফেরা করায় জনমনে আতঙ্ক দেখা দিয়েছে। 

তাহিরপুর উপজেলা সদর সোনালি ব্যাংক শাখার ব্যবস্থাপক মো. আব্দুর গফুর বলেন, আজ ছুটির দিন, ব্যাংক বন্ধ। এখন একজন ব্যক্তি যদি ছুটির দিন ঘোরাফেরা করে এতে আমার  কিছু করার নাই। ব্যাংক থেকে তাকে আগেই রিলেজ দেওয়া হয়েছে সে হোম কোয়ারান্টাইনে থাকার কথা। 

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো রায়হান কবির জানান, করোনা আক্রান্ত ব্যাক্তি বাজারে আসার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ব্যাংক ব্যাবস্থাপকের সঙ্গে কথা বলে হোম কোয়ারান্টাইনের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বর্তমানে তিনি হোম কোয়ারেন্টিনে রয়েছেন। সেই সঙ্গে সোনালি ব্যাংকের দায়িত্বরত সকলকে নমুনা পরীক্ষার জন্য নির্দেশনা দেওয়া  হয়েছে। 

উল্লেখ্য, গত বুধবার তাহিরপুর উপজেলায় পাঁচজন ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে চারজন ব্যক্তিই তাহিরপুর সোনালী ব্যাংকে কর্মরত।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    মৃত্যু নেই রামেকের করোনা ইউনিটে

    ওমিক্রন

    সন্ধান মিলেছে সেই প্রবাসীর, দ. আফ্রিকাফেরত ৭ জনের বাড়িতে লাল নিশান

    ১০ কেজি গাঁজাসহ স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নেতা গ্রেপ্তার

    বিএনপির মহাসমাবেশে ঢাকা অচল করে দেওয়ার হুমকি

    দক্ষিণ আফ্রিকা থেকে আসা ২৪০ জনের খোঁজ মিলছে না

    কুমারখালীতে মেম্বর প্রার্থীর মৃত্যু

    ভোটে জিতে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নাচছেন নারী ইউপি সদস্য 

    রাজধানীতে হাফ পাস কার্যকর, শিক্ষার্থীদের মিশ্র প্রতিক্রিয়া

    মহারাষ্ট্রে জাল পাসপোর্টসহ ৪০ বাংলাদেশি আটক

    যে কারণে স্টোকস-আর্চারকে দলে রাখেনি রাজস্থান