মোস্তাফিজুর রহমান ও তার স্ত্রী সিমু

আজ ১৩ জুলাই হলো কাটার মাস্টারখ্যাত ক্রিকেটার মোস্তাফিজুর রহমানের বউভাত। গত ২২ মার্চ বিয়ে হয়েছিলো। বিয়ে করেছিলেন মামাতো বোন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সামিয়া পারভীন শিমুকে।

২২ মার্চ বিয়ে হলেও বিশ্বকাপের ব্যস্ততায় ‘বউভাত’ অনুষ্ঠান করতে পারেননি ফিজ। কথা ছিলো বিশ্বকাপের পরেই অনুষ্ঠানের আয়োজন করবেন। সেই ধারাবাহিকতায় আজ অনুষ্ঠিত হয়েছে বউভাতের।

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার তারালি ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামে নিজের বাড়িতেই বউভাতের আয়োজন করা হয়। সে উপলক্ষ্যে বরের বাড়ি সাজানো হয় রাজকীয় সাজে। নববধূকে বরণ করে নিতে পরিবারের সাথে সাথে প্রস্তুত হয় পুরো গ্রামও। বউভাতে অনুষ্ঠানে দুই হাজার অতিথিকে আমন্ত্রণ জানানো হয়। সেই সঙ্গে থাকেন বিশিষ্টজনরাও। কিন্তু জাতীয় দলের অনেক ক্রিকেটারই বউভাতে উপস্থিত থাকতে পারেন নি। তাদের জন্য ঢাকায় আরেকটি প্রোগ্রাম করার চিন্তা আছে মোস্তাফিজের-এমনটাই জানা গেছে পরিবারের পক্ষ থেকে।

বউভাত নিয়ে মোস্তাফিজের বড় ভাই মাহফুজুর রহমান মিঠু জানান, মোস্তাফিজের বউভাত অনুষ্ঠান রাঙাবেন প্রায় ২ হাজার আমন্ত্রিত অতিথি। বাড়ির সামনে তৈরি করা হয়েছে দৃষ্টিনন্দন তোরণ। সেখান থেকে ঘরের দরজা পর্যন্ত ঝকমক করছে বিদ্যুতের আলো। বর-কনের আসন সাজানো হয়েছে ফুল ও রঙিন আলোর সংমিশ্রণে। গোটা বাড়ির নান্দনিকতা দেখে মুগ্ধ হতেই হবে।

আজকের পত্রিকা/এমএআরএস