Alexa
শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

‘ভালো না করলে মজা নেই’

আপডেট : ০৯ ডিসেম্বর ২০২১, ১৩:০৮

সাকিবের জায়গায় ডাক পেয়েছেন ফজলে মাহমুদ। ছবি: সংগৃহীত টেস্ট ক্রিকেট যেকোনো ক্রিকেটারেরই স্বপ্ন। এই স্বপ্নপূরণের খুব কাছেই আছেন ফজলে মাহমুদ রাব্বি। সাকিব আল হাসানের ছুটি খুলে দিয়েছে তাঁর স্বপ্নের দুয়ার। সাকিবের বিকল্প হিসেবে গতকাল নিউজিল্যান্ড সফরের জন্য বাংলাদেশ টেস্ট দলে জায়গা পেয়েছেন তিনি। অথচ আর দশটা ক্রিকেটারের মতো টেস্ট দলে ডাক পাওয়ার রোমাঞ্চ তাঁকে সেভাবে তাড়া করছে না। 

কারণটা অনুমেয়। বাংলাদেশ দলে আগেও সুযোগ মিলেছিল, কিন্তু কাজে লাগাতে পারেননি। দুটি ওয়ানডে খেললেও খুলতে পারেননি রানের খাতা। দুঃস্বপ্নের সেই অভিজ্ঞতার তিন বছর পেরিয়ে গেছে। এবার ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে টেস্ট দলে জায়গা করে নিয়েছেন ৩৪ বছর ছুঁই ছুঁই এই ব্যাটার। এই আনন্দ ছুঁয়ে যাওয়ার কথা তাঁকে। সেখানে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে দুঃস্বপ্নের অতীত। 

টেস্ট দলে জায়গা পাওয়ার পর রাব্বি তাই ফিরে গেলেন তিন বছর আগে। গতকাল আজকের পত্রিকাকে তিনি বলেছেন, ‘(জাতীয় দলে) আমার অভিজ্ঞতা ভালো নয় (২০১৮ সালে ওয়ানডেতে অভিষেক)। এটা একটা বিরাট সুযোগ, হয়তো আর আসত না। আসছে, অনেক খুশি।’ 

‘খুশি’ শব্দটা যেন ইচ্ছের বিরুদ্ধেই বলেছেন রাব্বি। আসলেই তিনি খুশি হবেন যদি পারফর্ম করতে পারেন। সেটা তাঁর কথাতেই পরিষ্কার, ‘আমি সব সময়ই দীর্ঘ পরিসরের ক্রিকেট খেলতে মজা পাই। বাকিটা পারফরম্যান্সের ওপর। পারফর্ম করলে সবই ভালো লাগে। করতে না পারলে কিছুতেই মজা নেই। সবারই টেস্ট খেলার স্বপ্ন। দেখা যাক কী হয়!’ 

রাব্বির শেষ বাক্যটা নিঃসৃত হলো দীর্ঘশ্বাসে। সাম্প্রতিককালে বাংলাদেশ দলের পারফরম্যান্সও তাঁর অভিব্যক্তির মতোই। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে আড়াই দিনে ইনিংস হার ও ধবলধোলাইয়ের অস্বস্তি নিয়ে গতকাল রাত ১টায় নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবেন মুমিনুলরা। আগামী ১ জানুয়ারি প্রথম টেস্ট শুরু হবে। পরেরটা শুরু হবে ৯ জানুয়ারি। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রাদুকানু-মারের এমন হার! 

    মেসির নতুন হোটেলে যা থাকছে

    কিংবদন্তিদের মেলায় যাওয়া হচ্ছে না রফিক-সুমনের

    রফিকদের টাকা না দেওয়ার টুর্নামেন্টে থাকছেন না টেন্ডুলকার

    রাতের মশাল মিছিলে উত্তপ্ত শাবিপ্রবি, অনশনের ৪১ ঘণ্টা পার হলেও মেলেনি সমাধান 

    বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যু আরও বেড়েছে

    ‘বাহে এবার জারোত থাকি মুই বাঁচিম বাবা’

    গৃহযুদ্ধের কিনারায় যুক্তরাষ্ট্র!

    দক্ষিণখানে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

    সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণার অভিযোগে মেম্বর প্রার্থী গ্রেপ্তার