Alexa
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

স্টোকসের ১৪ নো বলের ধরা পড়ল মাত্র ১টি, বিতর্কে অ্যাশেজ

আপডেট : ০৯ ডিসেম্বর ২০২১, ১২:১৫

যন্ত্রাংশ নষ্ট হওয়ায় ধরা পড়ল না স্টোকসের নো বল। ছবি: সংগৃহীত ১ উইকেটে ২৬ রান নিয়ে ব্যাট করছিল অস্ট্রেলিয়া। উইকেটে ছিলেন ডেভিড ওয়ার্নার। নিজের প্রথম ওভার করতে এলেন বেন স্টোকস। চতুর্থ বলেই ফিরিয়ে দিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু পরে দেখা গেল এটি নো বল ছিল। বেঁচে গেলেন ওয়ার্নার। এতটুকু পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু দৃশ্যপট বদলাল একটু পরে। টিভি রিপ্লেতে দেখা গেল, স্টোকসের করা আগের তিন বলও ছিল নো। কিন্তু আম্পায়ার নো বল ডাকেননি। হয়তো ওয়ার্নার আউট না হলে নো বলের বিষয়টি আর ধরাই পড়ত না! এরপরই শুরু হয় বিতর্ক। 

ব্রডকাস্টার চ্যানেল সেভেনে পরবর্তী সময়ে দেখায় স্টোকসের প্রথম পাঁচ ওভারে নো বল হয়েছে ১৪টি, কিন্তু আম্পায়ার ডেকেছেন মাত্র ১টি। অথচ আইসিসির নিয়ম অনুসারে, টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে প্রতিটি ডেলিভারিতে নো বল পরীক্ষা করে দেখার কথা রয়েছে আম্পায়ারের। ব্রিসবেনে তেমনটা না হওয়ায় শুরু হয় তুমুল সমালোচনা।

পরে জানা গেছে, নো বল পীরক্ষা করার যে যন্ত্র থার্ড আম্পায়ার ব্যবহার করেন, সেটি নষ্ট হয়ে গেছে, যে কারণে আগের নিয়মে নো বল পরীক্ষা করছেন আম্পায়াররা। যেখানে মাঠের আম্পায়াররা দেখলেই কেবল নো বল ডাকবেন। আর থার্ড আম্পায়ার সেটি পরীক্ষা করবেন কেবল উইকেট পতনের পর। এখন পর্যন্ত আইসিসি এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। 

এদিকে এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক কিংবদন্তি রিকি পন্টিং বলেন, ‘কেউ যদি এগুলো পরীক্ষা করার পরও নো বল না দেয়, তা দুঃখজনক। আগে থেকে ধরিয়ে দিলে স্টোকসও শুধরে নিতে পারতেন।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    মেসিকে টপকে টানা দ্বিতীয়বার ফিফার বর্ষসেরা খেলোয়াড় হলেন লেভানডফস্কি

    কোহলির জায়গা নিতে রাজি বুমরা

    শেষ মুহূর্তে আর ম্যাচ হারতে চান না সালাউদ্দিন

    বিপিএল খেলতে ১০ কেজি ওজন কমিয়েছেন মাশরাফি

    উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুন

    মেসিকে টপকে টানা দ্বিতীয়বার ফিফার বর্ষসেরা খেলোয়াড় হলেন লেভানডফস্কি

    করোনার সঙ্গে ইনফ্লুয়েঞ্জা ইউরোপে ‘টুইন্ডেমিক’

    অভিনয়শিল্পী শিমুর বস্তাবন্দী লাশ উদ্ধার

    চীনের নজর মধ্যপ্রাচ্যে বড় চ্যালেঞ্জ যুক্তরাষ্ট্র

    নীলফামারীতে পঞ্চম শ্রেণির ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, যুবক আটক