Alexa
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সেকশন

epaper
 

টিকটক সেলার অ্যাপের মাধ্যমে বিক্রি করা যাবে পণ্য 

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২১, ১২:৫৮

টিকটক সেলার অ্যাপ। ছবি: টিকটকের সৌজন্যে  সেলার কমিউনিটির জন্য নতুন অ্যাপ চালু করেছে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টিকটক। এই অ্যাপের নাম দেওয়া হয়েছে টিকটক সেলার, যার মাধ্যমে শপিং ফিচারের সব সুবিধাই পেয়ে থাকবেন ব্যবহারকারীরা। একটি স্মার্ট ফোনের মাধ্যমে খুব সহজেই এই অ্যাপ ব্যবহার করতে পারবেন গ্রাহকেরা। আপাতত এই অ্যাপ শুধু ইন্দোনেশিয়ায় চালু আছে।   

টেক ক্রাঞ্চের এক প্রতিবেদনে জানানো হয়েছে, এই অ্যাপে প্রাথমিকভাবে একজন সেলার বা বিক্রেতাকে নিবন্ধন করতে হবে। পরে পছন্দ অনুযায়ী ইনভেনটরি সাজিয়ে অর্ডার নেওয়ার মাধ্যমে অনলাইন ব্যবসা পরিচালনা করা যাবে। শুধু তাই নয়, অ্যাপটি সেলারদের ক্যাম্পেইন নিবন্ধন ও প্রমোশন পরিচালনা করতেও সাহায্য করবে। শিক্ষা উপকরণও বিক্রি করা যাবে এই অ্যাপের মাধ্যমে। 

গত ৩ ডিসেম্বর অ্যাপটি আইওএস ডিভাইসে উন্মুক্ত করা হলেও গত মাসেই তা অ্যান্ড্রয়েডে চালু করা হয়েছিল। সেন্সর টাওয়ারের তথ্য অনুসারে, এই অ্যাপ গুগল প্লে স্টোরের টপ শপিং ক্যাটাগরিতে ৪২ নম্বরে এবং নিউ শপিং ক্যাটাগরিতে ৫ নম্বরে রয়েছে। আইওএসের ইন্দোনেশিয়ান অ্যাপ স্টোরে এটি ৫২ নম্বরে রয়েছে। 

এদিকে এরই মধ্যে ইন্দোনেশিয়ায় টিকটক পাইলট প্রোগ্রাম চালু হয়েছে। সেখানেই এই নতুন অ্যাপ ব্যবহার করা হচ্ছে বলে জানিয়েছে টিকটক। কোম্পানিটির এক মুখপাত্র বলেছেন, তাঁদের নতুন এই উদ্ভাবনী উদ্যোগ মানুষের সৃজনশীলতাকে আরও অনুপ্রাণিত করবে। তা ছাড়া এই অ্যাপে টিকটক কমিউনিটির ব্যবসায়িক সম্ভাবনাকে আরও সম্প্রসারিত করবে। 

চলতি বছরের শুরুতে ইন্দোনেশিয়ান দর্শকদের লক্ষ্য করে ‘সেলার ইউনিভার্সিটি’ ওয়েবসাইট চালু করেছে টিকটক, যেখানে ব্র্যান্ডগুলো কীভাবে ভিডিওতে তাদের পণ্যের বিজ্ঞাপন দেয়, সে বিষয়ে সেলারদের প্রশিক্ষণ দেওয়া হয়ে থাকে। এবার ইন্দোনেশিয়াতেই চালু হলো টিকটক সেলার অ্যাপ। তবে অন্যান্য দেশে এই অ্যাপ কবে নাগাদ চালু হবে, সে বিষয়ে কিছু জানায়নি টিকটক। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    নতুন ওয়েবসাইটে অর্গানিক ট্রাফিক বাড়ানোর উপায়

    অত দাম নয় টুইটারের, কিনতে কঠিন শর্ত দিলেন মাস্ক

    ট্রাম্পের ওপর টুইটারের নিষেধাজ্ঞা তুলে দেবেন ইলন মাস্ক

    টিকটকেও মিলবে টাকা

    ডাউনলোডে টুইটার, টিকটককে পেছনে ফেলছে ট্রাম্পের ট্রুথ

    যেভাবে টুইটারের খোলনলচে পাল্টে দিতে চান ইলন মাস্ক

    ইউক্রেন যুদ্ধের প্রভাব পড়েছে বঙ্গবন্ধু স্টেডিয়ামেও 

    এডিস নিয়ন্ত্রণে দক্ষিণ সিটিতে ১৫ জুন থেকে ভ্রাম্যমাণ আদালত