Alexa
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২

সেকশন

epaper
 

‘চোখের বালি’র পর..

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২১, ১২:২৩

ঐশ্বরিয়া রাই। ছবি: ইনস্টাগ্রাম হিন্দি, ইংরেজি আর তামিল ভাষার বাইরে অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বাংলা ছবিতেও অভিনয় করেছেন। ঋতুপর্ণ ঘোষ পরিচালিত ‘চোখের বালি’ এখন পর্যন্ত ঐশ্বরিয়ার একমাত্র বাংলা ভাষার ছবি। ২০০৩ সালে মুক্তি পায় ছবিটি। ‘চোখের বালি’ তৈরি হয়েছিল রবীন্দ্রনাথ ঠাকুরের উপন্যাস অবলম্বনে। ছবিতে বিনোদিনী চরিত্রে ছিলেন ঐশ্বরিয়া।

এত বছর পর আবারও রবীন্দ্রনাথের গল্পে কাজ করবেন অভিনেত্রী। ছবির নাম ‘দ্য লেটার’। ইন্দো-আমেরিকান যৌথ প্রযোজনার ছবিটি পরিচালনা করবেন ঈশিতা গঙ্গোপাধ্যায়। রবীন্দ্রনাথের ‘নষ্টনীড়’, ‘দুই বোন’ ও ‘মালঞ্চ’ অবলম্বনে এই ছবির চিত্রনাট্য লিখেছেন ঈশিতা।

জানা গেছে, ‘দ্য লেটার’ ছবিটি প্রথমে হিন্দি ভাষায় তৈরির পরিকল্পনা করেছিলেন নির্মাতা। কিন্তু ঐশ্বরিয়াই নাকি বলেছেন—হিন্দিতে নয়, বৃহত্তর দর্শকের কথা ভেবে ছবিটি ইংরেজি ভাষায় করার।

ঈশিতা গঙ্গোপাধ্যায় ভারতীয় সংবাদমাধ্যমকে বলেছেন, ‘করোনা মহামারির ভেতর আমি তাঁর সঙ্গে এ নিয়ে অনেক আলাপ-আলোচনা করেছি। চিত্রনাট্য পড়ে তিনি বললেন, গল্পটায় পুরোনো আমেরিকান টোন খারাপ লাগবে না। তিনি সম্মতি জানালেন। তাঁর মতো শিল্পীকে নিয়ে ছবি করতে পারাটা অন্য রকম আনন্দের।’ এটি ঈশিতার প্রথম ছবি।

কাদম্বরী দেবীর চিঠিই ‘দ্য লেটার’ ছবির মূল উপজীব্য, মা-মেয়ের গল্পের মাধ্যমে বিষয়বস্তু ফুটিয়ে তোলা হবে। নির্মাতা জানিয়েছেন, ‘বিমলা’ ও ‘চারু’ এ দুটি চরিত্রকে নিয়ে এর আগে মঞ্চনাটক হয়েছিল। কাদম্বরীর চোখ দিয়ে এই দুটি চরিত্রকে দেখানো হয়েছিল মঞ্চে। সেটিই খানিকটা পরিবর্তন করে চলচ্চিত্রের চিত্রনাট্য লেখা হয়েছে।

কয়েক সপ্তাহ আগে মণিরত্নমের পরিচালনায় একটি দক্ষিণী ছবির কাজ শেষ করেছেন ঐশ্বরিয়া। সেটার পর ‘দ্য লেটার’ হতে যাচ্ছে অভিনেত্রীর বড় কোনো প্রজেক্ট।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বেড়েছে তালশাঁসের কদর

    নোয়াখালীর বাতাসে ভাসছে বিষ

    হত্যা মামলার চার আসামি কাউন্সিলর প্রার্থী

    বিএনপি কার্যালয়ে ভাঙচুর, বিক্ষোভ

    হিজলের কোমল রেশমি পরশ

    ক্রিকেটকে ভালোবেসে মিরপুরে তিনি

    টিভিতে আজকের খেলা (২৬ মে ২০২২, বৃহস্পতিবার)

    সিরাজগঞ্জে ইজিবাইক চালকের হাত পা বাঁধা মরদেহ উদ্ধার

    রাঙামাটিতে সড়ক দুর্ঘটনায় ইনস্যুরেন্স কর্মকর্তার মৃত্যু

    জীবনে ভোগ নাকি উপভোগ

    সিরাজগঞ্জে ট্রাক-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪