Alexa
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

মাইগ্রেশনের দাবিতে নাইটিংগেল শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২১, ১৩:৫৬

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভেতরে নাইটিংগেল মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন। ছবি: আজকের পত্রিকা মাইগ্রেশনের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন নাইটিংগেল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবারও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভেতরে মানববন্ধন করেছেন তাঁরা। তবে আন্দোলনের ৭৩ দিন হয়ে গেলেও এখন পর্যন্ত কোনো আশার বাণী পাননি তাঁরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, এই কলেজের হাসপাতালে পর্যাপ্ত রোগী না থাকায় রোগ সম্পর্কিত জ্ঞান অর্জন ব্যাহত হচ্ছে। এমতাবস্থায় এখানে পড়াশোনা চালিয়ে যাওয়া সম্ভব নয়। তাই আমাদের অন্যত্র মাইগ্রেশনের ব্যবস্থা করা হোক।

মানববন্ধনে অংশ নেওয়া চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফাহিমদা তানজিম বলেন, ‘আমরা ভর্তির সময় বিএমডিসি আছে জানালেও পরে জানতে পারি এই কলেজের বিএমডিসি নেই। এ ব্যাপারে জানতে চাইলে তাঁরা আমাদের বলেন, অতি দ্রুত বিএমডিসির ব্যবস্থা করবেন। কিন্তু দীর্ঘ চার বছর অতিবাহিত হলেও তাঁরা কোনো ধরনের ব্যবস্থা নেননি। এই অবস্থায় আমাদের এই কলেজে পড়াশোনা চালিয়ে যাওয়া সম্ভব নয়। তাই আমাদের অতি দ্রুত মাইগ্রেট করে অন্য মেডিকেলে পাঠানোর অনুরোধ জানাচ্ছি।

একই বর্ষের শিক্ষার্থী নারগিস আমিন বলেন, এই মেডিকেল কলেজ হাসপাতালের অবস্থা অত্যন্ত নাজুক। পর্যাপ্ত চিকিৎসা দেওয়ার মতো নেই কোনো চিকিৎসক। ফার্মেসিরও নেই কোনো ড্রাগ লাইসেন্স। সার্জারি করার মতো কোনো সার্জনও নেই। এই অবস্থায় আমাদের শিক্ষা ব্যাহত হচ্ছে। তাই আমাদের অতি দ্রুত মাইগ্রেট করে অন্য মেডিকেলে পাঠানোর দাবি জানাচ্ছি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের মূলে বুকিং সহকারী

    প্রধান শিক্ষক ও স্কুল কমিটির বিরুদ্ধে অভিভাবকদের মানববন্ধন

    রাজধানীতে পৃথক ঘটনায় ছাদ থেকে পড়ে শিশুসহ দুজনের মৃত্যু

    ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের মূলে বুকিং সহকারী

    ২০২২ সাল হবে রাজনীতির সংকটকাল: সুলতান মনসুর

    প্রধান শিক্ষক ও স্কুল কমিটির বিরুদ্ধে অভিভাবকদের মানববন্ধন

    রাজধানীতে পৃথক ঘটনায় ছাদ থেকে পড়ে শিশুসহ দুজনের মৃত্যু

    আগামী নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীকে সংলাপ করার আহ্বান হারুনের 

    নাচ শেখার অনুষ্ঠান ‘নাচের ইশকুল’