Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

দুই নারী ক্রিকেটারের করোনা ওমিক্রন কি না, দেখছে স্বাস্থ্য অধিদপ্তর

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২১, ১১:৪৮

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের দুই সদস্য ওমিক্রনে আক্রান্ত কিনা খতিয়ে দেখছে স্বাস্থ্য অধিদপ্তর। ফাঈল ছবি জিম্বাবুয়ে থেকে ফেরা করোনায় আক্রান্ত বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের দুই সদস্য ওমিক্রনে আক্রান্ত কি না, খতিয়ে দেখছে স্বাস্থ্য অধিদপ্তর। এরই মধ্যে তাঁদের নমুনা সংগ্রহ করেছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। 

গতকাল সোমবার তাদের নমুনা সংগ্রহ করা হয় বলে নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। 

স্বাস্থ্যের মহাপরিচালক বলেন, গত ১ ডিসেম্বর আফ্রিকার দেশ জিম্বাবুয়ে থেকে দেশে ফেরে নারী ক্রিকেট দল। পরে তাঁদের প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়। সেখানেই তিন দফায় ১, ৩ ও ৫ ডিসেম্বর আরটি-পিসিআরে সবার নমুনা পরীক্ষা করা হয়। শেষ পরীক্ষায় দুই জনের ফলাফল পজিটিভ আসে। বর্তমানে সবাই আইসোলেশনে। আক্রান্ত দুজনের সঙ্গে কথা বলেছে স্বাস্থ্য অধিদপ্তর। কী কী উপসর্গ রয়েছে সেগুলোও দেখা হচ্ছে। 

সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ধরন ওমিক্রনের প্রকোপ দেখা দেওয়ার পর ছড়িয়ে পড়ে ওই অঞ্চলের ছয় দেশে, যাদের সঙ্গে আপাতত সব ধরনের যোগাযোগ বন্ধ রেখেছে বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশ। ধরনটি এখন পর্যন্ত ইউরোপ, আমেরিকা থেকে শুরু করে এশিয়ার ভারতসহ অন্তত ৪০টি দেশে শনাক্ত হয়েছে। এমতাবস্থায় জিম্বাবুয়ে থেকে আসা নারী ক্রিকেটারদের মাধ্যমে দেশে ওমিক্রন প্রবেশের শঙ্কা তৈরি হয়েছে। 

এর আগে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন দ্রুত ছড়িয়ে পড়ায় বাতিল হয়ে যায় জিম্বাবুয়েতে চলতে থাকা বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো। এক ম্যাচ বাকি থাকতেই পরদিনই দেশের উদ্দেশে রওনা দিয়েছিল নিগার সুলতানরা দল। 

বিশ্বকাপ বাছাইয়ে ‘বি’ গ্রুপে তিন ম্যাচের দুটিতে জিতেছিল বাংলাদেশ। প্রথম ম্যাচে পাকিস্তানকে ৩ উইকেটে হারানোর পর ২৭০ রানে উড়িয়ে দিয়েছিল যুক্তরাষ্ট্রকে। ওই ম্যাচে বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডে সেঞ্চুরি পেয়েছিলেন শারমিন আক্তার সুপ্তা (লিস্ট ‘এ’ সেঞ্চুরি)। 

তৃতীয় ম্যাচে অবশ্য থাইল্যান্ডের কাছে বৃষ্টি আইনে ১৬ রানে হারে বাংলাদেশ। শেষ ম্যাচে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে খেলার কথা ছিল সালমা-জাহানারাদের। কিন্তু তার আগেই আইসিসি বাতিল করে বাছাইপর্বের বাকি ম্যাচগুলো। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     
    আষাঢ়ে নয়

    আবারও কাঁদলেন টুনটুন

    ঢাকা ছাড়লেন মার্কিন রাষ্ট্রদূত মিলার

    র‍্যাব তৈরি করেছে আমেরিকান ও ব্রিটিশরা: পররাষ্ট্রমন্ত্রী

    করোনায় আরও ১২ মৃত্যু, শনাক্তের হার ২৮ শতাংশের বেশি

    দেশ উন্নত হলে কারওয়ান বাজারের চেহারা পাল্টাবে: মেয়র আতিক

    ইভিএম বক্স বঙ্গোপসাগরে ফেলে দেওয়া হবে: গয়েশ্বর

    কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টারে চাকরি

    ক্ষেতলালে বাসের চাপায় পিকআপের চালক নিহত

    আনোয়ারায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২

    সিপিবি ময়মনসিংহের নতুন কমিটিতে সভাপতি মিল্লাত, সাধারণ সম্পাদক বাহার