Alexa
রোববার, ২৩ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

ভেসে থাকা ১৩ জেলেকে পাঁচ দিন পর উদ্ধার

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২১, ১২:১২

জেলেদের উদ্ধার করে হাতিয়া কোস্টগার্ড। গতকাল তোলা ছবি। আজকের পত্রিকা বরগুনার পাথরঘাটা থেকে গভীর সমুদ্রে মাছ শিকারে গিয়ে ইঞ্জিন বিকল হওয়া এফভি হাওলাদার নামের একটি মাছ ধরা ট্রলার উদ্ধার করেছে হাতিয়া কোস্টগার্ড। ট্রলারটি থেকে ১৩ জেলেকে উদ্ধার করা হয়েছে।

ট্রলারটি পাঁচ দিন ভাসমান থাকার পর গত রোববার গভীর রাতে হাতিয়ার পূর্বপাশে গাংঘুরিয়ার চরের দক্ষিণ পাশে বঙ্গোপসাগর থেকে উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী। এর আগে গত ২৮ নভেম্বর ওই ট্রলার পাথরঘাটা মৎস্য ঘাট থেকে মাছ শিকারের জন্য সাগরে যায়।

ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী ট্রলার মালিক সোহাগ হাওলাদারের বরাত দিয়ে জানান, সাগরে যাওয়ার দুদিন পর ৩০ নভেম্বর তাঁদের ট্রলারের ইঞ্জিনটি বিকল হয়ে যায়। এরপর থেকে তাঁরা সাগরের ভাসতে থাকেন। সাগরের ভাসতে ভাসতে ৫ দিন পর রোববার বিকেলে মোবাইলে নেটওয়ার্ক পেয়ে পাথরঘাটার ট্রলারের মালিকের সঙ্গে যোগাযোগ করে। তাঁদের দেওয়া তথ্য মোতাবেক ভাসানচর কোস্টগার্ডকে জানালে তাঁরা তাঁদের উদ্ধার করে ভাসানচরে নিয়ে আসে।

হাতিয়া কোস্টগার্ড সূত্রে জানা যায়, তথ্য অনুযায়ী প্রযুক্তি ব্যবহার করে দেখা যায়, এটি হাতিয়ার পূর্বপাশে সাগরের মধ্যে রয়েছে। সঙ্গে সঙ্গে উদ্ধারের জন্য বলা হয় ভাসানচর কোস্টগার্ডকে। সংবাদ পেয়ে তাঁরা চার ঘণ্টা চেষ্টা চালিয়ে গভীর সাগর থেকে ১৩ জেলেসহ ট্রলারটি উদ্ধার করেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বয়স্ক ভোটারদের ইভিএমভীতি

    কুবিতে পরিক্ষা সশরীরেই

    বেহাল ৫ সড়কে দুর্ভোগ

    গৈলা স্কুল ১৩০ বছরে

    মিরপুরের উইকেটে কোনো রহস্য দেখছেন না সালাউদ্দিন

    অর্থনৈতিক কূটনীতিতে ৫টি বিষয়ে জোর দিচ্ছে বাংলাদেশ: পররাষ্ট্রসচিব

    রংপুরে বাস-অটোরিকশা সংঘর্ষ, নিহত ৩ 

    যৌন হয়রানির জেরে মিরসরাইয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ 

    সোমবার থেকে অর্ধেক জনবল নিয়ে সব অফিস

    সরকারি কর্মকর্তাদের মূল্যায়নে আসছে সফটওয়্যার ভিত্তিক গ্রেডিং পদ্ধতি