Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

ওমিক্রন ঠেকাতে হিলি স্থলবন্দরে সতর্কতা

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২১, ১৩:২৮

প্রতীকী ছবি ভারতে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হওয়ায় দিনাজপুরের হিলি স্থলবন্দর ও ইমিগ্রেশন চেকপোস্টে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। যাত্রীদের করোনামুক্ত সনদ ও স্বাস্থ্য পরীক্ষাসহ নানা তথ্য সংগ্রহ করা হচ্ছে। পণ্যবাহী ট্রাকচালকদের তাপমাত্রা পরিমাপ ও ট্রাকে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন দেশে ফেরা যাত্রীরা।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টে স্বাস্থ্য সহকারী ফয়সাল হোসেন জানান, ওমিক্রন রোধে হিলি ইমিগ্রেশন চেকপোস্টে একটি মেডিকেল দল সার্বক্ষণিক কাজ করছে। তবে বিশেষ করে করোনার নতুন ধরন ওমিক্রন রোধে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। যেহেতু এই পথ দিয়ে বাংলাদেশ থেকে ভারতে যাত্রী যাওয়া বন্ধ রয়েছে। তাই ভারত থেকে আসা প্রত্যেক পাসপোর্ট যাত্রীদের বাধ্যতামূলক করোনা নেগেটিভ সনদ নেওয়া হচ্ছে। তাদের স্বাস্থ্য পরীক্ষা ও যাতায়াতের নানা তথ্য সংগ্রহ করা হচ্ছে।

ভারত থেকে ফেরা যাত্রী সুমন কুমার বলেন, ‘আমি ভারতের চেন্নাইতে চিকিৎসার জন্য গিয়েছিলাম। আজ হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে আসলাম। দেশে আসার আগে করোনা পরীক্ষা করে নেগেটিভ সনদ নিয়ে দেশে আসতে হয়েছে। এরপরও নানা পরীক্ষা-নিরীক্ষা করে সন্তোষজনক হলেই ছাড় দিচ্ছেন।’

হিলি স্থলবন্দর পরিচালনাকারী সংস্থা পানামা হিলি পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন জানান, করোনার সংক্রমণ রোধে ভারত থেকে আমদানি করা পণ্য নিয়ে আসা ট্রাকগুলোতে দুই দফায় জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। প্রথমে সীমান্তের শূন্য রেখা ও বন্দরের ভেতরে প্রবেশমুখে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। সেই সঙ্গে ভারতীয় ট্রাকের চালক ও হেলপারদের তাপমাত্রা মাপা হচ্ছে এবং তাঁদের মাস্ক ব্যবহারের নির্দেশনা দেওয়া হয়েছে। করোনার নতুন ধরন শনাক্ত হওয়ায় এই কার্যক্রম জোরদার করা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ৮-১০ ঘণ্টাই থাকে না বিদ্যুৎ

    পিয়ন ছাড়া কেউ নেই অপেক্ষায় সেবাপ্রার্থী

    এখন ব্যস্ততা কামারদের

    সড়কের বুকে ভয়ংকর ক্ষত

    ঘন ঘন লোডশেডিং অতিষ্ঠ জনজীবন

    ‘নতুন কাপড় তো দূরের কথা, পুরান সবই গেছে নষ্ট অইয়া’

    বিএম ডিপো থেকে পণ্যভর্তি অক্ষত কনটেইনার সরানো শুরু

    পতেঙ্গা কনটেইনার টার্মিনাল চালু হচ্ছে এ মাসেই

    কিশোরী নেতৃত্ব এবং কর্মশালাবিষয়ক সেমিনার

    পুলিশের গুলিতে নিহত জেল্যান্ড ওয়াকারের মরদেহে পরানো হয়েছিল হাতকড়া

    পাবনায় স্বামীর বিরুদ্ধে ছুরিকাঘাতে স্ত্রীকে হত্যার অভিযোগ

    সিলেটে ব্লগার অনন্ত হত্যা: বেঙ্গালুরুতে গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফয়সাল