Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

উত্তরায় হিজড়াদের ওপর হামলায় গ্রেপ্তার ৭

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২১, ০২:১২

প্রতীকী ছবি রাজধানীর উত্তরায় আধিপত্য বিস্তারের জের ধরে হিজড়াদের এক গ্রুপের ওপর অন্য গ্রুপের হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত আটজন আহত হয়েছেন। অপরদিকে হামলার ঘটনায় করা মামলায় এজাহারভুক্ত দুই নম্বর আসামি শান্তা হিজড়াসহ সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

গত রোববার সকাল ১০টার দিকে উত্তরা ৭ নম্বর সেক্টরের কল্যাণ সমিতির পাশে এ ঘটনা ঘটে। এতে আইরিন, সিমু, মিম, সৃষ্টি, অন্তরা, কমলা, পায়েল ও বৃথী নামের আট হিজড়া আহত হওয়ার খবর পাওয়া গেছে। পরবর্তীতে তাঁদেরকে চিকিৎসার জন্য টঙ্গী সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে। পরবর্তীতে ভুক্তভোগী হিজড়া গ্রুপের সরদার হাজী কচি বেগম বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় হত্যার উদ্দেশ্যে মারধর করে নগদ টাকা ও স্বর্ণ লুটপাটের অভিযোগের মামলা করেন। ওই মামলায় রাতে অভিযান চালিয়ে সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

উত্তরার স্থানীয় বাসিন্দারা আজকের পত্রিকাকে বলেন, আপন হিজড়া ও কচি হিজড়াদের দুই গ্রুপের মধ্যে দীর্ঘ দিন ধরে এলাকার আধিপত্য বিস্তার ও চাঁদাবাজিকে কেন্দ্র করে সংঘর্ষ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় উত্তরায় ৭ নম্বর সেক্টর এলাকায় কচি গ্রুপের হিজড়ারা চাঁদাবাজিকালে আপন গ্রুপের হিজড়ারা হামলা চালায় এতে অন্তত ১০ / ১২ জন আহত হয়েছেন। 

এদিকে হামলার একটি ভিডিও ফুটেজে দেখা যায়, বিচ্ছিন্নভাবে থাকা কয়েকজন হিজড়াকে অন্য হিজড়াদের একটি গ্রুপ নিয়ে হামলা চালায়। এ সময় হামলাকারী হিজড়াদের সঙ্গে লাঠিসোঁটাসহ কিছু যুবকদেরকেও দেখা যায়। 

উত্তরা ৭ নম্বর সেক্টর কল্যাণ সমিতির নিরাপত্তা প্রহরী জাকির বলেন, সকাল ১০টার দিকে হিজড়াদের একটি গ্রুপ লাঠিসোঁটা দিয়ে ৭ / ৮ জন হিজড়ার ওপর হামলা করে। এ সময় প্রত্যক্ষদর্শীদের মধ্য থেকে একজন ঘটনার ভিডিও করার চেষ্টা করলে তাকেও মারধর করা হয়। 

অপরদিকে কল্যাণ সমিতির কমান্ডার উজ্জ্বল বলেন, একটি হিজড়া গ্রুপের ওপর অপর একটি হিজড়া গ্রুপ হামলা চালিয়ে পালিয়েছে। 

ভুক্তভোগী হিজড়াদের সরদার হাজী কচি আজকের পত্রিকাকে বলেন, ‘আপন হিজড়া যারা দেশটা দাবায় রাখতে চেষ্টা করছে। কারে মাইরা কীভাবে নিজেকে বড় লোক হতে চায়। সেই কারণেই আমাদের ওপর মিথ্যা মামলা ও হামলা করেছে। ওদের হামলায় আমাদের অপু হিজড়া এখনও নিখোঁজ রয়েছে। সেই সাথে টঙ্গী হাসপাতালে তিনজন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। জানি না, বাঁচবে কি না মরবে।’ 

এ বিষয়ে উত্তরা পশ্চিম থানার উপপরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা নাহিদ পারভেজ আজকের পত্রিকাকে বলেন, হিজড়াদের ওপর হামলার ঘটনায় মামলা পরপরই অভিযান চালিয়ে সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার দুই নম্বর আসামি শান্তা হিজড়াসহ গ্রেপ্তার হওয়া সাতজনকে সোমবার সকালে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে পাঠানো হলে তাঁদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। তিনি বলেন, হামলার ঘটনায় পলাতক হিজড়াদেরকেও গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    শাবিপ্রবির আন্দোলনে অন্য কারও ইন্ধন দেখছেন শিক্ষামন্ত্রী

    পুলিশি অ্যাকশন দুঃখজনক, আলোচনার আহ্বান শিক্ষামন্ত্রীর

    শাবিপ্রবির আন্দোলনে অন্য কারও ইন্ধন দেখছেন শিক্ষামন্ত্রী

    পুলিশি অ্যাকশন দুঃখজনক, আলোচনার আহ্বান শিক্ষামন্ত্রীর

    লোহাগাড়ায় টমেটোবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, নিহত ২ 

    রাজধানীতে যুবকের অস্বাভাবিক মৃত্যু

    রূপগঞ্জে যমুনা টেলিভিশনের গাড়িতে হামলা, সাংবাদিককে মারধর

    প্রথম নাসিক নির্বাচনের আগে পদত্যাগ করতে চেয়েছিলেন ৩ নির্বাচন কমিশনার