Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

দ্রাবিড়কে রাজি করাতে ঘাম ছুটে গেছে সৌরভের

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২১, ২১:৫৭

 ভারতের কোচ হতে দ্রাবিড়কে রাজি করানো সহজ ছিল না সৌরভের জন্য। ছবি: সংগৃহীত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রবি শাস্ত্রীর স্থলাভিষিক্ত হয়ে ভারতের কোচের দায়িত্ব নিয়েছেন রাহুল দ্রাবিড়। বিরাট কোহলিদের কোচ হিসেবে শুরুটাও মনে রাখার মতো হয়েছে ‘দ্য ওয়ালের’। টি-টোয়েন্টির পর টেস্টেও ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছে ‘দ্রাবিড়ের ভারত’। তবে দ্রাবিড়ের কোচিংয়ের শুরুটা বয়সভিত্তিক দলের সঙ্গে।

বড় মঞ্চে কাজ করার চেয়ে খেলোয়াড় গড়ে তোলায় নিজেকে জড়িত রাখতে চেয়েছিলেন দ্রাবিড়। এ জন্য তো কয়েকবার জাতীয় দলের কোচ হওয়ার প্রস্তাবও ফিরিয়ে দেওয়ার কথা শোনা গেছে। তবে শেষ পর্যন্ত আর না করতে পারেননি। এবার প্রস্তাবটা যে এসেছিল একসময়ের প্রিয় সতীর্থ সৌরভ গাঙ্গুলির কাছ থেকে। তবে যতটা সহজ মনে করা হচ্ছে, এবারও দ্রাবিড়কে রাজি করানো এতটা সহজ ছিল না সৌরভের জন্য।

এত দিন দ্রাবিড়ের কোচ হওয়া নিয়ে চুপ থাকলেও অবশেষে মুখ খুলেছেন গাঙ্গুলি। দ্রাবিড়কে জাতীয় দলের দায়িত্বে আনার পরিকল্পনা যে আগে থেকেই ছিল, সেটা জানিয়ে বিসিসিআইয়ের এই সভাপতি বলেছেন, ‘আমার এবং জয় শাহর (বিসিসিআইয়ের সেক্রেটারি) পরিকল্পনায় দ্রাবিড় অনেক দিন ধরেই ছিল। তবে অনেকটা সময় পরিবার ছেড়ে থাকতে হয় বলে দ্রাবিড় রাজি হচ্ছিল না। জাতীয় দলের কোচ হওয়া মানে বছরের ৮-৯ মাসই দেশের বাইরে কাটাতে হবে। একটা সময় আমরা হাল ছেড়ে দিয়েছিলাম। এনসিএর প্রধান হিসেবে তার দায়িত্ব ছিল তরুণদের গড়ে তোলা। দেশের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার পথটা মসৃণ রাখা। 

তা শেষ পর্যন্ত কীভাবে রাজি হলেন দ্রাবিড়? সেটাও শোনা যাক গাঙ্গুলির মুখেই, ‘সব ধরনের আনুষ্ঠানিকতা শেষে দ্রাবিড়কে এনসিএতে নিয়োগের পরও জাতীয় দলের দায়িত্ব নেওয়ার ব্যাপারে জোরাজুরি করতে থাকি। সৌভাগ্যক্রমে শেষ পর্যন্ত দ্রাবিড় রাজি হয়। জানি না, হঠাৎ করে তার মনে কী ভাবনা এসেছিল। তবে এটা সত্যি, শেষ পর্যন্ত সে আমাদের প্রস্তাবে রাজি হয়েছে। রবি শাস্ত্রীর মেয়াদ শেষের পর দ্রাবিড়কে কোচ করার জন্য বোর্ডের কাছে এটাই সবচেয়ে বড় সুযোগ ছিল।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    অবশেষে কিংবদন্তির মেলায় যাচ্ছেন রফিক ও সুমন

    আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজের ভিত্তিমূল্য ২ কোটি রুপি

    বিশ্বকাপের ফাইনাল খেলবে ইংল্যান্ড, ভনের ভবিষ্যদ্বাণী

    রাস্তা নিয়ে বিরোধ, সংঘর্ষে আহত ৫০

    রোববার সংসদে উঠছে ইসি নিয়োগের আইন

    কুষ্টিয়ায় তিন মাসের মধ্যে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

    রাজশাহী বোর্ডে ‘ফেল’ থেকে ‘এ প্লাস’ পেল ১৮ শিক্ষার্থী

    ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিয়োগ

    মনোহরদীতে মোটরসাইকেলচালকের মৃত্যু