Alexa
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২

সেকশন

epaper
 

মেসেঞ্জারে ভাগাভাগি করা যাবে খরচ

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২১, ১৭:৫৭

মেসেঞ্জারের নতুন ফিচার স্প্লিট পেমেন্ট। ছবি: নাইন টু ম্যাক ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে ভাগাভাগি করা যাবে খরচ। সে লক্ষ্যেই মেসেঞ্জারে নতুন এক ফিচার যোগ করতে যাচ্ছে ‘মেটা’। নতুন এই ফিচারের নাম ‘স্প্লিট পেমেন্ট’। এই ফিচার যোগ হলে, বন্ধুদের সঙ্গে ডিনার বিল বা অন্য যেকোনো খরচ ভাগাভাগি করা যাবে মেসেঞ্জারের মাধ্যমে। মূলত কার কত খরচ হয়েছে, তা জানিয়ে দেবে এই হালনাগাদ ফিচার। একটি ব্লগপোস্টের মাধ্যমে এমন ফিচার আনার ঘোষণা দিয়েছে মেটা।

নাইন টু ম্যাকের প্রতিবেদনে জানা গেছে, আগামী সপ্তাহেই পুরো যুক্তরাষ্ট্রে এই ফিচার চালুর পরিকল্পনা হাতে নিয়েছে মেটা। সে ক্ষেত্রে যুক্তরাষ্ট্রই হবে এই ফিচার ব্যবহারকারী প্রথম দেশ। যদিও স্প্লিট পেমেন্ট ফিচারটি আপাতত বেটা টেস্টিংয়ে আছে। যাঁরা একটি অ্যাপার্টমেন্ট শেয়ার করেন, তাঁদের মাসিক ভাড়া ও অন্যান্য খরচ সঙ্গীদের সঙ্গে ভাগ করতে হয়। মূলত এমন গ্রাহকদের জন্যই এই ফিচারটি বেশ উপযোগী। তা ছাড়াও বন্ধুদের সঙ্গে ঘুরতে যাওয়া, ডিনার বা পার্টির খরচের হিসাবনিকাশ করাও খুব সহজ করে দেবে এই ফিচার।

কীভাবে ব্যবহার করা যাবে স্প্লিট পেমেন্ট ফিচার? প্রথমে ব্যবহারকারীদের গ্রুপ চ্যাট বা মেসেঞ্জারে পেমেন্ট হাব অপশনে গিয়ে গেট স্টার্টেড বাটনে ক্লিক করতে হবে। যাঁরা পেমেন্ট করবে তাঁদের নোটিফিকেশনও পাঠানো যাবে এই ফিচার থেকে। তবে এর জন্য গ্রাহককে পার্সোনালাইজড মেসেজে ঢুকে ফেসবুক পে ডিটেইলস শেয়ার করতে হবে। এরপরই গ্রুপে রিকোয়েস্ট চলে যাবে, যেখান থেকে ব্যবহারকারীরা তা দেখতে পারবেন। কেউ পেমেন্ট করে দিলে, তার লেনদেন ‘কমপ্লিটেড’ চিহ্নিত করেও রাখা যাবে এই নতুন ফিচারে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    নতুন ওয়েবসাইটে অর্গানিক ট্রাফিক বাড়ানোর উপায়

    অত দাম নয় টুইটারের, কিনতে কঠিন শর্ত দিলেন মাস্ক

    মানুষের সম্পর্ক ক্ষতিগ্রস্ত করতে পারে মেটাভার্স

    ট্রাম্পের ওপর টুইটারের নিষেধাজ্ঞা তুলে দেবেন ইলন মাস্ক

    দোকান খুলছে মেটা

    যেভাবে টুইটারের খোলনলচে পাল্টে দিতে চান ইলন মাস্ক

    টিভিতে আজকের খেলা (২৬ মে ২০২২, বৃহস্পতিবার)

    সিরাজগঞ্জে ইজিবাইক চালকের হাত পা বাঁধা মরদেহ উদ্ধার

    রাঙামাটিতে সড়ক দুর্ঘটনায় ইনস্যুরেন্স কর্মকর্তার মৃত্যু

    জীবনে ভোগ নাকি উপভোগ

    সিরাজগঞ্জে ট্রাক-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪