Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

শ্যামনগরের কাশিমাড়ীতে দুই বেয়াইয়ের লড়াই

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২১, ২১:১১

শমসের ঢালী ও গাজী আনিছুজ্জামান। ছবি: সংগৃহীত সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার কাশিমাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য মাঠে নেমেছেন দুই বেয়াই। তাঁদের মধ্যে সুসম্পর্ক রয়েছে এবং নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও সম্পর্কে ঘাটতি হবে না বলে তাঁরা আত্মবিশ্বাসী। 

দুজনই আওয়ামী লীগের দলীয় প্রার্থী হওয়ার জোর দাবি জানিয়ে আসছিলেন। তবে শেষ পর্যন্ত ভাগ্যে শিঁকে ছিড়েছে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ শমসের আলী ঢালীর। দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান গাজী আনিছুজ্জামান আনিচ। পারিবারিকভাবে বেয়াইয়ের সম্পর্ক থাকা এ দুই প্রার্থীর পরস্পরের প্রতিদ্বন্দ্বী হওয়ার বিষয়টি স্থানীয়দের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি করেছে। 

স্থানীয় সূত্রগুলোর মতে কাশিমাড়ী ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেওয়া এ দুই প্রার্থীর মধ্যে গাজী আনিছুজ্জামানের মেজো ভাইয়ের মেয়ের সঙ্গে বিয়ে হয়েছে শমসের ঢালীর বড় ছেলের। পরিবার দুটির মধ্যে গভীর সম্পর্কও বজায় রয়েছে। তবে এবারের নির্বাচনে তাতে কোনো প্রভাব পড়বে না বলেও দুই প্রার্থীর দাবি। 
 
প্রসঙ্গত, ২৬ ডিসেম্বর শ্যামনগরের ৯টি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হবে। কাশিমাড়ী ইউনিয়নে নৌকার প্রার্থী আলহাজ শমসের ঢালী ছাড়াও লড়ছেন দলীয় মনোনয়ন না পাওয়া গাজী আনিছুজ্জামান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় আওয়ামী লীগে যোগদানকারী জামায়াতের কর্মী আব্দুর রউফ, বিএনপি নেতা আব্দুর রশিদ ঢালী, সাবেক চেয়ারম্যান নুরুল হক, আব্দুল জব্বার পেয়াদা, পরিতোষ হালদার, ইসলামী আন্দোলন বাংলাদেশের রবিউল ইসলাম। 

স্থানীয় ভোটারদের মতে কাশিমাড়ী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শমসের ঢালী, আওয়ামী লীগ নেতা সাবেক চেয়ারম্যান গাজী আনিছুজ্জামান ও আওয়ামী লীগের কর্মী বর্তমান চেয়ারম্যান আব্দুর রউফের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রাজশাহীতে ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১

    জমি লিখে না দেওয়ায় মা'কে গলা টিপে হত্যা

    ভিসির পদত্যাগ চেয়ে ঢাবিতে শাবিপ্রবির সাবেক শিক্ষার্থীদের সমাবেশ

    অভাবে সন্তান বিক্রির পর মাথা গোঁজার ঠাঁইটিও হারালেন দম্পতি

    বরিশাল বোর্ডে আরও ৩০ জনের জিপিএ ৫

    পুনর্বাসন না করেই উচ্ছেদ, খোলা আকাশের নিচে শত শত পরিবার

    আষাঢ়ে নয়

    আবারও কাঁদলেন টুনটুন

    বর্জ্যে বেহাল পুরান ঢাকার বাংলাদেশ মাঠ

    আতঙ্কের ওমিক্রনে ম্লান হার্ড ইমিউনিটির আশা

    নিষেধাজ্ঞা দিয়ে কতটা কাবু করা যাবে রাশিয়াকে

    রাজশাহীতে ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১

    জমি লিখে না দেওয়ায় মা'কে গলা টিপে হত্যা