Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

১০০ কোটি ডলার বিনিয়োগ পেল ট্রাম্পের সোশ্যাল মিডিয়া উদ্যোগ

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২১, ১৯:০৪

ট্রুথ সোশ্যালে বৈষম্যহীনভাবে কথা বলা যাবে বলে ঘোষণা দিয়েছেন ট্রাম্প। প্রতীকী ছবি বহু দিন ধরেই নিজস্ব সোশ্যাল মিডিয়া আনার কথা বলছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিশেষ করে গত জানুয়ারিতে ক্যাপিটল হিলে সমর্থকদের হামলার পর ফেসবুক, টুইটারসহ বেশ কয়েকটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া তাঁকে নিষিদ্ধ করার পর এই উদ্যোগ বাস্তবায়নে তোড়জোড় শুরু করেছেন তিনি। সেই উদ্যোগে এবার অনেকখানি এগিয়ে গেলেন ডোনাল্ড ট্রাম্প। শেয়ার বাজারে তালিকাভুক্তির পরিকল্পনা চলছে। এর মধ্যেই ১০০ কোটি ডলার বিনিয়োগ পেলেন তিনি। 

ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ আগামী বছরের শুরুতে ‘ট্রুথ সোশ্যাল’ নামে একটি সোশ্যাল মিডিয়া অ্যাপ চালু করতে উঠেপড়ে লেগেছে। বিনিয়োগ পাওয়ার বিষয়ে ট্রাম্প বলেছেন, ‘১০০ কোটি ডলার বিনিয়োগ, বড় প্রযুক্তি কোম্পানিগুলোকে একটি গুরুত্বপূর্ণ বার্তা দেয় যে, সেন্সরশিপ এবং রাজনৈতিক বৈষম্যের অবসান হওয়া উচিত।’ 

ট্রাম্প বলেন, ‘আমাদের ব্যালেন্স শিট বড় হওয়ার সঙ্গে সঙ্গে ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ বৃহৎ প্রযুক্তি কোম্পানির জুলুমের বিরুদ্ধে লড়াই করার জন্য আরও শক্তি সঞ্চয় করবে এবং শক্ত অবস্থানে থাকবে।’

এ বছরের শুরুতেই ‘ট্রুথ সোশ্যাল’ চালু করার পরিকল্পনা ঘোষণা করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। বলেছিলেন, এই প্ল্যাটফর্ম ‘রাজনৈতিক মতাদর্শের ভিত্তিতে বৈষম্য ছাড়া’ কথোপকথনের সুযোগ দেবে। 

বার্তা সংস্থা রয়টার্স বলছে, ওয়াল স্ট্রিটের তালিকাভুক্ত অনেক কোম্পানি সাবেক প্রেসিডেন্টের নতুন উদ্যোগে বিনিয়োগের সুযোগ নেয়নি। কিন্তু কিছু হেজ ফান্ড, ফ্যামিলি ইনভেস্টমেন্ট ফার্ম এবং প্রচুর নিট সম্পদের মালিক এমন ব্যক্তিরাই এতে বিনিয়োগ করছেন। 

টুইটারে ৮৯ মিলিয়ন, ফেসবুকে ৩৩ মিলিয়ন এবং ইনস্টাগ্রামে ২৪ দশমিক ৫ মিলিয়ন ফলোয়ার ছিল ট্রাম্পের। প্রেসিডেন্ট থাকাকালেও ট্রাম্প টুইটারে বাড়াবাড়ি রকমের সক্রিয় ছিলেন। এসব প্ল্যাটফর্মে ব্লক হয়ে যাওয়ার পর বলতে গেলে কথা বলার সুযোগই হারিয়েছেন তিনি। 

২০২৪ সালে আবার প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন এমন ইঙ্গিতও তিনি বারবার দিয়ে যাচ্ছেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ওহাইওতে বিশ্বের বৃহত্তম চিপ প্ল্যান্ট তৈরি করছে ইনটেল

    ইরানভিত্তিক ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে মেটা 

    ভাইরাল ভিডিও দেখে বুঝলেন এক পুরুষ তাঁদের সবাইকে ঠকিয়েছেন

    পুলিশি অ্যাকশন দুঃখজনক, আলোচনার আহ্বান শিক্ষামন্ত্রীর

    লোহাগাড়ায় টমেটোবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, নিহত ২ 

    রাজধানীতে যুবকের অস্বাভাবিক মৃত্যু

    রূপগঞ্জে যমুনা টেলিভিশনের গাড়িতে হামলা, সাংবাদিককে মারধর

    প্রথম নাসিক নির্বাচনের আগে পদত্যাগ করতে চেয়েছিলেন ৩ নির্বাচন কমিশনার

    যাত্রীদের নিরাপত্তায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে নিরাপত্তা বেড়া