Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

সাকিবকে নিয়েই নিউজিল্যান্ডের সফরের দল

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১৮:৪০

মিরপুর টেস্টের মাঝেই নিউজিল্যান্ড সফরের দল দিল বিসিবি। ছবি: আজকের পত্রিকা  টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে পাওয়া হ্যামস্ট্রিং চোট কাটিয়ে সাকিব আল হাসান ফিরেছেন এই মিরপুর টেস্টে। পাকিস্তানের বিপক্ষে এই টেস্ট খেললেও তবে কদিন ধরে গুঞ্জন, বাঁহাতি অলরাউন্ডার নাকি যেতে চাইছেন না এ মাসেই হতে যাওয়া নিউজিল্যান্ড সফরে। আজ বিষয়টি অস্বীকারও করেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে সন্ধ্যায় দেওয়া বিসিবির নিউজিল্যান্ড সফরের দলে ঠিকই দেখা গেল সাকিবের নাম। 

সাকিবকে নিয়েই ১৮ সদস্যের নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা করেছে বিসিবি। পাকিস্তান সিরিজের দল থেকে কোনো চমক নেই বললেই চলে। বিশেষ করে সর্বশেষ মিরপুর টেস্টের দল থেকে বাদ পড়েছেন কেবল স্পিনার নাঈম হাসান আর পেসার রেজাউর রহমান রেজা। টাইফয়েডে আক্রান্ত হয়ে মিরপুর টেস্টের আগেই দল থেকে ছিটকে যাওয়ায় স্বাভাবিকভাবে বিবেচনায় আসেননি সাইফ হাসান।

মিরপুর টেস্ট দিয়ে প্রথমবার টেস্ট দলে জায়গা পাওয়া মোহাম্মদ নাঈম টিকে গেছেন নিউজিল্যান্ড সফরের দলেও। তবে সবচেয়ে বড় গুঞ্জন ছিল সাকিবকে নিয়ে। চোটে পড়ে সাকিব যেতে পারেননি বাংলাদেশ দলের আগের দুটি নিউজিল্যান্ড সফরেও (২০১৯ ও ২০২১)। এবারও তাঁর না যাওয়া নিয়ে গুঞ্জন ছিল। পাকিস্তানের বিপক্ষে আজ মিরপুর টেস্টের প্রথম দিনের খেলা শেষে পাপনের সংবাদ সম্মেলনে সাকিবের নিউজিল্যান্ড সফরে যাওয়া-না যাওয়া প্রসঙ্গটা উঠলে তিনি বলেছেন, ‘অনানুষ্ঠানিকভাবে সে জানিয়েছে। আমি বলেছি, অফিশিয়ালি আগে জানাক।’ 

স্কোয়াডে সাকিবের নামটা তাই অবাক হয়েই আসল! চোটে পড়ে তামিম ইকবাল বাংলাদেশ দলে নেই প্রায় ছয় মাস। বাঁহাতি ওপেনারকে পাওয়া যাবে না নিউজিল্যান্ড সফরেও। মাহমুদউল্লাহ রিয়াদ তো টেস্ট থেকেই অবসর নিয়েছেন। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রের দুই টেস্টের সিরিজ খেলতে ৯ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা দেবে বাংলাদেশ দল। আগামী ১ জানুয়ারি শুরু নিউজিল্যান্ড সফরের প্রথম টেস্ট। পরের টেস্ট মাঠে গড়াবে ৯ জানুয়ারি। সিরিজের প্রস্তুতি হিসেবে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। একটা নিজেদের মধ্যে এবং অন্যটি নিউজিল্যান্ড একাদশের সঙ্গে। 

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল: 

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, আবু জায়েদ রাহি, মাহমুদুল হাসান জয়, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, শহীদুল ইসলাম ও মোহাম্মদ নাঈম।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ১৩ বছর পর আইপিএল হতে পারে দক্ষিণ আফ্রিকায়

    অবশেষে কিংবদন্তির মেলায় যাচ্ছেন রফিক ও সুমন

    আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজের ভিত্তিমূল্য ২ কোটি রুপি

    ১৩ বছর পর আইপিএল হতে পারে দক্ষিণ আফ্রিকায়

    রাস্তা নিয়ে বিরোধ, সংঘর্ষে আহত ৫০

    রোববার সংসদে উঠছে ইসি নিয়োগের আইন

    কুষ্টিয়ায় তিন মাসের মধ্যে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

    রাজশাহী বোর্ডে ‘ফেল’ থেকে ‘এ প্লাস’ পেল ১৮ শিক্ষার্থী

    ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিয়োগ