Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

গুরুদাসপুরে নৌকার প্রার্থী পরিবর্তনের দাবিতে মানববন্ধন

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১৭:৪২

গুরুদাসপুরের নাজিরপুর ইউনিয়নে নৌকার মনোনয়ন বাতিলের দাবি জানানো হয়েছে। ছবি: আজকের পত্রিকা  নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নে নৌকার প্রার্থী পরিবর্তনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করা হয়েছে। আজ শনিবার বেলা ১১টার দিকে নাজিরপুর বাজারের প্রধান সড়কে মনোনয়ন বঞ্চিত প্রার্থী ও নাজিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আইয়ুব আলীর পক্ষে এ কর্মসূচি পালন করা হয়। 

মনোনয়নবঞ্চিত প্রার্থীরা অভিযোগ করে বলেন, দল সংগঠন চালাতে গিয়ে নানাভাবে আর্থিক ক্ষতির শিকার হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগের পক্ষে আইয়ুব আলীর নাম কেন্দ্রে পাঠানো হয়। কিন্তু গত বৃহস্পতিবার রাতে তাঁর পরিবর্তনে শরিফুল ইসলাম নামে এক ব্যক্তিকে দলীয় মনোনয়ন (নৌকা) দেওয়া হয়েছে। অথচ তিনি বিতর্কিত পরিবারের সন্তান। তাঁর বাবা (মরহুম আব্দুল আজিজ) গুরুদাসপুর থানায় যুদ্ধ অপরাধী মামলার ৮ নম্বর আসামি ছিলেন। 

যুদ্ধ অপরাধী মামলার নথি সূত্রে জানা গেছে, ২০০৯ সালে বীর মুক্তিযোদ্ধা সোলায়মান আলী বিশ্বাস বাদী হয়ে আব্দুল আজিজসহ ১০ জনের নামে গুরুদাসপুর থানায় মামলাটি (মামলা নম্বর ০৪ তারিখ ৫.৭. ২০০৯) দায়ের করা হয়। প্রার্থী নিজেও চেক ডিজঅনার মামলার (এনআই অ্যাক্ট) এক বছরের সাজাপ্রাপ্ত আসামি। বর্তমানে তিনি জামিনে রয়েছেন। 

নাজিরপুর ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক মো. ইসরাফিল হোসেন বলেন, বিতর্কিত একজন ব্যক্তিকে আ. লীগের দলীয় মনোনয়ন দেওয়ার কারণে দলের ইমেজ ক্ষুণ্ন হয়েছে। অবিলম্বে প্রার্থী পরিবর্তন করে পরিচ্ছন্ন ইমেজের অন্য কোনো ব্যক্তিকে দলীয় মনোনয়ন দেওয়ার দাবি জানাচ্ছি। 

অভিযোগ প্রসঙ্গে মো. শরিফুল ইসলামের সঙ্গে মোবাইলে কথা হলে তিনি বলেন, আমার বাবা আব্দুল আজিজ একটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। পাশাপাশি জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্ব পালন করেছেন। তা ছাড়া আমি নিজেও বিএনপি-জামাত ক্ষমতায় থাকার সময় রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা ছিলাম। 

শরিফুল ইসলাম দাবি করে বলেন, স্থানীয়ভাবে বিভক্ত রাজনীতির শিকার হয়েছিলেন আমার বাবা। তিনি হয়রানি মামলার শিকার হয়েছিলেন। দলীয় মনোনয়ন বঞ্চিত হওয়ার কারণে আমার পরিবারকে ঘিরে অপপ্রচার চালানো হচ্ছে। 

এ বিষয়ে উপজেলা আ. লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলে বন্ধ পাওয়া যায়। তাঁরা ঢাকায় আছেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    দেশ উন্নত হলে কারওয়ান বাজারের চেহারা পাল্টাবে: মেয়র আতিক

    ক্ষেতলালে বাসের চাপায় পিকআপের চালক নিহত

    আনোয়ারায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২

    সিপিবি ময়মনসিংহের নতুন কমিটিতে সভাপতি মিল্লাত, সাধারণ সম্পাদক বাহার

    রাউজানে অনাথালয় থেকে দুই বোন নিখোঁজ

    দেশ উন্নত হলে কারওয়ান বাজারের চেহারা পাল্টাবে: মেয়র আতিক

    ইভিএম বক্স বঙ্গোপসাগরে ফেলে দেওয়া হবে: গয়েশ্বর

    কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টারে চাকরি

    ক্ষেতলালে বাসের চাপায় পিকআপের চালক নিহত

    আনোয়ারায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২

    সিপিবি ময়মনসিংহের নতুন কমিটিতে সভাপতি মিল্লাত, সাধারণ সম্পাদক বাহার