Alexa
শনিবার, ০২ জুলাই ২০২২

সেকশন

epaper
 

‘প্রশ্ন ফাঁস না হইলেই বাঁচি’

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১১:৫৯

 ‘পরীক্ষা তো ভালোই দিছি। প্রশ্ন ফাঁস না হইলেই বাঁচি। একটা বাদ দিয়া একটা পরীক্ষা দেই। সেইটার প্রশ্নও যদি ফাঁস হয়, তাইলে আর থাকলটা কী?’ গতকাল শুক্রবার দুটি চাকরির পরীক্ষায় অংশ নেওয়া আই বি এন তানজির আহমেদ বলছিলেন কথাগুলো। এদিন সকালে রাজধানীর তেজগাঁওয়ে আহছানউল্লাহ ইনস্টিটিউট অব টেকনিক্যাল অ্যান্ড ভকেশনাল এডুকেশন অ্যান্ড ট্রেইনিং কেন্দ্রে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর ডেটা এন্ট্রি অপারেটর পদের পরীক্ষা দেন তিনি। এই একই সময়ে আরও দুটি পরীক্ষা ছিল তাঁর। সেই দুটি বাদ দিয়ে বিকেলে তিনি আবার বাংলাদেশ গ্যাস ফিল্ডসের পরীক্ষায় অংশ নেন।

নিয়োগ পরীক্ষাঝড়ের এই সময়ে চাকরিপ্রার্থীদের কাছে এখন নতুন আতঙ্কের নাম প্রশ্ন ফাঁস। বাংলাদেশ ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের বিষয়টি সংবাদমাধ্যমে আসার পর থেকে চাকরিপ্রার্থীরা ধরেই নিচ্ছেন তাঁদের পরীক্ষার প্রশ্নও ফাঁস হতে পারে।

আহসান কবীর নামের আরেক চাকরিপ্রার্থী বলেন, যেখানে বাংলাদেশ ব্যাংকের প্রশ্ন ফাঁস হয়, সেখানে অন্য সমস্ত পরীক্ষার প্রশ্ন ফাঁস তো ডাল-ভাত মাত্র।

গতকাল সকালে দেশের ২৮টি জেলায় একযোগে অনুষ্ঠিত হয় খাদ্য অধিদপ্তরের উপসহকারী খাদ্য পরিদর্শকের পরীক্ষা। একাধিক পরীক্ষার্থী দাবি করছেন, এই পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন পরীক্ষার্থী বলেন, ‘পরীক্ষা শেষ হওয়ার আগেই ফেসবুকে প্রশ্নের সমাধান চইলা আসছে। প্রশ্ন ফাঁস না হইলে এইটা কেমনে সম্ভব?’ এ বিষয়ে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মুজিবর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলেও তাঁর সাড়া পাওয়া যায়নি। মুঠোফোনে খুদে বার্তারও উত্তর দেননি তিনি।

গতকাল খাদ্য অধিদপ্তর ছাড়া আরও ১৬টি সরকারনিয়ন্ত্রিত প্রতিষ্ঠানের চাকরির পরীক্ষা অনুষ্ঠিত হয়। এগুলো হলো বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তর, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, জাতীয় কৃষি প্রশিক্ষণ একাডেমি, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, স্বাস্থ্যসেবা বিভাগ, জনতা ব্যাংক লিমিটেড ও বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের পরীক্ষা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    গরুর চর্মরোগ, দুশ্চিন্তা খামারির

    রেলক্রসের ওভারপাসে বরাদ্দ বাড়ল ১৫০ কোটি টাকা

    বয়সে ছোট আঁচলের মানবতার দৃষ্টান্ত

    মসলা চাষে ১২০ কোটির প্রকল্প

    মেঘনার ভাঙনের ঝুঁকিতে বিদ্যুতের টাওয়ার

    ফোনের সংযোগ নেই তবুও আসছে বিল

    ‘হ্যালো বিমা কমিকস’ প্রকাশ করল মেটলাইফ

    চট্টগ্রামের খুলশীতে স্বপ্ন’র ২২৪তম আউটলেট

    বিশ্বে কার আইকিউ সবচেয়ে বেশি

    গণতন্ত্রের জন্য বাংলাদেশকে এক জায়গায় দাঁড়াতে হবে: শামসুজ্জামান দুদু

    প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে ৩০ লাখ টাকা দিয়েছে ইবিএল

    ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশি যুবক