Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

মেসির ৩০০ কোটির হোটেল ভেঙে ফেলার নির্দেশ

আপডেট : ০৩ জানুয়ারি ২০২২, ১৫:৫৪

মেসির চার তারকা মানের হোটেলটি শিগগিরই ভেঙে ফেলা হবে। ছবি: সংগৃহীত সপ্তম ব্যালন ডি’অর জয়ের পর থেকে সময়টা মোটেও ভালো যাচ্ছে না লিওনেল মেসির। ভক্তদের সামনে ট্রফি নিয়ে হাজির হওয়ার রাতে নিসের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে তাঁর দল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এবার পুরোনো ঠিকানা বার্সেলোনা থেকেও বড় দুঃসংবাদ পেলেন আর্জেন্টাইন মহাতারকা। 

জীবনের বেশির ভাগ সময় বার্সেলোনাতেই কাটিয়েছেন মেসি। বলতে গেলে কাতালান শহরটি তাঁর আসল ঘর। ২১ বছর যে শহরে কাটিয়েছেন, অসংখ্য স্মৃতিচিহ্ন রেখে এসেছেন; সেখানে স্বাভাবিকভাবে নিজের ব্যবসাও বড় করেছেন। 

মেসির বিশাল অঙ্কের মুনাফা অর্জনের অন্যতম অবলম্বন হোটেল ব্যবসা। স্পেনের বিভিন্ন শহরে রয়েছে তাঁর বেশ কয়েকটি হোটেল। সেগুলোরই একটি ‘মিম সিটগেস’ গুঁড়িয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন স্পেনের আদালত। ৭৭টি শয়নকক্ষ বিশিষ্ট চার তারকা হোটেলটি বার্সেলোনা নগরীর নির্মাণ মানদণ্ড মেনে তৈরি করা হয়নি বলেই রায় গেছে মেসির বিরুদ্ধে।

২০১৭ সালে ‘ম্যাজেস্টিক গ্রুপ’ নামে একটি রিয়েল এস্টেট কোম্পানি সমুদ্রপৃষ্ঠ থেকে মাত্র ১০০ ফুট ওপরে হোটেলটি নির্মাণ করেছিল। এতে মেসি ২৬ মিলিয়ন পাউন্ড (প্রায় ৩০০ কোটি টাকা) বিনিয়োগ করেছিলেন।

‘ম্যাজেস্টিক গ্রুপ’ নির্মিত আরও দুটি হোটেলের মালিক মেসি। একটি ইবিজা দ্বীপে, অন্যটি মায়োর্কায়। এই দুটি হোটেল অবশ্য নিয়ম মেনেই নির্মাণ করা হয়েছে। তবে বার্সেলোনায় মেসি যে বাড়িতে থাকতেন, সেটির অদূরে নির্মিত ‘মিম সিটগেস’ হোটেলটিতে বেশ কয়েকটি অসংগতি পেয়েছে কর্তৃপক্ষ। 

স্প্যানিশ দৈনিক এল কনফিডেনশিয়ালের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান তাদের প্রতিবেদনে লিখেছে, মেসির ‘মিম সিটগেস’ হোটেল কক্ষের বারান্দাগুলো অনেক বড়। অথচ পুরো ভিত এগুলোর ওপর দাঁড়িয়ে। হোটেলের অগ্নিনির্বাপণ ব্যবস্থাও ঠিক নেই। 

শুধু হোটেলই নয়, নির্মাণ নীতি (বিল্ডিং কোড) না মানায় বার্সেলোনার টাউন হল ভবনও ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন আদালত। মেসি এসব ব্যাপারে নাকি আগে থেকেই অবগত। তাই হোটেল রক্ষার্থে কোনো আপিল করবেন না।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ১৩ বছর পর আইপিএল হতে পারে দক্ষিণ আফ্রিকায়

    অবশেষে কিংবদন্তির মেলায় যাচ্ছেন রফিক ও সুমন

    আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজের ভিত্তিমূল্য ২ কোটি রুপি

    বিশ্বকাপের ফাইনাল খেলবে ইংল্যান্ড, ভনের ভবিষ্যদ্বাণী

    গাম্বিয়ায় সাফল্য পাচ্ছেন বাংলাদেশের সাবেক কোচ 

    ১৩ বছর পর আইপিএল হতে পারে দক্ষিণ আফ্রিকায়

    রাস্তা নিয়ে বিরোধ, সংঘর্ষে আহত ৫০

    রোববার সংসদে উঠছে ইসি নিয়োগের আইন

    কুষ্টিয়ায় তিন মাসের মধ্যে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

    রাজশাহী বোর্ডে ‘ফেল’ থেকে ‘এ প্লাস’ পেল ১৮ শিক্ষার্থী

    ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিয়োগ