Alexa
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

মাউশি পরিচালকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ, তদন্ত কমিটি গঠন

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২১, ১৮:৪৬

মাউশি পরিচালকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ, তদন্ত কমিটি গঠন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) কলেজ শাখার পরিচালক অধ্যাপক শাহেদুল খবির চৌধুরী ও উপপরিচালক বিপুল চন্দ্র বিশ্বাসের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ উঠেছে। অভিযোগ তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

গতকাল বৃহস্পতিবার রাতে পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর থেকে জারি করা আদেশে বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কলেজ ও প্রশাসন শাখার পরিচালক অধ্যাপক মো. শাহেদুল খবিরের বিরুদ্ধে আনা নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ তদন্ত করা হবে। 

শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক অলিউল্লাহ মো. আজমতগীরকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে একই অধিদপ্তরের চারজন পরিদর্শক, সহকারী পরিদর্শক ও অডিট অফিসারকে রাখা হয়েছে। তারা আগামী ৭ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত কমিটি তদন্ত কার্যক্রম পরিচালনা করবে।

সূত্র জানায়, অধ্যাপক শাহেদুল খবির চৌধুরী ও বিপুল চন্দ্র বিশ্বাসের বিরুদ্ধে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অধীন সরকারি কলেজের জন্য ১০টি বিষয়ে পাঁচ শতাধিক প্রদর্শক নিয়োগে মোটা অঙ্কের টাকা লেনদেনের অভিযোগ উঠেছে।

পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের আদেশে বলা হয়, এ অধিদপ্তরের পরিচালক অধ্যাপক অলিউল্লাহ্ মো. আজমতগীরের নেতৃত্বে গঠিত কমিটি আগামী ৭ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর তদন্ত করবে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর মো. শাহেদুল খবির চৌধুরী এবং উপপরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাসের বিরুদ্ধে আনীত নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিষয়ে তদন্ত করবেন তাঁরা। পাশাপাশি এই অধিদপ্তরের শিক্ষা পরিদর্শক টুটুল কুমার নাগ, ড. এনামুল হক, সহকারী শিক্ষা পরিদর্শক মনিরুজ্জামান এবং অডিট অফিসার সুলতান আহম্মদ তদন্তকাজে তাঁদের সহায়তা করবেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পরীক্ষার দাবিতে জাবি শিক্ষার্থীদের মানববন্ধন

    জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের স্থগিত পরীক্ষা শুরু ৭ ফেব্রুয়ারি

    বাকৃবি শিক্ষক সমিতির প্রায় ১২ লাখ টাকার বাজেট পাস

    ইবির দুই শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ

    করোনায় ইবিতে দাপ্তরিক সময়সূচি কমছে ১ ঘণ্টা 

    আরবি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ফাজিল পরীক্ষা স্থগিত

    শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

    দলবদ্ধ ধর্ষণের শিকার নারীকে ন্যাড়া ঘুরানো হল বাজারে 

    একসঙ্গে বিষপান, স্ত্রী রক্ষা পেলেও মারা গেছেন স্বামী

    চুয়াডাঙ্গায় বিভিন্ন ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান, সাড়ে ৮ লাখ টাকা জরিমানা

    পুঠিয়ায় সড়ক দুর্ঘটনায় আহত চিকিৎসকের মৃত্যু

    ঢাকায় হলে চট্টগ্রামেও হবে বইমেলা: চসিক মেয়র