Alexa
শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

পরিষদের গুদামে পচা সেই চালের ভবিষ্যৎ কি? 

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২১, ১৩:১৫

গুদামে পড়ে আছে ত্রাণের চাল। ছবি: আজকের পত্রিকা করোনাকালে দুস্থদের মাঝে বিতরণ না করে যশোরের মনিরামপুরের খেদাপাড়া ইউনিয়ন পরিষদের গুদামে পচানো প্রায় ৩ টন চালের ব্যাপারে কি সিদ্ধান্ত হয়েছে, তা জানাতে পারেনি উপজেলা প্রশাসন। যদিও গণমাধ্যমে প্রকাশিত সংবাদের পর গত ৩১ অক্টোবর চালগুলো জব্দ করে পরিষদেরই একটি কক্ষে তালাবদ্ধ করে রেখে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। 

জব্দের এক মাস পার হলেও বিপুল পরিমাণ এ চালের ভবিষ্যৎ এখন অনিশ্চিত। পরিষদের সদ্য বিদায়ী চেয়ারম্যান আব্দুল হককে কি সমপরিমাণ চাল কিনে দিতে হবে, নাকি সরকারি সম্পদ নষ্টের দায়ে তাঁকে আইনের মুখোমুখি হতে হবে সেটাও নিশ্চিত নয়। 

এ বিষয়ে মনিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান বলেন, ‘এখানে আমার সিদ্ধান্ত দেওয়ার কিছু নাই। আমি ঠিক এ ব্যাপারে বলতে পারব না।’ 

গুদামে পড়ে আছে ত্রাণের চাল। ছবি: আজকের পত্রিকা এদিকে খেদাপাড়া ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল আলীম জিন্নাহ বলেন, ‘আমি নির্বাচিত হওয়ার পর পরিষদের পচে যাওয়া চালের ব্যাপারে ইউএনওর সঙ্গে কথা বলেছি। আগামী ১৬ ডিসেম্বরের পর তিনি একটা সিদ্ধান্ত দিতে চেয়েছেন।’ 

গত জুলাই মাসে করোনাকালীন দুস্থদের মাঝে বিতরণের জন্য উপজেলার সব চেয়ারম্যানদের চাল বরাদ্দ দেয় সরকার। গত আগস্ট মাসের প্রথম ও শেষ সপ্তাহে দুই ধাপে ৫৫ বস্তা চাল তোলেন খেদাপাড়া ইউপির চেয়ারম্যান আব্দুল হক। পরে চাল বিতরণ না করে পরিষদের গুদামে রেখে দেন চেয়ারম্যান। ওই পরিষদের সচিব মৃনালকান্তিও চাল বিতরণে উদ্যোগী হননি। ফলে খোলা বাতাসে চালে পচন ধরে। এরপর গত ৩১ অক্টোবর গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশিত হয়। খবর প্রকাশের পরই ৩০০-৪০০ নারী-পুরুষকে পরিষদে জড়ো করে পচা চাল বিতরণের চেষ্টা করেন চেয়ারম্যান ও সচিব। খবর পেয়ে ইউএনও সেই চাল জব্দ করে পরিষদে তালাবদ্ধ করে রাখেন। এখন পর্যন্ত চালগুলো সেখানেই তালাবদ্ধ অবস্থায় পড়ে আছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ‘বাহে এবার জারোত থাকি মুই বাঁচিম বাবা’

    দক্ষিণখানে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

    সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণার অভিযোগে মেম্বর প্রার্থী গ্রেপ্তার 

    দক্ষিণখানে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

    অনশন পেরোলো ৩২ ঘণ্টা, হাসপাতালে ভর্তি ৬ শিক্ষার্থী

    চট্টগ্রামে অটোরিকশায় কিউআর কোড স্টিকার লাগানো ‍শুরু

    ‘বাহে এবার জারোত থাকি মুই বাঁচিম বাবা’

    গৃহযুদ্ধের কিনারায় যুক্তরাষ্ট্র!

    দক্ষিণখানে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

    সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণার অভিযোগে মেম্বর প্রার্থী গ্রেপ্তার 

    দক্ষিণখানে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

    রাবিতে সশরীরেই চলবে ক্লাস-পরীক্ষা