Alexa
মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

তিন বাল্যবিবাহ ঠেকাল প্রশাসন

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২১, ১৪:৩৭

কোম্পানীগঞ্জের চরহাজারী ইউনিয়নে গতকাল বিয়েবাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ছামিউল ইসলাম। আজকের পত্রিকা  নোয়াখালীর কোম্পানীগঞ্জে এক কিশোরীর বাল্যবিবাহ রোধ করেছে উপজেলা প্রশাসন। এ নিয়ে গত ১০ দিনে চর হাজারী ইউনিয়নে ৩টি বাল্য বিয়ে পণ্ড করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জিয়াউল হক মীর।

এর আগে গত বুধবার দুপুরে উপজেলার চরহাজারী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের একটি বিয়ে বাড়িতে অভিযান চালায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ছামিউল ইসলাম।

স্থানীয় ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ওই ইউনিয়নে গত ২১ নভেম্বর এক স্কুলছাত্রী ও ২৪ নভেম্বর অপর এক স্কুলছাত্রীর বাল্যবিবাহ প্রশাসনের হস্তক্ষেপে পণ্ড হয়।

ইউএনও মো. জিয়াউল হক মীর বলেন, গত বুধবার দুপুরে চরহাজারী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে একটি বাল্য বিয়ের খবর পাই। পরে দ্রুত সহকারী কমিশনার (ভূমি) ছামিউল ইসলামকে পুলিশ ফোর্সসহ ঘটনাস্থলে পাঠানো হয়। সনদটির সত্যতা যাচাইয়ে চর হাজারী ইউনিয়ন পরিষদে যোগাযোগ করে জানা যায় রেকর্ড অনুযায়ী তার বয়স ১৫ বছর ৪ মাস ২৫ দিন। এরপরও মেয়েকে বাল্যবিয়ে দিচ্ছেন তা স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালত তাৎক্ষণিক বাবাকে বাল্যবিবাহ নিরোধ আইনে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে বরপক্ষকে ফোন করে বিয়েতে আসতে বারণ করা হয়। পরে মেয়ের মা ১৮ বছর আগে তার মেয়েকে বিয়ে দেবে না মর্মে মুচলেকা দিয়ে ছাড়া পান।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় চালু রাখার দাবি

    কবর খুঁড়ে কঙ্কাল চুরি

    এ যুগের কুম্ভকর্ণ

    ফাইনাল খেলার প্রস্তুতি নেন: গয়েশ্বর 

    এক বছরের বেশি সময় পর মাঠে ফিরলেন মাশরাফি

    শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবিতে প্রতীকী অনশনে ছাত্রদল

    শাবিপ্রবির উপাচার্যকে কেন পদত্যাগ করতে হবে

    করোনায় ইবিতে দাপ্তরিক সময়সূচি কমছে ১ ঘণ্টা 

    আশ্রয়ণের অধিকাংশ ঘরে তালা ঝুলছে, থাকেন না বরাদ্দপ্রাপ্তরা