Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

‘কড়া মাস্টার’ রাংনিক আসার খবরে বাসে চড়ে হোটেলে রোনালদোরা

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২১, ০০:৪৭

আর্সেনাল ম্যাচ সামনে রেখে টিম হোটেলে যাচ্ছেন ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড়েরা। ছবি: সংগৃহীত ক্রিস্টিয়ানো রোনালদো-ডেভিড দি হিয়াদের আয়েশি-উচ্চাভিলাষী জীবনের তাহলে ইতি ঘটতে চলেছে। রালফ রাংনিক যে ওল্ড ট্রাফোর্ডের উদ্দেশে রওনা দিয়েছেন! 

ভিসা জটিলতায় ইংল্যান্ডে পা রাখতে কিছুটা দেরি হচ্ছিল রাংনিকের। তবে ম্যানচেস্টার ইউনাইটেড সমর্থকদের খুশির খবর, সব জটিলতা কেটে গেছে। ইংল্যান্ডে কাজের অনুমতিও (ওয়ার্ক পারমিট) পেয়ে গেছেন রাংনিক। রেড ডেভিলদের দায়িত্ব নিতে আর কোনো বাধা রইল না গেগেনপ্রেসিংয়ের ‘গডফাদার’ খ্যাত এই কোচের। 

সব ঠিক থাকলে সোমবার ক্রিস্টাল প্যালেস ম্যাচ দিয়ে ম্যানইউয়ের হেড কোচ হিসেবে অভিষেক হবে ৬৩ বছর বয়সী রাংনিক। তার আগে আগামীকাল আর্সেনালের বিপক্ষে অন্তর্বর্তীকালীন কোচ মাইকেল ক্যারিকের অধীনের শেষ বার মাঠে নামবেন রোনালদোরা। 

তবে ‘ভীষণ কড়া’ রাংনিকের ওল্ড ট্রাফোর্ডে আসার খবরে এরই মধ্যে টিম হোটেলে উঠেছে পুরো দল। রোনালদোদের নতুন গুরু যে শৃঙ্খলে এক চুলও ছাড় না দেন না, সেটি ভালো করেই জানা সবার। তাঁকে খুশি করতে কোটি টাকার কার গ্যারেজে রেখে টিম বাসে চড়ে হোটেলে এসেছেন রোনালদোও। 

এত দিন নিজেদের ডেরা ওল্ড ট্রাফোর্ডে ম্যাচ থাকলে কয়েক ভাগে ভাগ হয়ে হোটেলে উঠতেন ম্যানইউয়ের খেলোয়াড়েরা। কেউ কেউ আসতেন ব্যক্তিগত গাড়ি নিয়ে। 

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান তাদের প্রতিবেদনে লিখেছে, আগামীকাল আর্সেনালের বিপক্ষে ডাগআউটে না দাঁড়ালেও ওল্ড ট্রাফোর্ডের গ্যালারিতে বসে ম্যাচ দেখবেন রাংনিক। এ ম্যাচে নতুন শিষ্যদের পারফরম্যান্স দেখেই পরের ম্যাচের পরিকল্পনা সাজাবেন তিনি। 

রোনালদোর ভেলায় চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে উঠলেও প্রিমিয়ার লিগে ম্যানইউ একেবারেই ছন্নছাড়া। ১৮ পয়েন্ট নিয়ে তালিকার দশে আছে তারা। ৫ পয়েন্ট বেশি নিয়ে পাঁচে অবস্থান করছে গানাররা। 

আগামীকাল ক্যারিক তাঁর শেষ অ্যাসাইনমেন্টে দলকে জেতাতে পারলে ছয়ে উঠে আসবে ম্যানইউ। পূর্ণ পয়েন্ট তুলে নিতে রোনালদোতেই আস্থা রাখছেন ক্যারিক। শুধু তাই নয়, ৩৬ বছর বয়সেও রোনালদো রাংনিকের হাই-প্রেসিং কৌশলের সঙ্গে মানিয়ে নেবেন বলে বিশ্বাস তাঁর, ‘বছরের পর বছর সে একই ছন্দে খেলে চলেছে। যে দলেই খেলেছে, গোল পেয়েছে। আলাদা কোচের অধীনে খেলার ধরনে পরিবর্তন এলেও ওর সাফল্য পেতে সমস্যা হয়নি। কোনো সন্দেহ নেই (রাংনিকের অধীনেও) সে গোল করতেই থাকবে।’ 

 ‘বুড়ো’ বয়সে এসে রোনালদো পারবেন তো নিজেকে নতুন করে চেনাতে? অবশ্য রাংনিককে খুশি করার প্রক্রিয়া শুরু করে দেওয়ায় সিআরসেভেনের ওপর চোখ বন্ধ করে আস্থা রাখাই যায়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    নাসুম-শরীফুলদের বোলিং তোপে তামিমদের টানা হার

    ভিডিও গেম খেলে ১২ লাখ টাকা জিতলেন তাঁরা

    বাংলাদেশ আর বসুন্ধরাকে দুঃসংবাদ দিলেন তপু 

    ১ ফেব্রুয়ারি তামিমদের সঙ্গে কাজ শুরু করবেন সিডন্স

    সিলেটকে হারিয়ে স্বস্তির শুরু কুমিল্লার

    নাসুম-শরীফুলদের বোলিং তোপে তামিমদের টানা হার

    ভিডিও গেম খেলে ১২ লাখ টাকা জিতলেন তাঁরা

    রাজধানীতে দুর্ঘটনায় মেট্রোরেল শ্রমিক নিহত 

    গত চার বছরে শাবিপ্রবির সুনাম অনেকে বেড়েছে: শিক্ষামন্ত্রী

    শাবিপ্রবির আন্দোলনে অন্য কারও ইন্ধন দেখছেন শিক্ষামন্ত্রী

    পুলিশি অ্যাকশন দুঃখজনক, আলোচনার আহ্বান শিক্ষামন্ত্রীর