Alexa
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

এক সেঞ্চুরি পেলে তিন রেকর্ড গড়বেন কোহলি

আপডেট : ০২ ডিসেম্বর ২০২১, ২২:১০

সর্বশেষ আড়াই বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি। ছবি: সংগৃহীত  টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিশ্রাম শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়াংখেড়ে টেস্ট দিয়ে মাঠে নামছেন বিরাট কোহলি। এই টেস্টে একাধিক রেকর্ড কোহলিকে হাতছানি দিয়ে ডাকছে। চাই শুধু একটি সেঞ্চুরি।  সেঞ্চুরি পেলে আন্তর্জাতিক সেঞ্চুরির সংখ্যায় রিকি পন্টিংকে ছাড়িয়ে যাবেন কোহলি। পন্টিংকে ছাপিয়ে গড়বেন আরও একটি রেকর্ড।

দীর্ঘ দুই বছর আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি পাননি কোহলি। এই সময়ে ওয়ানডে, টি-টোয়েন্টি, টেস্ট মিলিয়ে খেলেছেন ৫৬টি ইনিংস। সর্বশেষে সেঞ্চুরি করেছিলেন ২০১৯ সালের নভেম্বরে ইডেনে বাংলাদেশের বিপক্ষে গোলাপি বলে ডে-নাইট টেস্টে। এবার সেই সেঞ্চুরি খরা ঘোচাতে পারলে তিন সংস্করণ মিলিয়ে পন্টিংয়ের ৭০ সেঞ্চুরি ছাড়িয়ে যাবেন ভারতীয় অধিনায়ক। 

সেঞ্চুরি পেলে আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি ৪২ সেঞ্চুরি করার কীর্তিও গড়বেন কোহলি। এখন পন্টিংয়ের সঙ্গে যুগ্মভাবে ১ নম্বরে আছেন। পন্টিংকে ছাপিয়ে যাবেন অধিনায়ক হিসেবে ঘরের মাঠে সেঞ্চুরির হিসেবেও। টেস্টে অধিনায়ক হিসেবে ঘরের মাঠে সর্বোচ্চ সেঞ্চুরির দিক দিয়েও যে পন্টিংকে পেছনে ফেলবেন কোহলি। 

খেলাটা মুম্বাইয়ের ওয়াংখেড়ে বলেই হয়তো আশায় বুক বাঁধছেন কোহলি। এখানে ৪টি টেস্টে ৬টি ইনিংসে ৭২.১৬ গড়ে করেছেন ৪৩৩ রান। আছে ১ সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি। ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে এই মাঠে শেষ টেস্টের প্রথম ইনিংসে করেছিলেন ২৩৫ রান।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিগ ব্যাশ ফাইনাল খেললেই বিনামূল্যে মিলবে বিয়ার! 

    আন্তর্জাতিক টি-টোয়েন্টি নিয়ে আর ভাবছেন না তামিম

    নেটে মুজিবকে খেলে আফগান সিরিজের প্রস্তুতি নিতে চান সোহান

    পুঠিয়ায় সড়ক দুর্ঘটনায় আহত চিকিৎসকের মৃত্যু

    ঢাকায় হলে চট্টগ্রামেও হবে বইমেলা: চসিক মেয়র

     ‘মোবাইল পার্টির’ খপ্পরে পড়ে সর্বস্ব হারালেন এক প্রধান শিক্ষক

    পানির ট্যাংক খুলে নিলেন পরাজিত চেয়ারম্যান

    জলাধারের স্থাপনা উচ্ছেদ করল ডিএনসিসি

    পররাষ্ট্রসচিবের সঙ্গে বাংলাদেশ কটন অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের সাক্ষাৎ