Alexa
বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

বিজয় দিবসে সবাইকে শপথ করাবেন প্রধানমন্ত্রী

আপডেট : ০২ ডিসেম্বর ২০২১, ১৮:২৬

আলোচনা সভায় বক্তারা শপথের বিষয় জানান। ছবি: আজকের পত্রিকা আগামী ১৬ ডিসেম্বর মুক্তিযুদ্ধে বিজয়ের ৫০ বছর পূর্তির দিন দেশের সব মানুষকে শপথ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী এই তথ্য জানান। 

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে বৃহস্পতিবার সচিবালয়ে নিরাপত্তা সংক্রান্ত সভা শেষে নাসের চৌধুরী বলেন, মহাবিজয়ের মহানায়ক শিরোনামে আগামী ১৬ ও ১৭ ডিসেম্বর জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠান হবে। ১৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় প্রধানমন্ত্রী সেখান থেকে সারা দেশে একটি শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন, সেখানে সকল শ্রেণি-পেশার মানুষ অংশ নেবেন। কি বিষয়ে শপথ হবে পরে জানানো হবে। বিকেল সাড়ে ৫টা থেকে আলোচনা সভা শুরু হবে। বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এবং ভারতের রাষ্ট্রপতি তাতে অংশ নেবেন। 

‘পুরো অনুষ্ঠান সুন্দরভাবে সাজিয়ে বাংলাদেশের সংস্কৃতি, প্রকৃতি, পরিবেশ, দেশের ৫০ বছরের অগ্রগতি-এসবের সমন্বয়ে দুই দিনব্যাপী অনুষ্ঠান হবে। ১৬ ডিসেম্বর জাতীয় প্যারেড গ্রাউন্ডে বড় আকারে কুচকাওয়াজ হবে। সেখানে ছয়টি দেশের প্রতিনিধিদের নিয়ে আন্তর্জাতিক প্যারেড হবে।’ 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, কোভিড দেশ থেকে যায়নি সেটি মাথায় রেখেই কোভিড টেস্ট বাধ্যতামূলক। যারা দুই ডোজ টিকা নিয়েছেন তারাই সেখানে আসবেন। আমরা অবশ্যই করোনার নেগেটিভ সার্টিফিকেট পরীক্ষা করব। স্বাস্থ্যবিধি মেনে এখানে আসতে সবাইকে আহ্বান করেছি। 

নাসের চৌধুরী জানান, প্রতিদিন তিন হাজার মানুষ অনুষ্ঠানে অংশ নেবেন। অনুষ্ঠানে অংশ নিতে করোনার নেগেটিভ সনদ থাকতে হবে। সারা দেশের পাশাপাশি সারা পৃথিবীতে এই অনুষ্ঠান সম্প্রচার হবে। 

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, দুটি অনুষ্ঠানকে ঘিরে ট্রাফিক ব্যবস্থা, নিরাপত্তাসহ সব ইস্যুতে তারা আলাপ আলোচনা করে যার যা করণীয় ভাগ করে দিয়েছেন। ‍সুষ্ঠুভাবে অনুষ্ঠান শেষ করতে তাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    জ্বালানি সংশ্লিষ্টদের নিয়ে বসবেন প্রধানমন্ত্রী

    দেশের প্রতিটি জেলায় কর্মজীবী মহিলা হোস্টেল করার নির্দেশনা প্রধানমন্ত্রীর

    দেশের ইতিহাসের প্রতিটি পরতে ঢাবির অবদান: প্রধানমন্ত্রী

    নেপালকে মোংলা ও চট্টগ্রাম সমুদ্রবন্দর ব্যবহারের প্রস্তাব প্রধানমন্ত্রীর

    পদ নিয়ে চিন্তা করতেন না প্রধানমন্ত্রী

    নির্বাচন ঘনিয়ে আসায় আমাকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র জোরদার হচ্ছে: শেখ হাসিনা 

    টাকা পাচারকারীরা সরকারের এবং সরকারি দলের লোক: জিএম কাদের 

    পালাব না, প্রয়োজনে জেলে যাব: কাদের

    ডিএমপিতে ১০ এসি ও পরিদর্শকের বদলি

    হরিরামপুরে কলেজ ক্যাম্পাসে মানববন্ধন বিতর্ক

    কক্সবাজার সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত, পর্যটকদের সৈকতে না নামার অনুরোধ

    শিল্প-কারখানায় এলাকাভিত্তিক আলাদা সাপ্তাহিক ছুটি নির্ধারণ করে প্রজ্ঞাপন