Alexa
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

শেষ ইচ্ছা পূরণে মৃত প্রার্থীকে জেতানো হলো ভোটে

আপডেট : ০২ ডিসেম্বর ২০২১, ১৪:০৭

প্রতীকী ছবি মৃত্যুর আগে শেষ ইচ্ছা ছিল ভোটে জেতার। আর মৃত্যুর পর সেই শেষ ইচ্ছা পূরণ হলেও ওই ভোটে জেতা ওই প্রার্থীর পরিবার পড়েছে বিপাকে। তাঁর পরিবারকে এখন পুলিশ খুঁজছে। পুলিশের দাবি, শেষ ইচ্ছার কথা প্রচার করে সহানুভূতি পাওয়ার চেষ্টা করেছে ওই মৃত প্রার্থীর পরিবার। আর এই সহানুভূতি পুঁজি করে ভোটে জিতেছে ওই প্রার্থী। ঘটনাটি ঘটেছে ভারতের বিহার রাজ্যে।   

দুবাইভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিজের প্রতিবেদনে বলা হয়েছে, ওই প্রার্থী স্থানীয় নির্বাচনের ভোট প্রক্রিয়া শেষ হওয়ার আগেই মারা যান। তাঁর শেষ ইচ্ছা ছিল ভোটে জেতা। 

স্থানীয়রা জানিয়েছেন, মারা যাওয়ার ওই প্রার্থীর নাম সোহান মুর্মু। তিনি ছিলেন বিহারের জামুই জেলার খাইরা এলাকার বাসিন্দা। স্থানীয় নির্বাচনে কাউন্সিলর সদস্য হিসেবে মনোনয়ন পান তিনি । তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন মুরা হেমব্রম। 

মনোনয়ন পাওয়ার পরই প্রচারণা শুরু করেন সোহান। কিন্তু ভোটের আগেই তিনি মারা যান। তবে বিষয়টি পুলিশকে জানায়নি সোহানের পরিবার। বরং তাঁরা মৃত সোহান মুর্মুর জন্য ভোট প্রার্থনা করতে থাকে। শেষ পর্যন্ত স্থানীয় নির্বাচনে ২২ ভোটে জয়ী হন মৃত সোহান মুর্মু। 

ভোটের জয়ের পরের দিন সার্টিফিকেট সোহান মুর্মু সার্টিফিকেট না আনতে গেলে বিষয়টি নিয়ে গুঞ্জন শুরু হয়। পরে তাঁর মৃত্যুর বিষয়টি প্রকাশ্যে আসে। 

এ নিয়ে গতকাল বুধবার স্থানীয় নির্বাচন কর্মকর্তা রাঘবেন্দ্র ত্রিপাঠী বলেন, আমরা বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছি । রাজ্য নির্বাচন কমিশনের নির্দেশের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

মৃত প্রার্থীর পরিবারের সদস্যরা ওই কর্মকর্তাকে জানান, নির্বাচনে জয়লাভ করাই ছিল সোনা মুর্মুর শেষ ইচ্ছা ।   

বিহারে ১১ ধাপে স্থানীয় গ্রাম কাউন্সিলের নির্বাচন চলছে। বিভিন্ন পোস্টে এই নির্বাচনে প্রায় দুই লাখ ৫৫ হাজার প্রতিনিধিকে নির্বাচিত করা হবে। সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই নির্বাচন শেষ হবে ১২ ডিসেম্বর। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সিরিয়া সীমান্তে জর্ডান সেনাবাহিনীর গুলিতে ২৭ মাদক পাচারকারী নিহত

    দলবদ্ধ ধর্ষণের শিকার নারীকে ন্যাড়া ঘুরানো হল বাজারে 

    সৌদি আরবের পতাকা অবমাননার অভিযোগে ৪ বাংলাদেশি গ্রেপ্তার 

    মহারাষ্ট্রে বাংলাদেশি নারীর আড়াই বছরের জেল

    ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের মূলে বুকিং সহকারী

    ২০২২ সাল হবে রাজনীতির সংকটকাল: সুলতান মনসুর

    প্রধান শিক্ষক ও স্কুল কমিটির বিরুদ্ধে অভিভাবকদের মানববন্ধন

    রাজধানীতে পৃথক ঘটনায় ছাদ থেকে পড়ে শিশুসহ দুজনের মৃত্যু

    আগামী নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীকে সংলাপ করার আহ্বান হারুনের 

    নাচ শেখার অনুষ্ঠান ‘নাচের ইশকুল’