Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

জাককানইবি এলাকায় লাগামহীন ভাড়ায় ভোগান্তিতে শিক্ষার্থীরা

আপডেট : ০২ ডিসেম্বর ২০২১, ১২:০৬

জাককানইবি এলাকায় অতিরিক্ত ভাড়ার জন্য দুর্ভোগে পড়েছেন শিক্ষার্থীরা। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) এলাকায় অতিরিক্ত ভাড়ার জন্য চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ শিক্ষার্থীরা। ব্যাটারিচালিত রিকশা ও ভ্যানে চড়ে বিশ্ববিদ্যালয় থেকে ত্রিশাল বাজার, বাসস্ট্যান্ড পর্যন্ত মাত্র ২ কিলোমিটার রাস্তা যেতে গুনতে হয় ৩০-৪০ টাকা। বিশ্ববিদ্যালয়ের আশপাশে অন্য কোনো বিপণন কেন্দ্র না থাকায় প্রতিদিন বিভিন্ন প্রয়োজনে ত্রিশাল বাজার-বাসস্ট্যান্ডে একাধিকবার যাতায়াত করতে হয় শিক্ষার্থীদের। দূরত্বের তুলনায় বিশ্ববিদ্যালয় অঞ্চলে এ রকম ভাড়ার কারণে কষ্ট পোহাচ্ছেন তাঁরা। 

বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী বলেন, ত্রিশালের স্থানীয় চালকেরা এক জোট হয়ে ইচ্ছে করেই এ রকম ভাড়া নির্ধারণ করেছেন। দেশের অন্য কোথাও ২ কিলোমিটার রাস্তার ভাড়া ৩০-৪০ টাকা নেই। আমরা অনেকবার এ বিষয় নিয়ে কথা বলেছি। কিন্তু কোনো সমাধান আসেনি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুরোধ থাকবে স্থানীয় চালক সমিতি ও প্রশাসনের সঙ্গে কথা বলে দূরত্ব অনুযায়ী যেন সঠিক ভাড়া নির্ধারণ করে এই ভোগান্তি থেকে মুক্তি দেওয়া হয়। 

 ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিলন আহমেদ বলেন, দশ মিনিটের ভাড়া ৩০-৪০ টাকা যা প্রতি মিনিটে ৩-৪ টাকা হয়। এটি বিমানের ভাড়ার চেয়েও দ্বিগুণ। এ জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। 

স্থানীয় ভ্যান-অটোরিকশা চালকদের সঙ্গে কথা হলে তাঁরা বলেন, আগে থেকেই সবাই এ রকম ভাড়া দিয়ে আসছে। নতুন করে ভাড়া কম নিলে আমরা কী করে চলব? সবকিছুরই তো দাম বাড়তি। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তপন কুমার সরকার বলেন, বিশ্ববিদ্যালয় থেকে ত্রিশাল বাসস্ট্যান্ড পর্যন্ত যে ভাড়া দিতে হয় সেটি অবশ্যই তুলনামূলক বেশি ভাড়া। আমরা খোঁজ নিয়ে স্থানীয় প্রশাসন ও চালক সমিতির সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করব।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পরীক্ষা স্থগিতের প্রতিবাদে ৭ কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

    শাবিপ্রবি শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

    চবিতে পরীক্ষা হবে সশরীরে, ক্লাস অনলাইনে

    ঢাকায় আলোচনার প্রস্তাব নাকচ, শিক্ষামন্ত্রীকে ক্যাম্পাসে আসার আহ্বান

    খুবিতে ক্লাস চলবে অনলাইনে, খোলা থাকবে আবাসিক হল

    এসএসসিতে ফেল করা শিক্ষার্থী পুনর্নিরীক্ষণে পেল জিপিএ-৫

    সকাল থেকে সূর্যের দেখা নেই, হতে পারে বৃষ্টি

    ১৩ বছর পর আইপিএল হতে পারে দক্ষিণ আফ্রিকায়

    রাস্তা নিয়ে বিরোধ, সংঘর্ষে আহত ৫০

    রোববার সংসদে উঠছে ইসি নিয়োগের আইন

    কুষ্টিয়ায় তিন মাসের মধ্যে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

    রাজশাহী বোর্ডে ‘ফেল’ থেকে ‘এ প্লাস’ পেল ১৮ শিক্ষার্থী