Alexa
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

আলীকদমে নির্বাচনী সহিংসতা মামলায় ১৫ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ

আপডেট : ০২ ডিসেম্বর ২০২১, ১১:৫০

প্রতীকী ছবি বান্দরবানের আলীকদম উপজেলায় তৃতীয় ধাপের অনুষ্ঠিত ইউপি নির্বাচনে সহিংসতা মামলায় ১৫ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে দুজনের জামিন মঞ্জুর করা হয়। বাকি ১৫ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (আমলি) বিচারক নাজমুল হাসান। 

জামিনপ্রাপ্তরা হলেন, প্রিয় তংচঙ্গ্যা ও এ্যাক্যচিং মারমা। 

কারাগারপ্রাপ্ত আসামিরা হলেন-সদস্য প্রার্থী মংখ্যাইচা মারমা, চাইনলুং মারমা, অংচা থোয়াই, হ্লাপচাই মারমা, লুইচাই মং মারমা, পুর্ণসেন তংচঙ্গ্যা, অন্তসেন তংচঙ্গ্যা,   সুরেশ কারবারী, মংসোয়াই মারমা, উথোয়াইপ্রু মারমা, মংক্যচিং মারমা, ধুংচি মং মারমা, মংলুচি মারমা, ময়েনু মারমা, চাইহ্লাঅং মারমা ও অংক্য মারমা। 

মামলার বিবরণে জানা যায়, গত রোববার বান্দরবানের আলীকদম উপজেলার ২ নম্বর চৈক্ষ্যং ইউপি নির্বাচনের দিন ৩ নম্বর ওয়ার্ডের মমপাখই হেডম্যানপাড়া কেন্দ্রে ভোট গণনা শেষে মালামাল নিয়ে সন্ধ্যা ৬টার দিকে নির্বাচন অফিসে ফেরার প্রস্তুতি নেওয়া হয়। এ সময় ওই ওয়ার্ডের (তালা প্রতীক) মেম্বার প্রার্থী মংখ্যাইছা মারমার নেতৃত্বে অজ্ঞাতনামা লোকজন নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ করে এলোপাতাড়ি ইটপাটকেল নিক্ষেপ করেন। পরে প্রিজাইডিং অফিসারের অনুরোধে সেনাবাহিনীর টহলদল ফাঁকা গুলি বর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ওই ঘটনায় সহকারী প্রিজাইডিং অফিসার সায়েম খান, মো. রাকিব উদ্দিন আহত হন এবং নিরাপত্তাবাহিনী ও আনসারে কয়েকজন সদস্য জখম হন। 

পরদিন সোমবার হামলার ঘটনায় ১৮ জনের নাম উল্লেখসহ আরও ৩০ / ৩৫ জনকে বিবাদী করে আলীকদম থানায় মামলা (০৩ / ৩৪) করেছেন ওই কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার ও আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আবু তাহের। বিবাদীদের বিরুদ্ধে বেআইনি জনতাবদ্ধ, সরকারি কর্মচারীকে কাজে বাধার নিমিত্তে আক্রমণ ও অপরাধমূলক বল প্রয়োগ, হত্যার উদ্দেশ্যে গুরুতর জখম করার অপরাধের অভিযোগ আনা হয়েছে। 

বান্দরবান চিফ জুডিশিয়াল আদালত পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, মামলার এজাহারনামীয় ১৭ আসামি গতকাল আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। তাঁদের মধ্যে দুজনের জামিন মঞ্জুর করেন আদালত। বাকি ১৫ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের মূলে বুকিং সহকারী

    প্রধান শিক্ষক ও স্কুল কমিটির বিরুদ্ধে অভিভাবকদের মানববন্ধন

    রাজধানীতে পৃথক ঘটনায় ছাদ থেকে পড়ে শিশুসহ দুজনের মৃত্যু

    মৃত্যুর ২ দশক পর আপিল নিষ্পত্তি

    ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের মূলে বুকিং সহকারী

    ২০২২ সাল হবে রাজনীতির সংকটকাল: সুলতান মনসুর

    প্রধান শিক্ষক ও স্কুল কমিটির বিরুদ্ধে অভিভাবকদের মানববন্ধন

    রাজধানীতে পৃথক ঘটনায় ছাদ থেকে পড়ে শিশুসহ দুজনের মৃত্যু

    আগামী নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীকে সংলাপ করার আহ্বান হারুনের 

    নাচ শেখার অনুষ্ঠান ‘নাচের ইশকুল’