Alexa
শনিবার, ২০ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

বিটিভিতে মাসব্যাপী বিশেষ অনুষ্ঠানমালা

আপডেট : ০২ ডিসেম্বর ২০২১, ১২:১৩

বিটিভির বিশেষ আয়োজনে থাকছে ‘কবিতা পাঠ’। মহান বিজয়ের মাস ডিসেম্বর। এ ছাড়া স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মুজিববর্ষের সমাপনী, শহীদ বুদ্ধিজীবী দিবস, বিজয় দিবস ও বাংলাদেশ টেলিভিশনের ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাসজুড়ে বর্ণাঢ্য আয়োজনে সেজেছে বিটিভির অনুষ্ঠানসূচি। থাকছে আলেখ্যানুষ্ঠান, প্রামাণ্য অনুষ্ঠান, আলোচনা, নাটক, নৃত্য, সংগীতানুষ্ঠান, শিশুতোষ, শিল্প-সাহিত্য ও নারীবিষয়ক অনুষ্ঠান।

ডিসেম্বর মাসজুড়ে প্রচারিত হবে আলোচনা অনুষ্ঠান ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’, বঙ্গবন্ধুর চীন সফর নিয়ে ‘আমার দেখা নয়াচীন’ গ্রন্থ থেকে অনুষ্ঠান, বঙ্গবন্ধুকে নিবেদিত ‘শতবর্ষে শতগান’, বঙ্গবন্ধুকে নিয়ে গাওয়া গানের বিশেষ চিত্রায়ণ, বঙ্গবন্ধুকে নিয়ে ১০০টি কবিতার ওপর অনুষ্ঠান, বঙ্গবন্ধুর জেলজীবনের ওপর প্রামাণ্য অনুষ্ঠান ও খ্যাতিমান চিত্রশিল্পীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুকে নিয়ে চিত্রাঙ্কন।

মাসব্যাপী থাকছে পাঁচটি বিশেষ নাটক। পাঁচটি নাটক হলো—বিটিভির মহাপরিচালক সোহরাব হোসেনের মূল ভাবনায়, লিটু সাখাওয়াতের রচনা ও শাহ জামান মিয়ার প্রযোজনায় ‘অনুতপ্ত’, ফুলেশ্বরী প্রিয়নন্দিনীর রচনা ও আফরোজা সুলতানার প্রযোজনায় ‘অশ্রুত ৭১’, ইকবাল খন্দকারের রচনা ও সাদিকুল ইসলাম নিয়োগীর প্রযোজনায় ‘একটি ময়না পাখির গল্প’, মাসুম রেজার রচনা ও আব্দুল্যাহ আল মামুনের প্রযোজনায় ‘পানু কমান্ডার’ এবং হারুন রশীদের রচনা ও এল রুমা আকতারের প্রযোজনায় ‘সেই পুরানো শকুন’।

আরও থাকছে প্রামাণ্য অনুষ্ঠান ‘বিজয়গাথা-৭১’, মুক্তিযুদ্ধবিষয়ক অনুষ্ঠান ‘মুক্তিযুদ্ধের ৯ মাস’, প্রামাণ্য অনুষ্ঠান ‘উন্নয়ন ও বিজয় দিবস’, আলোচনা অনুষ্ঠান ‘স্মৃতিগাথায় বিজয়’, শহীদ বুদ্ধিজীবী পরিবারের সদস্যদের স্মৃতিচারণা নিয়ে বিশেষ অনুষ্ঠান, প্রামাণ্য অনুষ্ঠান ‘একাত্তরের বধ্যভূমি’, আলোচনা অনুষ্ঠান ‘শহীদদের স্মরণে নানান দিক’, স্বরচিত কবিতা পাঠের অনুষ্ঠান, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের গান নিয়ে অনুষ্ঠান, প্রধানমন্ত্রীর সঙ্গে জুম সংযোগে বিশেষ অনুষ্ঠানসহ নানা আয়োজন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    নিয়ন্ত্রণহীন বাজারে অসহায় বাণিজ্যমন্ত্রী

    অসততা

    শেষযাত্রা

    সার সংকট নিরসনে ৩৩ ডিলারকে ৩ দিনের সময়সীমা

    ভবন থাকলেও আসবাব সংকটে টিনশেডে পাঠ

    খাবারের মূল্যবৃদ্ধি চাপে ফেলছে মৎস্যচাষিদের

    শেষযাত্রা

    অসততা

    নিয়ন্ত্রণহীন বাজারে অসহায় বাণিজ্যমন্ত্রী

    অলিম্পিকেও নিষিদ্ধ হতে পারে ভারত

    ভোলার গ্যাস নিয়ে বড় পরিকল্পনায় সরকার

    দাম্মামে ফ্রেন্ডস অব বাংলাদেশ আ. লীগের শোক দিবস পালিত