Alexa
রোববার, ২৯ মে ২০২২

সেকশন

epaper
 

প্রতারণার টাকায় ক্যাসিনো খেলতেন তাঁরা

আপডেট : ০১ ডিসেম্বর ২০২১, ১৮:৪৮

জাল ভিসা প্রতারণা চক্রের দুজনকে আজ বুধবার গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ। ছবি: আজকের পত্রিকা জাল ভিসা প্রতারণার অভিযোগে রাজধানীর শাহজাহানপুর থানার শান্তিবাগ ও গুলশান থানার কালাচাঁদপুর এলাকায় অভিযান চালিয়ে একটি চক্রের দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে জানা গেছে, প্রতারণার মাধ্যমে মানুষের কাছ থেকে হাতিয়ে নেওয়া এ টাকা তারা খরচ করত ক্যাসিনোতে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন আব্দুল মান্নান ও আতাউর রহমান। গ্রেপ্তারের সময় তাঁদের কাছ থেকে বিভিন্ন দেশের জাল ভিসা, উড়োজাহাজের নকল টিকিট, পাসপোর্ট, ক্যাসিনো কার্ড, বিটকয়েন, সিম, মেডিকেল পরীক্ষার রিপোর্ট ও একটি কম্পিউটার জব্দ করা হয়।

সিআইডির ঢাকা মেট্রো-পূর্ব বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন আজকের পত্রিকাকে জানান, ইউরোপের বিভিন্ন দেশে পাঠানোর নামে প্রতারণার টাকায় ঘুরে বেড়াতেন বিভিন্ন দেশে। এই চক্রের দুই সদস্য মিলে প্রতারণার এক অভিনব কৌশল গড়ে তুলেছে। তারা বিদেশে যেতে ইচ্ছুক ও বিভিন্ন দেশে প্রবাসজীবন শেষে ফিরে আসা ব্যক্তিদের টার্গেট করে কৌশলে সম্পর্ক গড়ে তুলত। এরপর তাদের ইউরোপের বিভিন্ন দেশে সহজে ভিসা পাইয়ে দেওয়ার কথা বলে ফাঁদে ফেলত। ভিসা ও মেডিকেল পরীক্ষার কথা বলে ধাপে ধাপে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিত তারা।

সিআইডির এই কর্মকর্তা বলেন, চক্রটি সাধারণ মানুষের সঙ্গে মিশে তাদের নানাভাবে প্রলুব্ধ করত। কখনো কখনো ইউরোপে ভিসা পেতে পাসপোর্টকে গ্রহণযোগ্য করার নাম করে পার্শ্ববর্তী বিভিন্ন দেশে ভ্রমণে নিয়ে যেত। সেখানেও কৌশলে তাদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত চক্রটি। সেই টাকা দিয়ে নিজেদের হোটেল ভাড়া ও ক্যাসিনো খরচ মেটাত।

জাল ভিসা তৈরি  করা হতো বিভিন্ন দেশ থেকে। ইকবাল হোসেন বলেন, ভারত, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ থেকে জাল ভিসা তৈরি করে দেশে আনা হতো। তিনি বলেন, ইউরোপে পাঠানোর নামে মোটা অঙ্কের টাকা নিয়ে ভুক্তভোগীদের পাসপোর্টে জাল ভিসা ও উড়োজাহাজের নকল টিকিট ধরিয়ে দিত। পরে তারা এসব যাচাই করতে গেলে দেখত যে, সবই জাল। চক্রটি এভাবে বহু মানুষের সঙ্গে প্রতারণা করেছে। সম্প্রতি একসঙ্গে ছয়জনের সঙ্গে একই কায়দায় প্রতারণা করতে গিয়ে গ্রেপ্তার হন। তাঁদের বিরুদ্ধে শাহজাহানপুর থানায় পাসপোর্ট আইনে মামলা করা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিধবা নারীকে বাজারে প্রকাশ্যে লাঠিপেটা, যুবক গ্রেপ্তার

    ফরিদপুরে অবৈধ ২০ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ

    পাঠদান বন্ধ রেখে আ.লীগ নেতাদের শুভেচ্ছা: ‘মহৎ’ কাজ বললেন উপাধ্যক্ষ

    সর্বনিম্ন বেতন ২৭০০০ টাকা করার দাবি গণকর্মচারী ঐক্য পরিষদের

    জাবি সাংবাদিক সমিতির সভাপতি বেলাল, সম্পাদক আজাদ

    স্ত্রীর পাশে শায়িত হলেন গাফ্ফার চৌধুরী

    দেখে নিন লিভারপুল-রিয়াল ফাইনালের একাদশ

    বিদেশে প্রশিক্ষণে গিয়ে উধাও কনস্টেবল, উৎকণ্ঠায় বাবা-মা

    ট্র্যাকিং সিস্টেম থেকে একের পর এক উধাও হচ্ছে রুশ প্রমোদতরী

    বিধবা নারীকে বাজারে প্রকাশ্যে লাঠিপেটা, যুবক গ্রেপ্তার

    বোরহানউদ্দিনে ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার-ফার্মেসিতে অভিযান, ৭৭ হাজার টাকা জরিমানা

    ফরিদপুরে অবৈধ ২০ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ