Alexa
মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

নান্দাইলে বক্স কালভার্ট ভেঙে ভোগান্তিতে ৫ গ্রামের মানুষ

আপডেট : ০১ ডিসেম্বর ২০২১, ১৮:০৩

বক্স কালভার্ট ভেঙে যাওয়ায় বিপাকে পড়েছেন পাঁচ গ্রামের মানুষ। ছবি: আজকের পত্রিকা নান্দাইলে সিংরইল ইউনিয়নের ভোরাঘাট এলাকায় একটি জনগুরুত্বপূর্ণ রাস্তার বক্স কালভার্ট ভেঙে পাঁচ গ্রামের মানুষের চরম দুর্ভোগ দেখা দিয়েছে। রাস্তাটি আচারগাও জামতলা বাজার হয়ে সিংরইল ইউনিয়নের ভোরাঘাট ভায়া কিশোরগঞ্জ জেলা সদরকে মিলিত করেছে। এটি পাঁচটি গ্রামের মানুষজনের কিশোরগঞ্জের সঙ্গে যোগাযোগের একমাত্র রাস্তা। 

জানা যায়, ভোরঘাট এলাকার ব্রিজটি অনেক পুরোনো থাকায় ঝুঁকিপূর্ণ ছিল। বেশ কয়েক দিন আগে একটি পাথর বোঝাই ট্রাক যেতে চাইলে বক্স কালভার্টটির মাঝখানে ভেঙে যায়। দুই টুকরো হয়ে ভেঙে কালভার্টের মাঝখানে অংশ মাটিতে লেগে গেছে। এতে করে যানবাহন চলাচল বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে ওই এলাকার জনসাধারণের নিত্যদিনের খাদ্য দ্রব্য, জিনিসপত্র ক্রয়-বিক্রয় ও স্বাস্থ্য সেবার জন্য নেওয়াসহ সব ধরনের যোগাযোগ বন্ধ রয়েছে। শুধু সাধারণ মানুষ আর কৃষকেরা নয়, এতে বেকায়দায় পড়েছে শিক্ষার্থীরাও। যানবাহন চলাচল না করায় পায়ে হেঁটে চলাচল করতে হচ্ছে তাদের। 

কৃষক আব্দুল ছাত্তার বলেন, কালভার্টটি ভেঙে যাওয়াতে আমাদের চলাচলের খুব কষ্ট হচ্ছে। শুকনো মৌসুম থাকায় পাশের ধান খেত দিয়ে চলাচল করতেছি। এলাকার চেয়ারম্যান, মেম্বররা নির্বাচন নিয়ে আছে রাস্তা দেহার সময় নাই। 

স্থানীয় মাসুদ রানা নামে এক ব্যক্তি বলেন, গ্রামীণ সড়ক দিয়ে ভারী যানবাহন চলাচলের কারণে রাস্তা ও কালভার্ট ভেঙে যাচ্ছে। কালভার্টটি পুরোনো ছিল ভারী পাথর বোঝাই ট্রাক গিয়ে ভেঙে গেছে। এখন আমাদের চলাচল কষ্টকর হয়ে গেছে। কালভার্টটি নির্মাণের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। 

নান্দাইল উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. আল-আমিন সরকার বলেন, কালভার্ট ভেঙে যাওয়ার খবর পেয়েছি। বাজেট তৈরি করা হচ্ছে, দু'একদিনের মধ্যে পাঠিয়ে দেব। আশা করছি খুব দ্রুত অনুমোদন হলে কালভার্টটি নির্মাণ করতে পারব। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    হাসপাতাল থেকে নবজাতক চুরি

    এমপির বিরুদ্ধে গরু চুরির অভিযোগ তুললেন যুবলীগ নেতা

    রামেকের করোনা ইউনিটে ৩ জনের মৃত্যু

    শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবিতে প্রতীকী অনশনে ছাত্রদল

    আশ্রয়ণের অধিকাংশ ঘরে তালা ঝুলছে, থাকেন না বরাদ্দপ্রাপ্তরা

    শক্তিশালী ইসি গঠনে আইন প্রণয়ন করছে সরকার: কাদের

    হাসপাতাল থেকে নবজাতক চুরি

    এমপির বিরুদ্ধে গরু চুরির অভিযোগ তুললেন যুবলীগ নেতা

    রামেকের করোনা ইউনিটে ৩ জনের মৃত্যু

    গত ২০ দিনে সাফারি পার্কে ৯ জেব্রার মৃত্যু

    দুর্নীতির ধারণা সূচকে ‘উন্নতি নেই’ বাংলাদেশের