Alexa
শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

ছাত্রদের আন্দোলনে ভর করে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা হচ্ছে: তথ্যমন্ত্রী

আপডেট : ০১ ডিসেম্বর ২০২১, ১৫:৪৫

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। ফাইল ছবি  নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে একটি মহল দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে বলে দাবি করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ । গত সোমবার রাতে রামপুরায় বাসের ধাক্কায় এক ছাত্র নিহত হওয়ার ১৫ মিনিটের মধ্যে দুটি ফেসবুক পেজ থেকে কীভাবে লাইভ করা হলো সেই প্রশ্ন তুলেছেন তিনি। ঘটনার ১৫ মিনিটের মধ্যে কারা এতগুলো বাসে আগুন দিয়েছে সেই প্রশ্ন রেখেছেন হাছান মাহমুদ।

সচিবালয়ে আজ বুধবার এক ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী বলেন, ঘটনার ১২ মিনিট পরই নিরাপদ সড়ক চাই পেজের অ্যাডমিন সেখানে কীভাবে পৌঁছাল, সেখান থেকে লাইভ কীভাবে করল? ‘বাঁশের কেল্লা’ কীভাবে ১৫ মিনিটের মধ্যে এই খবর পেল এবং সেখান থেকে প্রচার করল? ঘটনার ১৫ মিনিটের মধ্যেই ১০/১২টি গাড়িতে আগুন দেওয়া হলো।

হাছান মাহমুদ বলেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দাবির প্রতি সহানুভূতিশীল হয়ে বিআরটিসি বাসে হাফ ভাড়া আজ বুধবার থেকে কার্যকরের নির্দেশনা দিয়েছেন। ইতিমধ্যে ঢাকার বাস মালিক সমিতি আজ থেকে ঢাকায় হাফ ভাড়া কার্যকর করবে।

সরকার ছাত্রদের আন্দোলনের প্রতি সহানুভূতিশীল জানিয়ে  তথ্যমন্ত্রী বলেন, রামপুরার ঘটনাটি কি দুর্ঘটনা ছিল নাকি পরিকল্পিত ছিল? এত অল্প সময়ের মধ্যে এত তাড়াতাড়ি লাইভে গেল, গাড়িতে আগুন দেওয়া হলো। এটি কি দুর্ঘটনা নাকি পরিকল্পিত ঘটনা সে প্রশ্ন থেকেই যায়। এ ঘটনা নিয়ে তদন্ত হচ্ছে এবং হবে। যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদেরকে খুঁজে বের করে নিশ্চয়ই শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে, আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় ইতিমধ্যে মামলাও হয়েছে।

রামপুরা থেকে এত অল্প সময়ে যারা লাইভ করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন কি-না, এ প্রশ্নে হাছান মাহমুদ বলেন, ১৫ মিনিটের মধ্যে বাসে আগুন দেওয়া হলো? ওখানে কিন্তু তার সহপাঠীরা ছিল না। মধ্যরাতে অত ছাত্রও সেখানে ছিল না। তাহলে এরা কারা, সে প্রশ্ন তো অবশ্যই আসে। দ্রুততার সঙ্গে এ কাজ করেছে, এত দ্রুততার সঙ্গে ঢাকার যান মাড়িয়ে সেনাবাহিনীর পক্ষেও সেখানে যাওয়া সম্ভব কি-না  সেটি একটি বড় প্রশ্ন। তাহলে কি আগে থেকেই তারা সেখানে ছিল? তদন্ত হচ্ছে, তদন্তে সবকিছু বেরিয়ে আসবে। 

এক প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, বিআরটিসি বাসে ছাত্রদের হাফ ভাড়া যেভাবে সারা দেশে কার্যকর করা হয়েছে আমি আশা করব চট্টগ্রাম অন্যান্য শহরেও বেসরকারি বাস মালিকেরা একই ধরনের সিদ্ধান্ত নেবেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পুলিশ পদক পাচ্ছেন ২৩০ সদস্য

    দুর্নীতি রোধে জনসচেতনতা সৃষ্টিতে ডিসিদের সহযোগিতা চায় দুদক

    বন্ধ হচ্ছে পাওয়ার অব অ্যাটর্নি

    সব দোষ র‍্যাবের ঘাড়ে চাপানো অবিচার: স্বরাষ্ট্রমন্ত্রী

    নদীর দূষণ-দখল রোধে ডিসিদের নজরদারির নির্দেশ

    দেশে করোনায় আরও ৪ মৃত্যু, আক্রান্ত শনাক্ত প্রায় ১১ হাজার

    ‘বাহে এবার জারোত থাকি মুই বাঁচিম বাবা’

    গৃহযুদ্ধের কিনারায় যুক্তরাষ্ট্র!

    দক্ষিণখানে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

    সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণার অভিযোগে মেম্বর প্রার্থী গ্রেপ্তার 

    দক্ষিণখানে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

    রাবিতে সশরীরেই চলবে ক্লাস-পরীক্ষা