Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

যে কারণে স্টোকস-আর্চারকে দলে রাখেনি রাজস্থান 

আপডেট : ০১ ডিসেম্বর ২০২১, ১২:১২

টি-টোয়েন্টির অন্যতম সেরা দুই ক্রিকেটার স্টোকস-আর্চারকেও এবার দলে রাখেনি রাজস্থান। ছবি: সংগৃহীত  নতুন মৌসুমের আইপিএলের আগে নিজ নিজ সেরা খেলোয়াড়দের ধরে রেখেছে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি দল। তবে চমক দেখিয়েছে রাজস্থান রয়্যালস। নিলামের আগে একবারের চ্যাম্পিয়ন দলটি ছেড়ে দিয়েছে টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম দুই সেরা ক্রিকেটার বেন স্টোকস ও জফরা আর্চারকে।

রাজস্থানের এমন সিদ্ধান্ত জন্ম দিয়েছে বেশ কিছু প্রশ্নের। বিদেশি ক্রিকেটারদের মধ্যে বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমানকেও দলে রাখেনি রাজস্থান। কিন্তু বর্তমান টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা দুই তারকাকে কেন ধরে রাখল না দলটি সেই প্রশ্নের জবাবে মুখ খুলতে হয়েছে রাজস্থানের ক্রিকেট পরিচালক কুমার সাঙ্গাকারাকে। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাঙ্গাকারার একটি ভিডিও পোস্ট করেছে রাজস্থান রয়্যালস। দুই ইংলিশ তারকা স্টোকস ও আর্চারকে ছেড়ে দেওয়ার কারণ সেই ভিডিওতে ব্যাখ্যা করেছেন লঙ্কান কিংবদন্তি। সাঙ্গাকারা বলেছেন, ‘সিদ্ধান্তটা খুব কঠিন ছিল। কারণ স্টোকস ও আর্চার এই মুহূর্তে বিশ্বের সেরা দুই ক্রিকেটার। বেন স্টোকস অন্যতম সেরা অলরাউন্ডার যার মতো ক্রিকেটার আমি অনেক দিন দেখিনি। সে ম্যাচ জেতাতে পারে। রাজস্থানের হয়ে সেটা সে করেও দেখিয়েছে। দলের জন্য নিবেদিত, নেতৃত্ব গুণও অসাধারণ। আর্চারও তাই। টি-টোয়েন্টির মতো সংস্করণে সে ভয়ংকর এক বোলার।’

২০২০ আইপিএলে রাজস্থানের হয়ে আট ম্যাচ খেলেছেন স্টোকস। ২৮৫ রানের সঙ্গে বল হাতে নিয়েছেন দুই উইকেট। ২০২১ আইপিএলে এক ম্যাচ খেলার পর চোটে পড়ে মাঠের বাইরে ছিলেন টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোতে । ২০২০ মৌসুমে আগুনে ফর্মে ছিলেন আর্চার। ১৪ ম্যাচে নিয়েছিলেন ১৪ উইকেট। কিন্তু চোটে পড়ায় ২০২১ মৌসুমে ইংলিশ পেসারকে এক ম্যাচের জন্যও মাঠে পায়নি রাজস্থান।  

মৌসুম জুড়ে যাদের পুরোটা সময় মাঠে পাওয়া যাবে এমন ক্রিকেটারদের দিকেই এবার বেশি নজর রাখছে রাজস্থান। সাঙ্গাকারাও ইঙ্গিত করলেন সেদিকেই, ‘খেলোয়াড় ধরে রাখার সময় আমরা চিন্তা করেছি যে তাকে টুর্নামেন্ট জুড়ে ঠিক কতটা সময় ধরে পাওয়া যেতে পারে। হয়তো তারা হতাশ হবে তবে আমি আশা করব স্টোকস-আর্চার আমাদের সীমাবদ্ধতা আর তাদের ধরে রাখতে না পারার কারণটা বুঝতে পারবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ভারতের নেতৃত্বের পরীক্ষা চলছেই, এবার অধিনায়ক ধাওয়ান

    দিনে ২৭ প্যাকেট দই খাচ্ছেন কোচ, উইম্বলডন কর্তৃপক্ষের সতর্কবার্তা

    জরিমানা গুনলেন মাহমুদউল্লাহরা

    র‍্যাঙ্কিংয়ে সেরা পাঁচে পন্ত, ৭ বছর পর দশের বাইরে কোহলি

    টি-টোয়েন্টিতেও ভারতকে বার্তা দিয়ে রাখলেন বাটলার 

    স্বামীকে অধিনায়কত্ব না দেওয়ায় বোর্ডের ওপর ক্ষোভ ঝাড়লেন স্ত্রী

    ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার যানজট

    ‘আফগান ভূমি ব্যবহার করে অন্য দেশে হামলা করতে দেওয়া হবে না’

    ঈদে হোক কম তেলে রান্না

    বিসিএস লিখিত: আন্তর্জাতিক বিষয়াবলি

    সুসময়ে তানজিন তিশা