Alexa
রোববার, ২৩ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

চোটে পড়ে তবে পিএসজির উপকারই করলেন নেইমার! 

আপডেট : ০১ ডিসেম্বর ২০২১, ১১:২০

মেসি থাকায় নেইমারের অভাবটা এবার তেমন বোধ করবে না পিএসজি। ছবি: সংগৃহীত চোটটা যদি গত মৌসুমেও পেতেন নেইমার, তবে এতক্ষণে হয়তো হাহাকারে পড়ে যেত পিএসজি শিবিরে। ব্রাজিলিয়ান তারকা অবশ্য চোট প্রতি মৌসুমেই কম-বেশি পান, আর তাকে নিয়ে পিএসজির আক্ষেপও আছে অনেক কিন্তু নেইমারের এবারের চোট যেন শাপে-বর হয়ে এসেছে প্যারিসের ক্লাবটির জন্য। কারণ নেইমারের শূন্যস্থান পূরণে যে এবার দলে আছেন লিওনেল মেসি।

এই সপ্তাহে সাঁ-এতিঁয়েনের বিপক্ষে ম্যাচে গোড়ালির চোটে ছয় থেকে আট সপ্তাহের জন্য ছিটকে গেছেন নেইমার। ২০২১ সালে আর মাঠে ফেরা হচ্ছে না বিশ্বের দামি ফুটবলারের। দলের দামি ফুটবলারকে এই বছরে না পাওয়া নিয়ে প্রকাশ্যে দুঃখ প্রকাশ করেছেন পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো, আবার একই সঙ্গে তার কথাতেও যেন মনে হয়েছে নেইমার না থাকায় তিনি খুশি!

নিসের বিপক্ষে আজ ঘরের মাঠে ম্যাচ খেলবে পিএসজি। সেই ম্যাচের আগে গতকাল সংবাদ সম্মেলনে পচেত্তিনো বলেছেন, ‘আমার খারাপ লাগছে কারণ নেইমার এমন একজন ফুটবলার যে খেলতে ভালোবাসে। আমরা হয়তো নেইমারের মতো কাউকে পাব না কিন্তু যতটা সম্ভব চেষ্টা করব কৌশলগত দিক থেকে তার কাছাকাছি মানের ফুটবলার খুঁজে বের করার।’

ফ্রান্সের ফুটবল বিশ্লেষকেরা পচেত্তিনোর এই কথার মানে দাঁড় করিয়েছেন, নেইমারের বিকল্প হিসেবে মেসির দিকেই ইঙ্গিত করেছেন পিএসজি কোচ। বার্সা ছেড়ে প্যারিসে আসার পর খানিকটা ছন্দহীনতায় ভুগছেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার। বন্ধু নেইমার না থাকায় মাঠে বেশ কিছু জায়গায় খেলার স্বাধীনতা পাবেন মেসি যা তার ছন্দ ফেরাতে কাজে আসবে। আবার পাশাপাশি  কিলিয়ান এমবাপ্পের  সঙ্গে সম্পর্কটা মজবুত হলে দিনে দিনে নেইমারের ওপর থেকে নির্ভরশীলতাও  কমিয়ে আনতে পারবে পারিসিয়ানরা। চোটে না পড়ে নেইমার যদি মাঠে থাকতেন, মেসি কী এতটা সুযোগ তবে পেতেন?

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    মিরপুরের উইকেটে কোনো রহস্য দেখছেন না সালাউদ্দিন

    যেভাবে কাটবেন ফুটবল বিশ্বকাপের টিকিট

    সুজনের উপলব্ধি, খেলোয়াড়দের মধ্যে একটা দূরত্ব আছে 

    রোহিতকে ভারতের টেস্ট অধিনায়ক দেখতে চান আজহারউদ্দিন

    সেই রিজওয়ানই এবার আইসিসির বর্ষসেরা

    নিজের বেদনা গানে তুলে ধরলেন তাশফি

    মিরপুরের উইকেটে কোনো রহস্য দেখছেন না সালাউদ্দিন

    অর্থনৈতিক কূটনীতিতে ৫টি বিষয়ে জোর দিচ্ছে বাংলাদেশ: পররাষ্ট্রসচিব

    রংপুরে বাস-অটোরিকশা সংঘর্ষ, নিহত ৩ 

    যৌন হয়রানির জেরে মিরসরাইয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ 

    সোমবার থেকে অর্ধেক জনবল নিয়ে সব অফিস