Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

উড়োজাহাজের ধাক্কায় কক্সবাজারে ২ গরুর মৃত্যু, রক্ষা পেলেন ৯৪ জন যাত্রী

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১৮:৫৭

ফাইল ছবি কক্সবাজার বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় রানওয়েতে দুটি গরুর সঙ্গে বিমান বাংলাদেশের একটি উড়োজাহাজের ডানপাশের ডানার ধাক্কা লাগার ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই গরু দুটির মৃত্যু হয়। অল্পের জন্য ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ওই ফ্লাইটে থাকা ৯৪ জন যাত্রী। 

আজ মঙ্গলবার সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে কক্সবাজার বিমানবন্দর থেকে বিমানটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে উড্ডয়ন করার সময় এ ঘটনা ঘটে। 

কক্সবাজার বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (এসপি) মো. নাইমুল হক বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের (ফ্লাইট নম্বর বিজি ৪৩৪) বোয়িং উড়োজাহাজটি সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে কক্সবাজার রানওয়ে থেকে উড্ডয়নের সময় বিমানটির ডানপাশের পাখার সঙ্গে দুটি গরুর ধাক্কা লাগে। রানওয়ের ১৭ নম্বর ডেলটা পোস্টের সামনে দিয়ে উড্ডয়নের সময় এ ঘটনা ঘটে। পাখায় ধাক্কা লেগে গরু দুটি ঘটনাস্থলেই মারা যায়। 

শাহজালাল বিমানবন্দরের তথ্য বলছে, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-৪৩৮ ফ্লাইটটি সন্ধ্যায় ৬টা ৪৫ মিনিটে ঢাকায় পৌঁছায়। অবতরণের আগে শাহজালাল বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোলকে (এটিসি) পাইলট উড়োজাহাজের পেছনের চাকা ক্ষতিগ্রস্ত হওয়ার কথা জানালে আকাশে কিছুক্ষণ অপেক্ষা করতে নির্দেশ দেওয়া হয়। প্রায় ২০ মিনিট ঢাকার আকাশে উড়তে থাকে যাত্রীবোঝাই উড়োজাহাজটি। এই সময়ের মধ্যে শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের প্রস্তুতি সম্পন্ন করে, যেন অবতরণের সময় কোনো অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটলে দ্রুত ব্যবস্থা নেওয়া যায়। রাত ৭টা ১০ মিনিটে বিমানটি বিশেষ সতর্কতার সঙ্গে অবতরণ করান পাইলট। 

নাম প্রকাশে অনিচ্ছুক বিমান বাংলাদেশ এয়ারলাইনসের এক কর্মকর্তা আজকের পত্রিকাকে বলেন, ‘এই দুর্ঘটনায় যাত্রীদের কোনো অসুবিধা হয়নি। সবাই নিরাপদে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেছেন। যান্ত্রিক কোনো সমস্যা তৈরি হয়েছে কিনা যাচাই করে দেখা হচ্ছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    দেশ উন্নত হলে কারওয়ান বাজারের চেহারা পাল্টাবে: মেয়র আতিক

    ক্ষেতলালে বাসের চাপায় পিকআপের চালক নিহত

    আনোয়ারায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২

    সিপিবি ময়মনসিংহের নতুন কমিটিতে সভাপতি মিল্লাত, সাধারণ সম্পাদক বাহার

    রাউজানে অনাথালয় থেকে দুই বোন নিখোঁজ

    দেশ উন্নত হলে কারওয়ান বাজারের চেহারা পাল্টাবে: মেয়র আতিক

    ইভিএম বক্স বঙ্গোপসাগরে ফেলে দেওয়া হবে: গয়েশ্বর

    কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টারে চাকরি

    ক্ষেতলালে বাসের চাপায় পিকআপের চালক নিহত

    আনোয়ারায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২

    সিপিবি ময়মনসিংহের নতুন কমিটিতে সভাপতি মিল্লাত, সাধারণ সম্পাদক বাহার