Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

পটুয়াখালীতে ইউনিয়ন আ. লীগের কমিটি নিয়ে উত্তাপ, কাল অর্ধদিবস হরতাল

আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ২৩:৪৬

বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ, সড়ক অবরোধ করে ইউনিয়নের পদ বঞ্চিতরা। ছবি: আজকের পত্রিকা   পটুয়াখালীর দুমকির মুরাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটিকে কেন্দ্র করে উত্তাপের সৃষ্টি হয়েছে ওই ইউনিয়ন। সদ্য ঘোষিত কমিটি বিএনপি জামাত সমন্বয়ে গঠিত বলে দাবি পদ বঞ্চিতদের। কমিটি বাতিলের দাবিতে একের পর এক বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ, সড়ক অবরোধ, সংবাদ সম্মেলন ও হরতালের ডাক দিয়েছে পদ বঞ্চিতরা।  

আজ মঙ্গলবার বিকেলে মুরাদিয়া ইউনিয়ন পরিষদ থেকে এক বিক্ষোভ মিছিল শুরু হয়ে ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বোর্ড অফিস বাজার সংলগ্ন মহাসড়কে গিয়ে শেষ হয়। পরে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন আন্দোলনকারীরা। এদিকে মহাসড়ক অবরোধের কারণে দু'পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ এসে পরিবেশ নিয়ন্ত্রণে আনে। পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, কমিটি বাতিল না করা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে ও আগামীকাল অর্ধ দিন ওই ইউনিয়ন জুড়ে হরতাল। এই পকেট কমিটি বাতিল না হলে সামনের দিনে আরও বড় আন্দোলনের ডাক দেওয়া হবে বলে জানান বক্তারা। 

এ ছাড়া গতকাল সোমবার বিকেলেও বিক্ষোভ মিছিল সমাবেশ ও সদ্য ঘোষিত বিতর্কিত কমিটি গঠন প্রক্রিয়া অগঠনতান্ত্রিক উল্লেখ করে তা স্থগিতের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করে উপজেলা আ. লীগের একাংশের নেতারা। 

জানা যায়, সোমবার সকালে উপজেলা আ. লীগের সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক শাহজাহান আকন সেলিমের স্বাক্ষরে ওই ইউনিয়নে সৈয়দ ফজলুল হককে আহ্বায়ক ও ৫ জনকে যুগ্ম আহ্বায়ক করে ৬৯ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করেন। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই বিতর্কিত কমিটি আপলোডের সঙ্গে সঙ্গেই প্রতিবাদের ঝড় ওঠে। 

উপজেলা মহিলা আ. লীগের সাধারণ সম্পাদক মোছা জান্নাতুল ফেরদৌসী বলেন, ‘মুরাদিয়া ইউনিয়নে আ. লীগে একটি কমিটি বহাল ছিল হঠাৎ করে উপজেলা আ. লীগ ৬৯ বিশিষ্ট একটি কমিটি দিয়েছে যাতে জামায়াত বিএনপি ও নৌকা বিরোধীরা রয়েছে। আমরা সংবাদ সম্মেলনের মাধ্যমে জেলা উপজেলা ও কেন্দ্রীয় আ. লীগকে অনুলিপি দিয়েছি। এ কমিটি বাতিল না করলে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে ও আগামীকাল অর্ধদিবস আমাদের ইউনিয়নে হরতাল পালন করা হবে।’ 

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদকে মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও রিসিভ করেননি। 

এদিকে জেলা আ. লীগের সভাপতি কাজী আলমগীর বলেন, ‘উপজেলা আ. লীগের সাংগঠনিক ইখতিয়ার আছে ইউনিয়নে কমিটি দেওয়ার । কমিটিতে যদি কোনো ঝামেলা থাকে আমাদের কাছে অভিযোগ করলে আমরা অবশ্যই দেখব। কিন্তু এভাবে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করে অশান্ত পরিবেশ সৃষ্টি না করার জন্য অনুরোধ করছি। আমরা এ বিষয়টি দেখছি।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রোববার সংসদে উঠছে ইসি নিয়োগের আইন

    কুষ্টিয়ায় তিন মাসের মধ্যে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

    রাজশাহী বোর্ডে ‘ফেল’ থেকে ‘এ প্লাস’ পেল ১৮ শিক্ষার্থী

    মনোহরদীতে মোটরসাইকেলচালকের মৃত্যু

    পরীক্ষা শুরুর ২ মিনিটেই প্রশ্ন ফাঁস, ভাইস চেয়ারম্যানসহ গ্রেপ্তার ১০ 

    দেশ উন্নত হলে কারওয়ান বাজারের চেহারা পাল্টাবে: মেয়র আতিক

    রোববার সংসদে উঠছে ইসি নিয়োগের আইন

    কুষ্টিয়ায় তিন মাসের মধ্যে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

    রাজশাহী বোর্ডে ‘ফেল’ থেকে ‘এ প্লাস’ পেল ১৮ শিক্ষার্থী

    ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিয়োগ

    মনোহরদীতে মোটরসাইকেলচালকের মৃত্যু

    পরীক্ষা শুরুর ২ মিনিটেই প্রশ্ন ফাঁস, ভাইস চেয়ারম্যানসহ গ্রেপ্তার ১০