Alexa
শনিবার, ২০ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

বসুন্ধরায় অভিষেকেই বসনিয়ান তারকার জোড়া গোল

আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ২২:২২

প্রথম ম্যাচেই নিজের কদর বোঝালেন বসনিয়ান স্টোয়ান ভ্রানিয়েস। ছবি: বাফুফে  গত মৌসুমে ১৬ গোল করা আর্জেন্টাইন রাউল বেসেরাকে এবার দলে রাখেনি লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। বেসেরার জায়গায় এবার বসুন্ধরা দলে টেনেছে ৩৬ বছর বয়সী বসনিয়ান স্টোয়ান ভ্রানিয়েসকে। মাঠে নেমেই বাংলাদেশ নৌবাহিনী ফুটবল দলের বিপক্ষে জোড়া গোলে আজ বুড়ো হাড়ের ভেলকি দেখিয়েছেন বসনিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার। 

স্বাধীনতা কাপে ‘ডি’ গ্রুপে বসুন্ধরা ও নৌবাহিনী ম্যাচটা যেন ছিল জাতীয় দলের সাবেক-বর্তমান ফুটবলারদের মিলনমেলা। জাতীয় দলে খেলেছেন বা খেলছেন এমন ১৬ ফুটবলার ছিল দুই দলে। এমন ম্যাচে আলো কাড়লেন ভ্রানিয়েস। সঙ্গে দুই ব্রাজিলিয়ান জোনাথন ফার্নান্দেজ ও রবসন রবিনহোর সঙ্গে এলিটা কিংসলের গোলে নৌবাহিনীকে ৬-০ হারিয়েছে বসুন্ধরা। 

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরুতে দুই দলও খেলেছে সমানতালে। তিন বিদেশি নিয়ে আক্রমণের ঝাঁজটা একটু বেশিই ছিল বসুন্ধরার দিক থেকে। ৩১ তম মিনিটে দুই ব্রাজিলিয়ান জোনাথন ও রবসনের রসায়নে দারুন এক সুযোগ পেয়েছিল বসুন্ধরা কিংস। ডি-বক্স কোন থেকে জোনাথনের বুদ্ধিদীপ্ত পাস নিয়ন্ত্রণে নেন রবসন কিন্তু তাঁর বাঁ পায়ের দূর্বল শট রুখে দেন নৌবাহিনী গোলরক্ষক শহিদুল আলম সোহেল। 

৪০ মিনিট পর্যন্ত বর্তমান লিগ চ্যাম্পিয়নদের ঠেকিয়েও রেখেছিল নৌবাহিনী। ৪১ মিনিট থেকেই শুরু নৌ দুর্গে ফাটল ধরার। ডান প্রান্ত থেকে ব্রাজিলিয়ান জোনাথন ফার্নান্দেজের ক্রস জোরালো হেডে বল জালে জড়ান ভ্রানিয়েস। দুই মিনিট পরে আবারও এগিয়ে যায় বসুন্ধরা। মোহাম্মদ ইব্রাহিমের বাড়িয়ে দেওয়া বলে ডান পায়ের জোরালো শটে নৌবাহিনীর গোলরক্ষক সোহেলের মাথার ওপর দিয়ে গোল করেন জোনাথন ফার্নান্দেজ। 

ভ্রানিয়াস জাদুতে ৬৮ মিনিটে তৃতীয়বারের মতো এগিয়ে যায় বসুন্ধরা। ডান প্রান্ত থেকে ইব্রাহিমের উড়িয়ে দেওয়া বলে বাঁ পায়ের দুর্দান্ত প্লেসিংয়ে নৌ গোলরক্ষক সোহেলকে দ্বিতীয়বারের মতো বোকা বানান বসনিয়ান তারকা। 

বদলি হিসেবে নেমে ৭৯ মিনিটে বসুন্ধরার চতুর্থ গোলটি করেন ইব্রাহিমের বদলি এলিটা কিংসলে। ম্যাচের অতিরিক্ত সময়ে ব্যবধান ৫-০ করেন রবসন রবিনহো। এক মিনিটের ব্যবধানে নৌবাহিনীর হাবিবুর রহমানের আত্মঘাতী গোলে ৬ গোলের বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা। 

আজ ‘ডি’ গ্রুপের প্রথম ম্যাচে বাংলাদেশ পুলিশের সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্ট খুইয়েছে মারুফুল হকের দল চট্টগ্রাম আবাহনী। ৪৮ মিনিটে বাম প্রান্ত থেকে এমএস বাবলুর ক্রস চট্টগ্রাম আবাহনী গোলরক্ষক আজাদ ঠিকভাবে বিপদমুক্ত করতে না পারায় বল চলে যায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডেনিলসন রদ্রিগেজের কাছে, ডান পায়ের প্লেসিং শটে এই মিডফিল্ডার বল জড়ান জালে। 

গোল হজমের পরের মিনিটে ডি-বক্সে পুলিশ ডিফেন্ডার রাশেদুল আলম হ্যান্ডবল করলে পেনাল্টি পায় চিটাগাং আবাহনী। স্পট কিক থেকে ৫০ মিনিটে চ. আবাহনীকে সমতায় ফেরান নাইজেরিয়ান ইবিমোবই থ্যাংকগড। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    অলিম্পিকেও নিষিদ্ধ হতে পারে ভারত

    লর্ডসে মুখ থুবড়ে পড়ল ইংল্যান্ডের ‘বাজবল’ ক্রিকেট  

    নতুন দুই লিগে চুক্তিবদ্ধ মঈন বিপিএলে অনিশ্চিত

    রাজার পরিবর্তে আমিরাতের নেতৃত্বে রিজওয়ান

    কাতার বিশ্বকাপের ২৪ লাখ টিকিট বিক্রি শেষ

    শ্রীরাম প্রধান কোচ নন, টেকনিক্যাল পরামর্শক, জানালেন পাপন

    অলিম্পিকেও নিষিদ্ধ হতে পারে ভারত

    ভোলার গ্যাস নিয়ে বড় পরিকল্পনায় সরকার

    দাম্মামে ফ্রেন্ডস অব বাংলাদেশ আ. লীগের শোক দিবস পালিত 

    কুমিল্লায় কাভার্ডভ্যানের চাপায় স্বেচ্ছাসেবক দল নেতার মৃত্যু

    রুশদির ওপর হামলায় ইমরান খানের নিন্দা

    ফেসবুক লাইভে এসে নিজের দুর্দশার কথা জানালেন এক প্রবাসী