Alexa
শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

সাকিবকে এবারও ছেড়ে দিল কলকাতা

আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ১৪:৩১

কলকাতা যে চার ক্রিকেটারকে আগামী মৌসুমের জন্য ধরে রেখেছে সেখান নেই সাকিব। ছবি: সংগৃহীত আগামী মৌসুমের জন্য নতুন করে মাঠে নেমেছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো। নিলামের আগে পুরোনো দলের চারজন করে খেলোয়াড় ধরে রাখতে পারবে দলগুলো। চারজনের মধ্যে সর্বাধিক দুজন বিদেশি খেলোয়াড়ও রাখা যাবে। এই নিয়মে নিলামের আগে চারজন ক্রিকেটার ধরে রাখছে কলকাতা নাইট রাইডার্স। গত মৌসুমে কলকাতার হয়ে খেলা সাকিব আল হাসান নেই সেই তালকায়। 

নতুন মৌসুমের জন্য আবার নিলামে উঠতে হবে সাকিবকে। তবে কলকাতা চাইলে নিলাম থেকে আবার দলে ভেড়াতে পারবে এই বাংলাদেশ অলরাউন্ডারকে। সাকিব ছাড়াও কলকাতা ছেড়ে দিয়েছে তাদের বর্তমান অধিনায়ক এউইন মরগানকে। সংযুক্ত আরব আমিরাতে হওয়া সর্বশেষ মৌসুমে কলকাতাকে নেতৃত্ব দেন এই ইংলিশ অধিনায়ক। 

মরগানের আগে কলকাতার অধিনায়কের দায়িত্বে ছিলেন দীনেশ কার্তিক। এই ভারতীয় উইকেটকিপার-ব্যাটারকেও নতুন মৌসুমের আগে ছেড়ে দিয়েছে দুইবারের চ্যাম্পিয়নরা। তবে চাইলে তাঁকে নিলাম থেকে কিনতে পারবে ফ্র্যাঞ্চাইজিটি। আগামী মৌসুমের জন্য ধরে রাখা চার ক্রিকেটারের একজন ভেঙ্কটেশ আয়ার। সর্বশেষ আইপিএলে কলকাতাকে ফাইনালে তোলার নায়ক ছিলেন এই বাঁহাতি ব্যাটার। ঘরের মাঠে সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে তাঁর। 

দ্বিতীয় ভারতীয় হিসেবে কলকাতা ধরে রেখেছে বরুণ চক্রবর্তীকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেকে মেলে ধরতে না পারলেও কলকাতার হয়ে তাঁর সাফল্যের পাল্লা বেশ ভারী। বিদেশি ক্রিকেটার হিসেবে থাকছেন দুই ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল ও সুনীল নারাইন। সাকিবের সঙ্গে ছেড়ে দেওয়া ক্রিকেটারের তালিকায় আছেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক নির্বাচিত হওয়া প্যাট কামিন্স। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রাদুকানু-মারের এমন হার! 

    মেসির নতুন হোটেলে যা থাকছে

    কিংবদন্তিদের মেলায় যাওয়া হচ্ছে না রফিক-সুমনের

    রফিকদের টাকা না দেওয়ার টুর্নামেন্টে থাকছেন না টেন্ডুলকার

    ‘বাহে এবার জারোত থাকি মুই বাঁচিম বাবা’

    গৃহযুদ্ধের কিনারায় যুক্তরাষ্ট্র!

    দক্ষিণখানে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

    সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণার অভিযোগে মেম্বর প্রার্থী গ্রেপ্তার 

    দক্ষিণখানে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

    রাবিতে সশরীরেই চলবে ক্লাস-পরীক্ষা