Alexa
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে

আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ১১:১৮

বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে। ফাইল ছবি বিশ্বে এখনো কমেনি করোনার প্রকোপ। করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্তের পর নতুন করে জেগেছে শঙ্কা। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৪ লাখ ৬৫ হাজার ২৯৮ জন, যা আগের দিনের তুলনায় ৮ হাজার ৯২৭ জন বেশি। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ৬৪৬ জনের, যা আগের দিনের তুলনায় ৭৩৬ জন বেশি। 

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ২৬ কোটি ২৪ লাখ ২৯ হাজার ২৮৮ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫২ লাখ ২৪ হাজার ৮০৮ জনের। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২৩ কোটি ৬৯ লাখ ৪৬ হাজার ৫৮৫ জন। 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৫৬ হাজার ৭২৫ জন এবং মারা গেছেন ৩১৭ জন। এ পর্যন্ত দেশটিতে করোনায় মোট শনাক্ত হয়েছেন ৪ কোটি ৯২ লাখ ৬৭ হাজার ৮৭৭ জন। করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ১ হাজার ৪৯ জনের। 

বিশ্বে করোনায় দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে রাশিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২০৯ জনের। নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৮৬০ জন। দেশটিতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৯৬ লাখ ৪ হাজার ২৩৩ জনের এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৭৩ হাজার ৯৬৪ জনের। 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।          

   

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সিরিয়া সীমান্তে জর্ডান সেনাবাহিনীর গুলিতে ২৭ মাদক পাচারকারী নিহত

    দলবদ্ধ ধর্ষণের শিকার নারীকে ন্যাড়া ঘুরানো হল বাজারে 

    সৌদি আরবের পতাকা অবমাননার অভিযোগে ৪ বাংলাদেশি গ্রেপ্তার 

    মহারাষ্ট্রে বাংলাদেশি নারীর আড়াই বছরের জেল

    স্ত্রী ছাড়াই ১২৯ সন্তানের বাবা যিনি 

    যুদ্ধবিরতির আলোচনা চালিয়ে যেতে সম্মত রাশিয়া ও ইউক্রেন

    ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের মূলে বুকিং সহকারী

    ২০২২ সাল হবে রাজনীতির সংকটকাল: সুলতান মনসুর

    প্রধান শিক্ষক ও স্কুল কমিটির বিরুদ্ধে অভিভাবকদের মানববন্ধন

    রাজধানীতে পৃথক ঘটনায় ছাদ থেকে পড়ে শিশুসহ দুজনের মৃত্যু

    আগামী নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীকে সংলাপ করার আহ্বান হারুনের 

    নাচ শেখার অনুষ্ঠান ‘নাচের ইশকুল’