Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

দুই স্থগিত কেন্দ্রে ভোট আজ

আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ১৫:৩০

 ফুলবাড়িয়ার নিউগী কুশমাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জঙ্গলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের স্থগিত ভোট আজ মঙ্গলবার অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্র দুটিতে সহিংসতরা কারণে ভোট স্থগিত করা হয়।

গত ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নিউগী কুশমাইল বিদ্যালয় কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই, পুলিশের গুলি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পুলিশসহ চারজন আহত হন। পরে ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

এ ছাড়া আছিম-পাটুলী ইউপির জঙ্গলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট শেষ হওয়ার আগ মুহূর্তে হামলা চালিয়ে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট মাসুদ রানাকে মারধর করেন এক প্রার্থীর সমর্থকেরা। এ সময় পুলিশের গুলি, ধাওয়া পাল্টা ধাওয়ায় ম্যাজিস্ট্রেট, পুলিশসহ অন্তত ২০ জন আহত হন। কেন্দ্র দখল ও ব্যালট ছিনতাই হওয়ার ঘটনায় ভোট স্থগিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

আজ মঙ্গলবার ওই দুটি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৫ নম্বর ওয়ার্ডের নিউগী কুশমাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিন হাজার ৮১২টি ভোট। এক হাজার ৮৪৬ ভোট পেয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল বাতেন পুলু (চশমা প্রতীক) এগিয়ে রয়েছেন। এই কেন্দ্রে চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আর ৬ নম্বর ওয়ার্ডের জঙ্গলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিন হাজার ৩৭৮ জন ভোটার। চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী ইমরুল কায়েস (চশমা) ৬ হাজার ৬১১ ভোট বেশি পাওয়ায় তাঁকে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হয়েছে। এ কারণে চেয়ারম্যান পদে ভোট হচ্ছে না। তবে সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য পদে এই ওয়ার্ডে ভোটগ্রহণ করা হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহা. মোস্তফা কামাল বলেন, ‘স্থগিত দুটি ভোটকেন্দ্রে পুনরায় ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।’

ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল ছিদ্দিক বলেন, ‘ভোটকেন্দ্রে ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত আইন শৃঙ্খলবাহিনীর সদস্য থাকবে। কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কল্যাণকামিতা ও মানবতার ধর্ম

    ঝুঁকিপূর্ণ ভবন ধসের শঙ্কা

    খেজুর রসের স্বাদ ভুলতে বসেছে নতুন প্রজন্ম

    পরিত্যক্ত ছাত্রাবাস এখন মাদকসেবীদের আখড়া

    চবির হলে জ্বর-সর্দির প্রকোপ, করোনা পরীক্ষায় অনীহা

    জাজিরায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধা নিহত

    ইউক্রেনে ‘মারণাস্ত্র সহায়তা’ পাঠালো যুক্তরাষ্ট্র 

    সালিশি বৈঠক শেষেই সংঘর্ষ, নিহত ১ 

    অবৈধভাবে মাটি কাটায় ৭ জনকে কারাদণ্ড

    শাবিপ্রবির শিক্ষকদের সঙ্গে বৈঠকে শিক্ষামন্ত্রী