Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

‘সার নিয়ে কৃষকের দুশ্চিন্তা নেই’

আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ১২:৩৬

‘সার নিয়ে কৃষকের দুশ্চিন্তা নেই’ কৃষিবান্ধব সরকার ক্ষমতায় থাকায় কৃষককে এখন আর সার নিয়ে দুশ্চিন্তা করতে হয় না। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে দেশে কৃষিতে বিপ্লব ঘটে মন্তব্য করেছেন মৌলভীবাজার ৪ আসনের সাংসদ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ। গতকাল সোমবার শ্রীমঙ্গলে ২০২১-২২ অর্থ বছরে অমন ধান ও চাল সংগ্রহ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সাংসদ আরও বলেন, ‘এখন আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কৃষিবান্ধব নীতি অনুস্মরণ করে সরকার কৃষি খাতের উন্নয়নে ভর্তুকি দিচ্ছে। এটিই প্রমাণ করে এই সরকার কৃষি বান্ধব।’

উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য অধিদপ্তর কার্যালয় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়। এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি, উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা তকবীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। চলতি মৌসুমে ২৭ টাকা কেজি দরে ৮৭৮ মেট্রিক টন ধান কৃষকের কাছ থেকে সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানান শ্রীমঙ্গল উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি। এ সময় তিনজন কৃষকের কাছ থেকে তিন টন করে ধান সংগ্রহ করা হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পশুহাটে মিলেমিশে চাঁদাবাজি

    ঐতিহ্যে ভরা, দেশের সেরা

    ভিলেন অর্জুনের নতুন ইনিংস

    সিনেমা প্রস্তুত, মুক্তিতে অনীহা

    হানিফ সংকেতের ঈদের নাটক ‘রটে বটে-ঘটে না’

    আরবদের কাছে গণতন্ত্র নয়, অর্থনীতিই গুরুত্বপূর্ণ

    ঈদে হোক কম তেলে রান্না

    বিসিএস লিখিত: আন্তর্জাতিক বিষয়াবলি

    সুসময়ে তানজিন তিশা

    পশুহাটে মিলেমিশে চাঁদাবাজি

    ঐতিহ্যে ভরা, দেশের সেরা