Alexa
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

জামানত হারালেন এক তৃতীয়াংশ প্রার্থী

আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ১৩:১২

জামানত হারালেন এক তৃতীয়াংশ প্রার্থী হবিগঞ্জ সদর ও নবীগঞ্জ উপজেলার ২১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৯৩ প্রার্থী। এর মধ্যে ৩০ জন প্রার্থীই তাঁদের জামানত হারিয়েছেন। জামানত বাজেয়াপ্তের তালিকায় রয়েছেন নৌকার দুই প্রার্থী। আর লাঙল প্রতীকে নির্বাচন করা প্রার্থীরা একটি ইউপিতেও জামানত টেকাতে পারেননি।

নিয়ম অনুযায়ী মোট কাস্টিং ভোটের আট ভাগের এক ভাগ না পেলে প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত হয়ে থাকে। হবিগঞ্জ সদর ও নবীগঞ্জ উপজেলার ২১ ইউপিতে এক-তৃতীয়াংশ প্রার্থীই জামানত টিকিয়ে রাখার জন্য প্রয়োজনীয় ভোট পাননি।

নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে পাওয়া ফলাফল বিশ্লেষণ করে দেখা গেছে, নবীগঞ্জ উপজেলার পূর্ব বড় ভাকৈর ইউপিতে জামানত হারিয়েছেন স্বতন্ত্র প্রার্থী দিদার আহমেদ। তাঁর প্রাপ্ত ভোট ৪১০টি। ইনাতগঞ্জ ইউপিতে জাতীয় পার্টি মনোনীত শাহিন আহমেদ ১৯৭ ভোট, মোস্তফা কামাল ও বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত আছাবুর রহমান জামানত হারান।

দীঘলবাক ইউপিতে জাতীয় পার্টি মনোনীত হান্নান চৌধুরী চান মিয়া ও এলাউর মিয়া জামানত হারান। আউশকান্দি ইউপিতে আব্দুল হামিদ নিক্সন, কুর্শি ইউপিতে শেখ আব্দুল গফুর, আবু তালিম এবং শামছুল হুদা চৌধুরীও জামানত হারান।

এ ছাড়া করগাঁও ইউপিতে জাতীয় পার্টি মনোনীত সাইফুল ইসলাম, ইসাক মিয়া এবং আওয়ামী লীগ মনোনীত বজলুর রহমান মোট কাস্টিং ভোটের এক-অষ্টমাংশের কম ভোট পান।

নবীগঞ্জ সদর ইউপিতে খাজা শফী ওসমানী ৭০, আতাউর রহমান চৌধুরী ৯৩, বাংলাদেশ ইসলামী আন্দোলন মনোনীত কাজী রোহামা-উর-রশিদ চৌধুরী ২৫৯ এবং জাতীয় পার্টি মনোনীত মুফতি মিয়া ৬৮৮ ভোট পেয়ে জামানত হারিয়েছেন।

দেবপাড়া ইউপিতে কুহিনুর মিয়া ও ফখরুল ইসলাম জামানত রক্ষা করতে পারেননি। গজনাইপুর ইউপিতে হাফিজ আইয়ুব আলী ও আবুল খায়ের কায়েদ জামানত টিকিয়ে রাখতে পারেননি। কালিয়ারভাঙ্গা ইউপিতে জাতীয় পার্টি মনোনীত হাফিজুর রহমান চৌধুরীও জামানত হারিয়েছেন।

হবিগঞ্জ সদর উপজেলার লোকড়া ইউপিতে জামানত হারিয়েছেন কয়সর আহমেদ, আজমান আলী ও মীর জালাল। রিচি ইউপিতে জাতীয় পার্টি মনোনীত কাজল আহমেদ, তেঘরিয়া ইউপিতে নজরুল ইসলাম, গোপায়া ইউপিতে চৌধুরী মিছবাহুল বারী এবং জহিরুল ইসলাম সেলিম জামানত হারিয়েছেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    অস্তিত্ব সংকটে বংশাই নদ

    আত্মনির্ভরশীল হচ্ছেন আশ্রয়ণের বাসিন্দারা

    হেলে পড়া সেতু সংস্কার হয়নি চার বছরেও

    ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের মূলে বুকিং সহকারী

    ২০২২ সাল হবে রাজনীতির সংকটকাল: সুলতান মনসুর

    প্রধান শিক্ষক ও স্কুল কমিটির বিরুদ্ধে অভিভাবকদের মানববন্ধন

    রাজধানীতে পৃথক ঘটনায় ছাদ থেকে পড়ে শিশুসহ দুজনের মৃত্যু

    আগামী নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীকে সংলাপ করার আহ্বান হারুনের 

    নাচ শেখার অনুষ্ঠান ‘নাচের ইশকুল’