Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

যানবাহনশূন্য দৌলতদিয়া

আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ১৩:২১

 রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট গতকাল সোমবার সকাল থেকেই ফাঁকা পড়ে ছিল। গত কয়েক সপ্তাহের মতো মহাসড়কে ছিল না কোনো যানবাহনের সারি।

গতকাল ঘাট এলাকায় দেখা যায়, দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে পণ্যবাহী ট্রাক ও দূরপাল্লার গণপরিবহন যা আসছে তা লাইনে না দাঁড়িয়েই ফেরিতে উঠতে পারছে। অনেক সময় ফেরি ফাঁকা রেখেই পাটুরিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যাচ্ছে। বিপরীত পাশে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটেও একই চিত্র। গাড়ির চাপ কম থাকায় প্রতিটি ফেরি পণ্যবাহী ট্রাক ও গণপরিবহন নিয়ে ছেড়ে আসছে।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা যায়, নদীতে পানি কমে যাওয়ায় স্রোত কমেছে। এর ফলে সময় কম লাগছে ফেরিগুলোকে ঘাটে ভিড়তে। সেই সঙ্গে ১৪টি ফেরির জায়গায় আরও দুটি ফেরি বেড়েছে।

সকাল থেকে দুপুর পর্যন্ত দৌলতদিয়া ঘাটে দেখা যায়, দৌলতদিয়ার ৪টি ঘাটেই ফেরি রয়েছে। যেসব যানবাহন ফেরি পার হতে ঘাটে আসছে তা লাইনে না থেকেই সুবিধা মতো ঘাটে গিয়ে ভিড়ছে।

যশোর থেকে আসা ট্রাকচালক আব্দুল্লাহ খান বলেন, আমি যশোর থেকে চাল বোঝাই করে খুব ভোরে ঢাকার উদ্দেশে রওনা দিই। ঘাটে এসে কোনো প্রকার অপেক্ষা ছাড়াই ফেরিতে উঠতে পেরেছি।

বরিশাল থেকে ছেড়ে আসা সাকুরা পরিবহনের এক চালক জানান, দুদিন আগেও ঘাটে এসে ২ থেকে ৩ কিলোমিটারের দীর্ঘ লাইনে আটকে থাকতে হতো। কিন্তু আজ ঘাটে একেবারেই গাড়ির লাইন নেই।

গোল্ডেন লাইন পরিবহনের দৌলতদিয়া ঘাট সুপারভাইজার মো. আলমগীর হোসেন জানান, ঘাটের পরিবেশ ভালো হওয়ায় দুদিন ধরে যানজট নেই। সেই সঙ্গে যাত্রী কম থাকায় গাড়ির ট্রিপ কমে যাওয়ায় অর্ধেক গাড়ি চলছে। আগে দিনে যদি ২০ ট্রিপ চলতো এখন সেখানে ১০ ট্রিপ চলছে। যানজট না থাকার পেছনে এটাও একটা কারণ। এমন পরিবেশ থাকলে যাত্রী ও চালকদের ভোগান্তি থাকবে না।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো. সিহাব উদ্দিন বলেন, নদীতে স্রোত কম ও পর্যাপ্ত ফেরি থাকায় পারাপারে সময় কম লাগছে। এরপর আবার আজ গাড়িও কম। যানবাহনগুলো ঘাটে আসা মাত্রই ফেরি পাওয়ায় মহাসড়কে যানবাহনের দীর্ঘ লাইন থাকছে না। দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ছোট–বড় মিলিয়ে মোট ১৬টি ফেরি চলাচল করছে বলে জানান সিহাব উদ্দিন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কল্যাণকামিতা ও মানবতার ধর্ম

    ঝুঁকিপূর্ণ ভবন ধসের শঙ্কা

    খেজুর রসের স্বাদ ভুলতে বসেছে নতুন প্রজন্ম

    পরিত্যক্ত ছাত্রাবাস এখন মাদকসেবীদের আখড়া

    দুই বছর ধরে অকেজো আলট্রাসনোগ্রাম মেশিন

    কর্মসৃজন প্রকল্পে শ্রমিক নিয়োগে অনিয়ম

    পুলিশি অ্যাকশন দুঃখজনক, আলোচনার আহ্বান শিক্ষামন্ত্রীর

    লোহাগাড়ায় টমেটোবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, নিহত ২ 

    রাজধানীতে যুবকের অস্বাভাবিক মৃত্যু

    রূপগঞ্জে যমুনা টেলিভিশনের গাড়িতে হামলা, সাংবাদিককে মারধর

    প্রথম নাসিক নির্বাচনের আগে পদত্যাগ করতে চেয়েছিলেন ৩ নির্বাচন কমিশনার

    যাত্রীদের নিরাপত্তায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে নিরাপত্তা বেড়া