Alexa
মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

শিশু আদুরী হত্যায় তিনজনের ফাঁসি

আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ১২:২৩

শিশু আদুরী হত্যায় তিনজনের ফাঁসি রাজৈর উপজেলার সেনদিয়া গ্রামের শিশু আদুরী হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার বেলা ১১টায় মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এই রায় দেন। রায়ে একজনকে বেকসুর খালাস দেওয়া হয়। প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিনজন হলেন-রাজৈর উপজেলার পশ্চিম স্বরমঙ্গল এলাকার রাজিব হাওলাদার (৪১), কোদালিয়া বাজিতপুরের রিমন হোসাইন ওরফে ইমন গাছী (৩২) ও পিরোজপুরের ভৈরমপুরের শফিকুল ইসলাম মোল্লা (৩১)।

এ ছাড়া মামলায় বাগেরহাটের সেলিম হাওলাদারের (৪১) বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাঁকে বেকসুর খালাস দেওয়া হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর সকাল সাড়ে ৬টার দিকে সেনদিয়া জামে মসজিদে আরবি পড়তে গিয়ে নিখোঁজ হয় টুকু সরদারের মেয়ে আদুরী আক্তার (৫)। পরে টুকু সরদার বাদী হয়ে ৬ জনের নামে রাজৈর থানায় একটি হত্যা মামলা করেন। পরে ওই মসজিদের ইমাম শফিকুল ইসলামকে রাজৈর থানা-পুলিশ গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে তিনি পুলিশের কাছে খুনের ঘটনা স্বীকার করেন। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী মসজিদের পাশ থেকে আদুরী আক্তারের বস্তাবন্দী লাশ উদ্ধার করে। পরবর্তীতে মামলার চার আসামিকে পুলিশ গ্রেপ্তার করে। তবে তিন আসামি উচ্চ আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন। মামলার রায়ের দিন মামলার এক আসামি রিমন হোসাইন ওরফে ইমন গাছী আদালতে উপস্থিত ছিলেন। এ সময় তিনজনকে মৃত্যুদণ্ড ও একজনকে খালাস দেন আদালত।

নিহতের বাবা টুকু সরদার বলেন, ‘আমার মেয়ে হত্যার রায়ে আমি খুশি হয়েছি। সরকারের কাছে একটাই দাবি এই ফাঁসির রায় যেন দ্রুত কার্যকর হয়। তাহলে আমার মেয়ের আত্মা শান্তি পাবে।’

মাদারীপুর পাবলিক প্রসিকিউটর সিদ্দিকুর রহমান সিং বলেন, ‘আদুরী নামে এক শিশুকে হত্যা করে লাশ বস্তাবন্দী করে লাশ পুতে রাখা হয়। পরবর্তীতে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত মসজিদের ইমামকে গ্রেপ্তার করে। তাঁর দেওয়া তথ্যমতে লাশ উদ্ধার করা হয়। ঘটনার সত্যতা পাওয়া যায়। এই ঘটনায় সিনিয়র জেলা ও দায়রা জজ নিতাই চন্দ্র সাহার আদালত এই মামলায় রায় দেন। রায়ে ৩ জনকে মৃত্যুদণ্ড দেন ও একজনকে বেকসুর খালাস দেন। এই রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় চালু রাখার দাবি

    কবর খুঁড়ে কঙ্কাল চুরি

    এ যুগের কুম্ভকর্ণ

    দুর্নীতির ধারণা সূচকে ‘উন্নতি নেই’ বাংলাদেশের

    ফাইনাল খেলার প্রস্তুতি নেন: গয়েশ্বর 

    এক বছরের বেশি সময় পর মাঠে ফিরলেন মাশরাফি

    শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবিতে প্রতীকী অনশনে ছাত্রদল

    শাবিপ্রবির উপাচার্যকে কেন পদত্যাগ করতে হবে

    করোনায় ইবিতে দাপ্তরিক সময়সূচি কমছে ১ ঘণ্টা