Alexa
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

দুই পদে নিয়োগ হলেও বেতন নেই একটিরও

আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ১৬:৪৩

দুই পদে নিয়োগ হলেও বেতন নেই একটিরও রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল কর্তৃপক্ষ এক নারীকে পর পর দুটি পদে নিয়োগ দিয়েছে। কিন্তু একটি পদেরও বেতন পাচ্ছেন না নূর-ই তানজিলা নামের ওই নারী। গত এক বছর ধরে বিনা বেতনে কাজ করছেন তিনি। নিজের বেতনের সুরাহা করতে ওই নারী হাসপাতালের এ দপ্তর থেকে ও দপ্তরে ঘুরলেও কাজ হচ্ছে না।

বিষয়টি নিয়ে ওই নারীর শ্বশুর গত রোববার সকালে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানীর সঙ্গে দেখা করেছেন। হাসপাতাল পরিচালক বিষয়টির সমাধানের আশ্বাস দিয়েছেন। তানজিলা গত বছরের নভেম্বরে প্রথমে হাসপাতালে দরজি শাখায় নিয়োগ পেয়েছিলেন। তৎকালীন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান তাঁকে নিয়োগপত্র দেন। পরে বর্তমান পরিচালক গত জুনে তাঁকে হাসপাতালের লিফটম্যান হিসেবে নিয়োগ দেন।

নূর-ই তানজিলা বলেন, হাসপাতালের দরজি শাখায় নিয়োগের বিজ্ঞপ্তি দেখে তিনি আবেদন করেন। হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকেসহ মোট দুজনকে নিয়োগ দেয়। দুই মাস দায়িত্ব পালনের পর হিসাবরক্ষণ শাখায় বেতন তুলতে গিয়ে জানতে পারেন, বেতন হয়েছে শুধু তাঁর সঙ্গে নিয়োগ পাওয়া সুমি খাতুনের। তাঁর বেতন হয়নি।

তিনি অভিযোগ করেন, জটিলতা নিরসন করে দিতে চেয়ে হাসপাতালের সাবেক প্রধান সহকারী তাঁর কাছ থেকে ৭৫ হাজার টাকা নিয়েছিলেন। সমাধান করতে না পেরে তিনি টাকা ফেরত দিয়েছেন। বর্তমান প্রশাসনিক কর্মকর্তা মুক্তার হোসেন সমস্যার সমাধান করে দেবেন বলে নিয়েছেন আড়াই লাখ টাকা। তা-ও সমাধান করতে পারেননি, টাকাও ফেরত দেননি। তবে, সমস্যা সমাধানের নামে টাকা নেওয়ার অভিযোগ অস্বীকার করেন প্রশাসনিক কর্মকর্তা মুক্তার হোসেন।

এমন অভিযোগ খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। তিনি বলেন, ‘মন্ত্রণালয় দরজি শাখায় একজনকে নিয়োগ দিতে বলেছিল, কিন্তু নিয়োগ দেওয়া হয় দুজনকে। আমি এসে বিষয়টি দেখতে পাই। মেয়েটা কান্নাকাটি করছিল বলে আমি আবার লিফটম্যান হিসেবে নিয়োগ দিয়েছি। কিন্তু বেতনটা এখনো চালু করা যায়নি। সমস্যা সমাধানের জন্য আমরা চেষ্টা করছি।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    অস্তিত্ব সংকটে বংশাই নদ

    আত্মনির্ভরশীল হচ্ছেন আশ্রয়ণের বাসিন্দারা

    হেলে পড়া সেতু সংস্কার হয়নি চার বছরেও

    সখীপুরে দুই ইটভাটা মালিককে জরিমানা

    স্বর্ণের কয়েন বিক্রির নামে প্রতারণা, আটক ১

    গারো পাহাড়ে পানির সংকট

    একসঙ্গে বিষপান, স্ত্রী রক্ষা পেলেও মারা গেছেন স্বামী

    চুয়াডাঙ্গায় বিভিন্ন ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান, সাড়ে ৮ লাখ টাকা জরিমানা

    পুঠিয়ায় সড়ক দুর্ঘটনায় আহত চিকিৎসকের মৃত্যু

    ঢাকায় হলে চট্টগ্রামেও হবে বইমেলা: চসিক মেয়র

     ‘মোবাইল পার্টির’ খপ্পরে পড়ে সর্বস্ব হারালেন এক প্রধান শিক্ষক

    পানির ট্যাংক খুলে নিলেন পরাজিত চেয়ারম্যান