Alexa
শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

বিশ্বে করোনায় দৈনিক শনাক্তে শীর্ষে জার্মানি, মৃত্যুতে রাশিয়া

আপডেট : ২৯ নভেম্বর ২০২১, ০৮:৫৪

বিশ্বে করোনায় দৈনিক শনাক্তে শীর্ষে জার্মানি, মৃত্যুতে রাশিয়া। ফাইল ছবি বিশ্বে এখনো কমেনি করোনার প্রকোপ। বিশেষ করে ইউরোপের দেশগুলোতে নতুন করে সংক্রমণ বাড়ছে। বিশ্বে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যুতে শীর্ষে ইউরোপের দুই দেশ। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জার্মানিতে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩৮ হাজার ৪৪৪ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৭১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত হয়েছে ৫৭ লাখ ৮২ হাজার ৯৬১ জন। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ১ হাজার ৪১১ জনের। 

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে রাশিয়ায়। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২২৪ জনের। নতুন করে করোনায় সংক্রমিত হয়েছে ৩৩ হাজার ৫৪৮ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৯৫ লাখ ৭০ হাজার ৩৭৩ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৭২ হাজার ৭৫৫ জনের। 

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে মোট করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৮৭ হাজার ৭৮৮ জনের। গত ২৪ ঘণ্টায় মোট মৃত্যু হয়েছে ৪ হাজার ২৫৭ জনের। 

বিশ্বে এ পর্যন্ত করোনায় মোট শনাক্ত হয়েছে ২৬ কোটি ১৭ লাখ ৫৮ হাজার ৬৭৮ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫২ লাখ ১৭ হাজার ৩৩ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ২৩ কোটি ৬৩ লাখ ৮৩ হাজার ৫৬৫ জন। 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।   

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যু আরও বেড়েছে

    সস্তায় করোনার খাওয়ার ওষুধ পাচ্ছে ১০৫ দেশ, তৈরি হবে বাংলাদেশেও

    ওমিক্রন নিয়ে সংশয়ের মূল বর্ণবাদ, দাবি দ. আফ্রিকান বিজ্ঞানীদের

    রাতের মশাল মিছিলে উত্তপ্ত শাবিপ্রবি, অনশনের ৪১ ঘণ্টা পার হলেও মেলেনি সমাধান 

    বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যু আরও বেড়েছে

    শূন্যে ভাসা সাম্রাজ্য

    ‘বাহে এবার জারোত থাকি মুই বাঁচিম বাবা’

    গৃহযুদ্ধের কিনারায় যুক্তরাষ্ট্র!

    দক্ষিণখানে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু